সোনার দাম

Price Rise – সোমবার থেকে বাড়ছে সবজি ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম। কি কি দাম বাড়বে, জেনে নিন।

Adv

বাজার থেকে এক চক্কর ঘুরে এলেই পকেট একেবারে গড়ের মাঠ (Price Rise). তবু বাজারে তো যেতেই হবে। এখন সাধারণ মানুষ বাজারে গিয়ে কম পয়সায় সবজি খুঁজতে থাকেন। মাছ (Fish), মাংসের (Meat), কি দর একবার দেখে নিতে চান। সবজি, মাছ, মাংস, কোন বাজারে হাত দেবেন? হাত দেওয়ার জো নেই, সাধারণ মানুষের জীবন ওষ্ঠাগত। তবু এর মধ্যেই বেঁচে থাকতে হবে।

Food Items Price Rise In India.

আর তাই বাজারও করতে হবে। তো একবার বাজারে যাওয়ার আগে এদিনের বাজারদর একটু দেখে নেওয়া যাক। কোন সবজির কি দর (Vegetables Price Rise) রয়েছে? জ্যোতি আলু প্রতি কেজি ২২ থেকে ২৪ টাকা, চন্দ্রমুখি আলু ২৮ থেকে ৩০ টাকা কেজি, বেগুন ৬০ টাকা কেজি, টমেটো ১৫০ থেকে ১৭০ টাকা কেজি কাঁচা লঙ্কা ১৫০ থেকে ২০০ টাকা কেজি। এবারে অনেকে সবজি খাওয়া ছেড়ে দেবেন বলে ভাবছেন।

Ad

আর এই বাজারদর উৎসবের মরশুমের আগে আরও বৃদ্ধি পায় সেটা আমরা সকলেই জানি, কিন্তু এবারে পেট্রোপণ্যের (Petrol Diesel) দাম বৃদ্ধি পাওয়ার জন্য এই সকল সবজি থেকে আরম্ভ করে মাছ, মাংস সব কিছুরই দাম (Fish Price Rise) আকাশ নয় এবারে মহাকাশ ছোঁয়ার পথে এগোচ্ছে। কিন্তু এই দাম কবে কমবে (Food Price Decrease) সেই নিয়ে সরকারের তরফে কোন প্রকারের সিদ্ধান্ত এখনো জানানো হয়নি।

AIRTEL 5G Plan (এয়ারটেল ৫জি প্ল্যান)

শুধু সবজি নয় এরই সঙ্গে সকল প্রকারের ডাল, তেল, মাছ, মাংস এই সকল জিনিসের দামও আরও বৃদ্ধি পাবে। বাঙালির প্রিয় মাছের দাম (Food Price Rise) দেখা যাক। রুই মাছ ২৫০ টাকা কেজি, কাতলা ৪০০ টাকা কেজি ইলিশ ৭০০ থেকে ১৫০০ টাকা কেজি, তবে ৪০০ গ্রাম ইলিশের দাম ৭০০ থেকে ৮০০ টাকার মধ্যে। ভোলা মাছ ৩০০ থেকে ৪০০ টাকা কেজি, পাবদা ৩৫০ টাকা কেজি। তেলা পিয়া ১৫০ থেকে ২৪০ টাকা কেজি

Government Subsidy Loan – আধার কার্ড থাকলেই 3 লাখ টাকা দিচ্ছে সরকার, কিভাবে পাবেন? সঠিক জেনে নিন।

মাংসের বাজার কি বলছে, চিকেন (Chicken Price Rise) ২০০ থেকে ২২০ টাকা কেজি, গোটা মুরগি ১৫০ থেকে ১৬০ টাকা কেজি, দেশি মুরগি ৩৯০ থেকে ৪২০ টাকা কেজি, খাসির মাংস (Mutton Price Rise) ৭৫০ থেকে ৮০০ টাকা কেজি। উৎসবের মরশুমে ছুটির দিনে কোথায় একটু পেট ভরে খাওয়া দাওয়া করা হবে বলে সকলে ভাবছেন। কিন্তু এই দামের জন্য সেটা কি আদৌ সম্ভব?

পশ্চিমবঙ্গে DA মামলার জয়জয়কার। সেপ্টেম্বরের মধ্যে বকেয়া ডিএ মেটানোর নির্দেশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(108) ""