পশ্চিমবঙ্গের খবর

Duare Sarkar Camp – আবার দুয়ারে সরকার শুরু হতে চলেছে, কবে শুরু? নতুন কি কি প্রকল্প যুক্ত হবে?

Adv

পশ্চিমবঙ্গ সরকারের তরফে Duare Sarkar Camp বা দুয়ারে সরকার ক্যাম্প নিয়ে আসা হয়েছে রাজ্যবাসীর সুবিধার কথা মাথায় রেখে। আর এই ক্যাম্পে সরকারের সকল প্রকল্প (Government Scheme) এক ছাতার তোলায় নিয়ে এসেছে। আর এর ফলে কাউকে আর নানান সরকারি অফিসের লাইনে গিয়ে দাঁড়াতে হয় না। 2020 সালের ডিসেম্বর মাসে থেকে দুয়ারে সরকার (Duare Sarkar Camp) চালু করেছে। এই দুয়ারে সরকার ক্যাম্প চালু হওয়ার পর থেকে সাধারন মানুষদের যে কোনো প্রকল্প থেকে শুরু করে আরও নানা রকম কাজের জন্য আবেদন করতে পারে এখানে।

Duare Sarkar Camp Started In December?

বছর ঘুরলেই লোকসভা নির্বাচর আর তার আগে Duare Sarkar Camp যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল। শেষবার দুর্গাপূজার আগে সেপ্টেম্বর মাসে দুয়ারে সরকার ক্যাম্প বসেছিল। আর এবার আবার ডিসেম্বর মাসে দুয়ারে সরকার ক্যাম্প বসবে। এই দুয়ারে সরকার ক্যাম্পে রাজ্যবাসী প্রায় সব রকম প্রকল্পের জন্যে আবেদন করতে পারবেন।

Ad

এখানে বয়স্ক ভাতা ফর্ম ফিলাপ থেকে শুরু করে বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, কৃষক বন্ধু প্রকল্প, লক্ষ্মীর ভান্ডার (Lakshmir Bhandar), স্বাস্থ্যসাথী কার্ডের (Swasthya Sathi Card) আবেদন, রেশন কার্ড (Ration Card) আবেদন, রেশন কার্ড ট্রান্সফার, রেশন কার্ড সংশোধন, জমির পাট্টার জন্য ফর্ম ফিলাপ, স্কলারশিপ, পরিযায়ী শ্রমিকদের রেজিষ্ট্রেশন, কন্যাশ্রী প্রকল্প, রুপশ্রী প্রকল্প, জাতিগত শংসাপত্রের জন্যে আবেদন ও আরও অসংখ্য প্রকল্পে আবেদন করতে পারবেন।

DA Hike (বকেয়া ডিএ বৃদ্ধি)

নবান্ন (Nabanna) সূত্রে খবর এবার Duare Sarkar Camp অনুষ্ঠিত হতে চলেছে 15ই ডিসেম্বর থেকে আর এই শিবির চলবে 31শে ডিসেম্বর পর্যন্ত। এই দিন গুলোর মধ্যে রাজ্যবাসী তাদের সমস্যার কথা জনাতে পারবে ও আবেদন ও করতে পারবে তাদের নিকটবর্তি ক্যাম্পে। 31শে ডিসেম্বর পর্যন্ত আবেদন জমা নেওয়ার পর 1লা জানুয়ারী থেকে 15ই জানুয়ারী পর্যন্ত আবেদনপত্র খতিয়ে দেখা হবে। সব ঠিক থাক থাকলে আবেদনের সুবিধা পেতে শুরু করবেন আবেদনকারীরা।

পশ্চিমবঙ্গে বিদ্যুতের বিল দেওয়ার আগে সতর্ক হন, নইলে সমস্যায় পড়বেন।

আপনার এলাকায় দুয়ারে সরকার ক্যাম্প কবে বসবে তা কিভাবে জানবেন? প্রথমে আপনাকে Duare Sarkar Camp ঢুকতে হবে। এরপর ফাইন্ড Duare Sarkar Camp বলে একটি অপশণ পাবেন সেখানে ক্লিক করতে হবে। তারপরে একটি পেজ খুলবে সেখানে জেলার নাম, মিউনিসিপালিটি, গ্রাম পঞ্চায়েত, ওয়ার্ড নাম বসিয়ে দিতেই লিস্ট চলে আসবে। এরপর দেখতে পাবেন আপনার এলাকাতে কত তরিখে আর কোথায় বসবে দুয়ারে সরকার ক্যাম্প।
Written by Ananya Chakraborty.

মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বড় ঘোষণা! কি কি পরীক্ষায় আসবে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(94) ""