চাকরি

DA Case – রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ডিএ নিয়ে বিরাট আপডেট। দিন তারিখ ঘোষণা।

Adv

মহার্ঘ ভাতার মামলার (DA Case) শুনানির দিন ঘোষণা করল সুপ্রিম কোর্ট (Supreme Court Of India). সুপ্রিম কোর্টের ওয়েবসাইট এ বিষয়ে আপডেট পাওয়া গেছে। ঐ দিন কী DA মামলা নিষ্পত্তি হবে কিনা তা বলা যাচ্চে না। কারন এর আগের শুনানিতে সুপ্রিম কোর্ট জানিয়েছিল যে এই মামলা দীর্ঘ শুনানির প্রয়োজন। তাই মনে করা হচ্ছে যে আরও অনেক কয়টি শুনানির পর হয়তো DA মামলার শুনানি হবে। এই মামলার নিষ্পত্তির দিকে তাকিয়ে আছে পশ্চিমবঙ্গের সব সরকারী কর্মচারি ও পেনশনাররা ।

DA Case Update In West Bengal.

AICPI (All India Consumer Price Index) অনুযায়ী কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের (Central Government Employees) মহার্ঘ ভাতার পরিমাণ বর্তমানে ৪২ শতাংশ সেখানে পশ্চিমবঙ্গের সরকারি কর্মচারী ও পেনশনাররা এখন ৬ শতাংশ মহার্ঘ ভাতা (DA Case) পাচ্ছেন। AICPI হারে মহার্ঘ ভাতার দাবিতে সরকারি কর্মচারীগণ অবস্থান বিক্ষোভ, আন্দোলন, কর্মবিরতি সহ একাধিক ভাবে সরকারের ওপর চাপ বাড়ানোর চেষ্টা করছেন।

Ad

কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) দীর্ঘদিন মামলা চলার পর হাইকোর্ট সকল বকেয়া মহার্ঘ্য ভাতা (DA Case) প্রদান করতে নির্দেশ দেয় রাজ্য সরকারকে কিন্তু সেই নির্দেশ উপেক্ষা করে রাজ্য সরকার সুপ্রিম কোর্টে মামলা দায়ের করে। সুপ্রিম কোর্টে এর আগের শুনানি হয়েছিল 14ই জুলাই 2023 তারিখে। এই মামলার দীর্ঘ শুনানির প্রয়োজন বলে জানিয়েছিল সুপ্রিমকোর্ট।

Salary Hike (বেতন বৃদ্ধি)

কিছু দিন আগে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে আপডেট দেওয়া হয়েছিল যে এই DA মামলার শুনানি নভেম্বর মাসে হবে। এবারের আপডেটে (DA Case Update) জানা গেল এই মামলা 3 রা নভেম্বর 2023 সে শুনানি হবে। DA মামলার দ্রুত নিষ্পত্তি চাইছে অনেকে। সরকারি কর্মচারীর একাংশ মনে করছেন ওই দিন পশ্চিমবঙ্গ কর্মচারীদের (West Bengal Government Employees) মহার্ঘ ভাতা (Dearness Allowance) মামলার নিষ্পত্তি হতে পারে।

DA Hike News – DA বৃদ্ধি নিয়ে বড় খবর, সরকারের এই সিদ্ধান্তে খুশি সকলে।

কিন্তু এর আগের শুনানিতে সুপ্রিমকোর্ট যেহেতু বলেছিল মামলাটির দীর্ঘ শুনানি প্রয়োজন, তাই অনেকে মনে করছেন এখনও বেশ কয়েকটি শুনানি হওয়ার পরেই মামলাটির নিষ্পত্তি হবে। তবে পশ্চিমবঙ্গের সরকারি কর্মচারী ও পেনশনাররা এই বিষয়ে আশা করছেন যে, মামলাটির যত দ্রুত সম্ভব শুনানি হবে। এবারে দেখার অপেক্ষা যে রাজ্য সরকার (Government Of West Bengal) বকেয়া ডিএ (DA Case) নিয়ে কি পদক্ষেপ নেয়।

Indian Currency – কত গুলো 2000 টাকার নোট জমা পড়লো রিজার্ভ ব্যাংকে? কত বাকি? উত্তর

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(104) ""