চাকরি

DA Increase – কেন্দ্রের DA বৃদ্ধির পরই রাজ্য সরকারী কর্মীদের ডিএ বাড়ানোর ঘোষণা করলেন এই রাজ্যের মন্ত্রী।

Adv

রাজ্য সরকারি কর্মচারীদের বকেয়া মহার্ঘ ভাতা বৃদ্ধির (DA Increase) সুখবর নিয়ে এসেছে রাজ্য সরকার (State Government). এই সেপ্টেম্বর মাসেই কেন্দ্রীয় সরকারি কর্মীদের (Central Government Employees) DA (Dearness Allowance) বাড়াবে কেন্দ্র সরকার (Government Of India). আবার এই সেপ্টেম্বর মাসে সরকারি কর্মীদের জন্য সুখবর এনেছে রাজ্য সরকার। রাজ্য সরকার জানিয়েছে 9 শতাংশ বৃদ্ধি পাবে তাদের DA (মহার্ঘ ভাতা)।

DA Increase News Update.

এই জন্য প্রস্তাব তৈরি করা হয়েছে। কিছু দিনের মধ্যেই বিজ্ঞপ্তি জারি করা হবে। মুখ্যমন্ত্রীর অনুমোদনের পরে, এখন কর্মচারী সহ পেনশনভোগীদের মহার্ঘ ভাতা (DA) এবং মহার্ঘ্যতা ত্রাণ (DR) 38 হাজার টাকা পর্যন্ত বাড়তে পারে। তাদের বেতন 5 হাজার থেকে 12 হাজার টাকা পর্যন্ত বাড়তে (DA Increase) পারে। কিন্তু পশ্চিমবঙ্গের সকল সরকারি কর্মচারীদের এই সুখবর পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারীদের (WB Government Employees) জন্যে নয়।

Ad

জানা গেছে, মহারাষ্ট্র সরকার ষষ্ঠ বেতন বেতন কমিশনের মাধ্যমে তাদের রাজ্য পরিবহন কর্পোরেশন কর্মীদের মহার্ঘ ভাতা (DA Increase) 9 শতাংশ বাড়িয়েছে। এর ফলে এখন তাদের মহার্ঘ ভাতা (DA) 203 শতাংশ থেকে 212 শতাংশে উন্নীত হয়েছে। এর সুবিধা সেই সব কর্মচারী ও পেনশনভোগীরা পাবেন যারা এখনও বেতন সংশোধনের সুবিধা পাননি।

এই বিষয়ে বিশদে জানিয়েছেন সেই রাজ্যের এক আধিকারিক বলেন যে রাজ্য পরিবহন কর্মীদের অসংশোধিত বেতন কাঠামোতে, মহার্ঘ ভাতা 203 শতাংশ থেকে 212 শতাংশে উন্নীত করা হবে। এর আগে রাজ্য পরিবহণ নিগমের অমৃত মহোৎসবের সমাপনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে একটি বড় ঘোষণা (DA Increase) করেছিলেন।

Salary Hike (বেতন বৃদ্ধি)

যেখানে বলা হয়েছিল, সরকারি কর্মচারীদের মতো এবার ST কর্পোরেশনের কর্মীদেরও মহার্ঘ ভাতার (DA Increase) সুবিধা দেওয়া হবে। তবে প্রতিশ্রুতির কোনো পদক্ষেপ না নেওয়ায় কর্মচারী সংগঠন গুলো ক্ষুব্ধ হয়ে সরকারের কাছে লাগাতার দাবি জানিয়ে আসছে। শুধু তাই নয়, কিছু দিন আগে পরিবহন কর্পোরেশন কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিযোগ করেছিলেন।

Swasthya Sathi – এবার থেকে স্বাস্থ্যসাথী কার্ডে আর পাওয়া যাবেনা এই পরিষেবা। রাজ্য সরকারের কড়া নির্দেশ।

মহার্ঘ ভাতা (DA) বৃদ্ধির প্রস্তাবের ফাইল এদিক ওদিক মন্ত্রালয়ে ঘোরাফেরা করছে। এরপর এখন সপ্তম বেতন স্কেলের অধীনে কর্মচারীদের মহার্ঘ ভাতা 4 শতাংশ বাড়ানো হয়েছে। যার সাথে তাদের মহার্ঘ ভাতা বেড়ে 38 শতাংশ হয়েছে। সরকারের এই সিদ্ধান্তে রাজ্য সরকারের কয়েক কোটি টাকা খরচ হবে। আদেশ জারি হওয়ার সাথে সাথে এই মাস থেকে কর্মচারীরা এই বৃদ্ধির (DA Increase) সুবিধা পাবেন।

G20 Summit – বৈঠক থেকে চীনের পাঁজর ভেঙ্গে দিলেন মোদী আর বাইডেন। ভারত আমেরিকার

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(107) ""