রোজগার

Lottery Ticket – লটারি জেতার পুরনো উপায়। অনেকেই ভুলে গেছে। আবার জানলে পুরস্কার নিশ্চিত।

Adv

বর্তমানে মানুষ যে পরিমানে Lottery Ticket কাটে আগে এতো লটারি কাটার চল ছিল না। মানুষ এখন শর্ট কাট পদ্ধতিতে টাকা কামাই করতে চায়। তাই এখন লটারি কাটার (Lottery Buying) ঝোঁক মানুষের বেশি বেড়েছে। তবে এই লটারি কাটার ঝোঁক অনেক মানুষকে কোটিপতি করেছে অনেক মানুষকে ভিখারি করেছে। তবে আপনি যদি লটারি কেটে না জেতার দলে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদন আপনার জন্য।

Dear Lottery Ticket Buying Tips In West Bengal.

আজ আপনাদের সাথে Lottery Ticket কাটার কিছু সহজ উপায় নিয়ে আলোচনা করব যা মেনে চললে পুরস্কার নিশ্চিত। অনেকে বলেন শুভদিনে নাকি লটারি কাটলে ভাগ্য সুপ্রসন্ন হয়। তাই লটারি কাটার আগে একটি কথা সবসময় মাথায় রাখবেন যে লটারি কাটা যেন নেশায় পরিণত না হয়। পরিশ্রম না করে সহজ উপায়ে টাকা জেতার একটি মাধ্যম হল লটারি কাটা।

Ad

আর অধিকাংশ মানুষ ফাটকা আয়ের আশায় প্রায় প্রতিদিন Lottery Ticket কাটেন। আমাদের দেশে সর্বপ্রথম 1967 সালে কেরালা রাজ্যে লটারি কাটা চালু হয়। ভারতে সব জায়গায় লটারি খেলা হয় না নির্দিষ্ট কিছু জায়গায় হয়। যেমন – কেরালা, গোয়া, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, পাঞ্জাব, পশ্চিমবঙ্গ, আসাম অরুনাচল প্রদেশ, মেঘালয়, মণিপুর, সিকিম, নাগাল্যান্ড, মিজোরাম।

দেশের মধ্যে মোট 13টি রাজ্যে লটারি খেলা হয়। সেই সব রাজ্যের মধ্যে পশ্চিমবঙ্গের লটারি খেলা অনেক পুরনো ও প্রচলিত। Dear Lottery Ticket কেটে পুরস্কার জেতা ভাগ্যের ব্যাপার। তাই বেশিরভাগ মানুষ ভাগ্যের উপরে ভরসা করে যেকোনো একটি নম্বর বেছে নিয়ে লটারি কাটেন। তবে বিশেষজ্ঞদের মতে, এমন বেশ কিছু নিয়ম রয়েছে যে সমস্ত নিয়ম গুলি মেনে লটারি টিকিটের (Lottery Ticket) নম্বর নির্বাচন করতে পারলে।

সেই অনুসারে Lottery Ticket কাটতে পারলে অবশ্যই পুরস্কার জিততে পারা যায়। লটারি কাটার বেশ কিছু সহজ উপায় রয়েছে যে গুলি মেনে চললে, পুরস্কার জেতার সম্ভাবনা অনেক বেশি বেড়ে যায়। লটারি কাটার সেই সহজ উপায় গুলি হল। আর এই সকল পদ্ধতি মেনে চললে আপনাদের খুবই সুবিধা হতে চলেছে। কিন্তু আপনারা এই Lottery Ticket কাটার অভ্যাস যেন না হয় সেই দিকে নজর রাখুন।

Lottery Ticket Buying Tips In India

1) তাড়াহুড়ো না করে মাথা ও মন শান্ত করে পচন্দের নম্বর বেছে নিয়ে ধীরে সুস্থে Lottery Ticket কাটুন।
2) অনেকে শুভ সংখ্যা ও শুভ দিন মানেন তাই এই দুই জিনিস মেনেও অনেকেই লটারি কাটতে পারেন।
3) আগে যে নম্বর গুলোতে পুরস্কার জেতা হয়ে গিয়েছে সেই সব নম্বর বাদ দিয়ে কাটতে হবে।
4) 7 ও 9 নম্বর থাকা টিকিট কাটা যেতে পারে।

5) বেশিরভাগ পুরস্কার জেতা টিকিট গুলোতে দেখা যায় 1 নম্বর। কেউ চাইলে এই 1 নম্বর থাকা টিকিট কাটতে পারেন। মানে যেই সব টিকিটে 1 নম্বর বেশি দেখা যাবে সেই সব টিকিট কাটতে পারেন।
6) আগে কেউ লটারি কেটে জিতে থাকেন তাহলে তার কাছ থেকে কিছু তথ্য সংগ্রহ করে তারপরে লটারি কাটতে পারেন।

Personal Loan (পার্সোনাল লোন)

7) সব সময় কম দামের টিকিট কেটে দেখতে পারেন তারপরে অভ্যাস হয়ে গেলে বেশি দামের টিকিট কাটবেন।
8) যেই দিন লটারি কাটতে যাবেন, তার 1 সপ্তাহ আগের রেজাল্টের দিকে তাকে নজর রাখতে হবে।
9) সব সময় দোকানে গিয়ে টিকিট নাও কাটতে পারেন অনলাইনেও টিকিট কাটতে পারেন। তবে একটি বিষয় মাথায় রাখতে হবে যে ভরসা যোগ্য কোনো ওয়েবসাইটে গিয়ে লটারি কাটতে পারেন।

একধাক্কায় ফিক্সড ডিপোজিটে সুদ বাড়ল। 9.25% সুদ শুনে আনন্দে লাফাচ্ছেন গ্রাহকরা।

10) 0 থেকে – 9 এর মধ্যে সব সংখ্যাই টিকিটে থাকে, ধরুন – এর আগে যেই টিকিটে পুরস্কার পাওয়া গেছে তার নম্বর 7 দিয়ে শুরু ছিল, তাহলে আপনি 8 সংখ্যা দিয়ে শুরু Lottery Ticket কাটবেন। তাই যারা লটারি প্রথম কিনতে যাবে তারা এই পদ্ধতি অবলম্বন করে লটারির টিকিট কিনতে পারবেন।
Written by Ananya Chakraborty.

পশ্চিমবঙ্গের বেকার ছেলে মেয়েদের একাউন্টে টাকা দিচ্ছে রাজ্য সরকার। অনলাইনে এইভাবে আবেদন করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(100) ""