চাকরি

DA Update – বকেয়া ডিএ নিয়ে বড় ঘোষণা পুজোর আগেই। সরকারের শেষ মুহূর্তের প্রস্তুতি।

Adv

একদিকে মহার্ঘ ভাতা (DA Update) নিয়ে পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মীরা (West Bengal Government Employees) দীর্ঘদিন ধরে অপেক্ষা করছে। কিন্তু এখনো পর্যন্ত পশ্চিমবঙ্গ সরকারের (Government Of West Bengal) পক্ষ থেকে কোন ধরণের সিদ্ধান্ত ঘোষণা করা হয়নি এবং আর কিছু দিনের মধ্যেই রাজ্যে দুর্গা পুজো শুরু হবে। আর এই সময়ে রাজ্যের অধিকাংশ স্কুল, কলেজ, সরকারি অফিস ছুটি থাকে। তাই অনেকেই মনে করছেন যে অন্তত পুজোর আগে আর কোন খুশির খবর পাওয়া যাবে না।

DA Update For Central Government Employees.

আর অন্যদিকে কেন্দ্রীয় সরকার তাদের কর্মচারীদের জন্যে। এই বছরের এর শুরুতেই কেন্দ্রীয় সরকার তাদের কর্মীদের জন্যে নিয়ে এসেছিল বড় খবর। এবছর জানুয়ারী মাসেই মহার্ঘ ভাতা (DA Update) অনেকটাই বেড়েছিল। বছরের প্রথমেই 4 শতাংশ বেড়েছিল DA, ফলে তা 38% থেকে বেড়ে 42% হয়েছে। আর এবার দ্বিতীয়বার গ্রাজুয়িটি (Gratuity) বাড়ার অপেক্ষা করছে কেন্দ্রীয় সরকারি কর্মীরা (Central Government Employees).

Ad

উৎসবের মরশুম শুরুর আগেই যে কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা বড় উপহার পেতে চলেছেন তা বলার অপেক্ষা রাখে না। কেন্দ্র 2023 সালের অক্টোবরে উৎসবের মরসুমে মহার্ঘভাতা (DA Update) বাড়ানোর ঘোষণা করতে পারে। সরকারের এই সিদ্ধান্তে অবশ্যই খুশি কর্মীরা। সপ্তম বেতন কমিশনের (7Th Pay Commission) অধীনে এই বৃদ্ধির কথা বলা হচ্ছে। কর্মচারীরা অনেকদিন ধরেই ভাতা (Dearness Allowance) বাড়ানোর দাবি জানিয়ে আসছেন।

আর এবার উৎসবের মরশুমে সেই চাহিদা পূরণ হতে পারে। অর্থ মন্ত্রকের (Finance Ministry) এক আধিকারিক বলেছেন যে কেন্দ্রীয় সরকারি কর্মীরা অক্টোবরেই বেতন বাড়বে বলে আশা করতে পারেন। তিনি আরও বলেন, মূল্যস্ফীতি ক্রমাগত নিয়ন্ত্রণে আসছে। তাই মহার্ঘ ভাতা (DA Update) মাত্র 4 শতাংশ বাড়ানোর ঘোষণা করতে পারে কেন্দ্র অর্থাৎ এখন সরকারি কর্মীরা 46 শতাংশ হারে মহার্ঘ ভাতা পাবেন।

Civic Volunteer Recruitment (সিভিক ভলেন্টিয়ার নিয়োগ)

তবে শুধু এই খবর নয় আর একটি সুখবর আছে কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্যে। কেন্দ্রীয় সরকারি কর্মীরা শুধু এই বছরের DA পাবেন সেটা নয় আগের বকেয়া DA ও পেতে পারেন। করোনার সময় 18 মাস ধরে আটকে থাকা মহার্ঘ ভাতা প্রদানের মীমাংসা নিয়ে এবার কেন্দ্রীয় সরকার কর্মীদের সুখবর দিতে পারে। এক সূত্র থেকে জানা গেছে, সরকার শিগগিরই এই (DA Update) বিষয়ে সিদ্ধান্ত জানাবে।

Local Train – রাজ্যের লোকাল ট্রেনে চালু হচ্ছে AC কামরা। আর গরমে ভিজবেন না, ভিড় হবেও না।

আর এমন পরিস্থিতিতে বর্তমান কর্মচারী ও পেনশনভোগীদের বকেয়া মহার্ঘ ভাতা (DA Update) প্রদান করা হতে পারে এবং তারা বকেয়া বাবদ 2 লাখ টাকার বেশি পেতে পারেন বলে আনুমান করছেন। অতএব বোঝাই যাচ্চে উৎসবের আগেই কেন্দ্র সরকারের (Government Of India) এই খবর যেন তাদের কর্মীদের কাছে উপহারের মত।

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মীরা এই কাজ না করলে বন্ধ সরকারি সার্ভিস। রাজ্য সরকারের কড়া নির্দেশিকা

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(92) ""