চাকরি

DA Hike News – ডিএ বৃদ্ধি নিয়ে সেপ্টেম্বরে সিদ্ধান্ত ঘোষণা, খুশি সরকারি কর্মীরা।

Adv

বকেয়া মহার্ঘ ভাতা বৃদ্ধি বা DA Hike নিয়ে এই মুহূর্তে এক জরুরি খবর শোনা যাচ্ছে বিভিন্ন মহল থেকে। যে মোদি সরকারের মহার্ঘ ভাতা বাড়ানোর ঘোষনা শোনার জন্যে অধির আগ্রহে অপেক্ষা করছে কয়েক লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা (Central Government Employees) আর হয়তো বেশি অপেক্ষা করতে হবে না কর্মীদের। জুলাই এর বর্ধিত মহার্ঘ ভাতার (Dearness Allowance) ঘোষনা তাড়াতাড়ি করবে কেন্দ্রীয় সরকার (Government Of India).

DA Hike Latest Update For Government Employees.

সম্প্রতি একটি রিপোর্ট অনুসারে জানা গিয়েছিল, আগস্ট মাসেই ডিএ বৃদ্ধি (DA Hike) নিয়ে ঘোষনা করার কথা ছিল। কিন্তু অপর একটি রিপোর্ট বলছে , আগস্ট নয় সেপ্টেম্বর মাসে DA বাড়ার সুখবর পাবেন সরকারি কর্মীরা। কারণ আগস্ট মাস শেষ হতে আর মাত্র কয়েক দিন বাকি আছে, আর এই জন্যই অনেকে মনে করছেন যে আগামী মাস শেষ হওয়ার আগেই এই মর্মে কোন বড় ঘোষণা করা হতে পারে।

Ad

প্রতি মাসে AICPI (All India Consumer Price Index) এর ডেটা প্রকাশ করা হয়। সর্ব শেষ AICPI (All India Consumer Price Index) সূচকের তথ্য লক্ষাধিক কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য অত্যন্ত প্রয়োজনীয় তথ্য দিয়েছে যারা মহার্ঘ ভাতা (DA Hike) ঘোষণার জন্য অপেক্ষা করছেন। AICPI সূচক হল মহার্ঘ ভাতার গণনা নির্ধারণের জন্য চূড়ান্ত ডেটা এবং DA কোয়ান্টাম নির্ধারণের ভিত্তি। জুন মাসের জন্য AICPI সূচক নম্বরের পরিসংখ্যান একটি আশাবাদী সম্ভাবনা সৃষ্টি করেছে।

জুন 2023 এ AICPI সূচকের পরিসংখ্যান সরকার কর্তৃক ঘোষণা করা হয়েছে। যা দেখায় যে সূচকে একটি বড় বৃদ্ধি হয়েছে। জুন মাসের সূচক মে মাসে 134.7 পয়েন্টের তুলনায় 136.4 পয়েন্টে পৌঁছেছে। জুন মাসে মোট 1.7 পয়েন্ট বৃদ্ধি রেজিস্টার হয়েছে। মে মাসের পরিসংখ্যান অনুসারে, মোট ডিএ (DA Hike) স্কোর ছিল 45.58 শতাংশ, যা AICPI সূচকের পরিসংখ্যানের উপর নির্ভর করে 2023 সালের জুনে 46.24 শতাংশে বেড়েছে।

Govt Scheme (পশ্চিমবঙ্গের সরকারি প্রকল্প)

একটি সর্ব ভারতীয় সংবাদ সংস্থা বলে অল ইন্ডিয়া রেলওয়েম্যান ফেডারেশনের সাধারণ সম্পাদক শিব গোপাল মিশ্র বলেছেন, “2023 সালের জুনের জন্য CPI-IW 31 জুলাই, 2023 এ প্রকাশিত হয়েছিল। আমরা মহার্ঘ ভাতার চার শতাংশ পয়েন্ট বৃদ্ধির দাবি করছি। কিন্তু মহার্ঘ ভাতা (DA Hike) বৃদ্ধি তিন শতাংশ পয়েন্টের একটু বেশি হতে পারে। এই ভাবে ডিএ তিন শতাংশ পয়েন্ট বেড়ে 45 শতাংশ হতে পারে”।

LPG Gas Price – রান্নার গ্যাসের দাম এক ধাক্কায় কমলো, 1 লা সেপ্টেম্বর থেকে নতুন দাম কার্যকর।

সূত্রের খবর, রেলওয়েম্যান ফেডারেশনের সাধারণ সম্পাদক শিব গোপাল মিশ্র জানিয়েছেন, অর্থ মন্ত্রকের ব্যয় বিভাগ রাজস্ব প্রভাব-সহ ডিএ বৃদ্ধির প্রস্তাব বানাবে। তারপর তা পেশ করা হবে মন্ত্রী সভায়। মন্ত্রীসভার অনুমোদন মিললে মহার্ঘ ভাতা বৃদ্ধির (DA Hike) ঘোষণা করবে কেন্দ্রীয় সরকার। তবে আসা করা যাচ্চে সেপ্টেম্বর আপডেট আসতে পারে। উৎসবের আগে এই খবর যেন কেন্দ্রীয় সরকারি কর্মচারিদের উপহার পাওয়ার মত।

Primary TET – টেট পরীক্ষার্থীদের বাড়তি নম্বর। মেধা তালিকায় ব্যাপক রদবদল। চাকরি পেতে পারেন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(109) ""