চাকরি

DA Hike – বকেয়া ডিএ পাওয়া নিয়ে নিশ্চিত সরকারি কর্মীরা, নভেম্বরেই চূড়ান্ত সিদ্ধান্ত।

Adv

বকেয়া মহার্ঘ ভাতা বৃদ্ধি (DA Hike) নিয়ে দীর্ঘদিন ধরেই আন্দোলন চলিয়ে যাচ্ছেন রাজ্যের সরকারি কর্মচারীরা (West Bengal Government Employees). তাদের একটাই দাবি তা হলো তাদেরকে কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতা (DA) দিতে হবে, তা না হলে তারা আন্দোলন চলিয়ে যাবেন। স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল (SAT) এবং কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) রায় গিয়েছিল আন্দোলনকারীদের পক্ষে, এই মামলা আপাতত আছে সুপ্রিমকোর্টে (Supreme Court Of India) বিচারাধীন রয়েছে। এই মামলার রায় এর দিকে তাকিয়ে আছে রাজ্যের সরকারি কর্মচারীরা।

WB DA Hike Case In Supreme Court.

কেন্দ্রীয় হারে DA (Dearness Allowance) এর দাবিতে অনেক দিন ধরেই আইনি লড়াই করছেন তিনটি রাজ্য সরকারি সংগঠন। প্রথমে SAT এর কাছে মামলা যায় তাতে তাদের রায় গিয়েছিল আন্দোলনকারীদের (DA Protest) পক্ষে। তারপরে ঐ আন্দোলন গড়ায় হাইকোর্টে, সেখানেও হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এর স্পষ্ট রায় ছিল আন্দোলনকারীদের পক্ষে। সেই রায় এ বলা হয়েছিল বকেয়া ডিএ (DA Hike) মেটানোর কথা, এরপর মামলা যায় সুপ্রিমকোর্টে ।

Ad

গত 14 জুলাই সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি হওয়ার কথা ছিল, তবে তা পিছিয়ে যায়। এই মুহুর্তে আন্দোলনকারীদের সামনে বড় প্রশ্ন, DA মামলার শুনানি কবে হবে সুপ্রিম কোর্টে? দুর্গা পুজোর আগে হবে নাকি পরে? আগামি দিনে কতটা প্রস্তুত লড়াই এর জন্য আন্দোলনকারীরা? আন্দোলনকারীরা এই মহার্ঘ ভাতা বৃদ্ধি (WB DA Hike News) নিয়ে কী বলছেন,তা জানা যাক।

এই প্রসঙ্গে সরকারি কর্মচারি পরিষদের সভাপতি দেবাশিস শীল বলেন “নভেম্বরে এই মামলাটির শুনানি হওয়ার কথা সুপ্রিমকোর্টে (DA Hike Case In Supreme Court), তবে এখনো কোনো নির্দিষ্ট তারিখ দেওয়া হয়নি। কারন অক্টোবর এর শেষে এবং নভেম্বরের শুরুতে অনেক ছুটি আছে। তিনি আরো বলেন মামলাটি বিচারাধীন। তাই কোন মন্তব্য করবো না, তবে SLP খারিজ হবে বলে আমরা আশা করছি।

Primary Teacher Recruitment (প্রাথমিকে শিক্ষক নিয়োগ)

দীর্ঘদিন ধরে আমরা এই আইনি লড়াই লড়ছি এবং আগামি দিনেও লড়ে যাব। ইউনিটি ফোরামের পক্ষ থেকে দেবপ্রসাদ হালদার বলেন, এটি বিচার্য বিষয়। তবে আমাদের জয় (DA Case Win) অনিবার্য, যেই দিনই মামলা শেষ হবে আমরা জয় পাবই। DA র আন্দোলনকারীরা গড়ে তুলেছে সংগ্রামী যৌথ মঞ্চ। একাধিক সরকারি কর্মী সংগঠন একত্রিত হয়ে তা গড়ে তুলেছে।

Price Rise – সোমবার থেকে বাড়ছে সবজি ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম। কি কি দাম বাড়বে, জেনে নিন।

শহিদ মিনারের পাদদেশে দীর্ঘদিন ধরেই তাদের লড়াই চলছে। হাইকোর্টের পরামর্শে কিছু দিন আগেই তারা রাজ্যের সাথে আলোচনায় বসেছিল। তবে সেই আলোচনা সফল হয়নি। অন্যদিকে মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একাধিক মঞ্চ থেকে সরকারি কর্মীদের নিজের পরিবার বলে উল্লেখ করেছেন। এই বছর 3 শতাংশ DA বাড়ানোর কথা ঘোষনা করেছিলেন অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। যদিও তাতে সন্তুষ্ট নন কর্মচারীরা, তাদের দাবি কেন্দ্রীয় হারেই ডিএ (DA Hike) তাদের চাই।

Digital Birth Certificate – বাধ্যতামূলক হলো ডিজিটাল বার্থ সার্টিফিকেট, সবাইকে আপডেট করতে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(99) ""