অর্থনীতি

Fixed Deposit – ফিক্সড ডিপোজিট গ্রাহকদের জন্য সুখবর, এক ধাক্কায় সুদ বাড়াল ব্যাংক।

Adv

ব্যাংকে আমরা সকলেই টাকা রাখি কিন্তু Fixed Deposit স্কিমে আমরা অনেকেই 5 বছরে টাকা ডবল হবে ভেবে টাকা জমা করি। এমন কি বেশিরভাগ মানুষই আমাদের দেশের অন্যান্য প্রতিষ্ঠানের তুলনা ব্যাংককেই তাদের টাকা পয়সা জমা রাখার বেশি উপযুক্ত প্রতিষ্ঠান বলে মনে করে। কারণ এতে একদিকে যেমন সুরক্ষা আছে তেমনি অন্যদিকে টাকা বাড়েও রকেটের স্পিডে। ফিক্সড ডিপোজিট (FD) থেকে শুরু করে এম আই এস (MIS), ইন্সিওরেন্স ইত্যাদি সকল সুবিধাই আমরা ব্যাংক থেকে নিয়ে থাকি। তাই এই সকল সুবিধাতে যদি লাভ আরো বেশি পাওয়া যায় তাহলে ভালো কার না লাগে?

Fixed Deposit New Update For Customers.

হ্যাঁ আজকে আমরা এমনই এক বিশেষ সুবিধার কথা আপনাদের জানাতে চলেছি যেখানে ব্যাংকে যে কোন অ্যামাউন্টের টাকাই আপনারা ফিক্সড ডিপোজিট (Fixed Deposit) করে রাখুন না কেন তাতে সুদ পাবেন চড়াহারে। এমনটাই ঘোষণা করা হয়েছে ভারতের অন্যতম বৃহৎ প্রাইভেট সেক্টর ব্যাংক Axis Bank এর পক্ষ থেকে। তাহলে আর দেরি কিসের চলুন এই বিষয়ে খুঁটিনাটি তথ্য জেনে নেওয়া যাক। আর তারপর যাদের বর্তমানে এই ব্যাংকে (Bank) কোন ফিক্সড ডিপোজিট (Axis Bank Fixed Deposit) নেই তারা দ্রুত যেকোনো পরিমাণের টাকা ফিক্সড ডিপোজিট (Bank FD) করে দিন।

Ad

Axis Bank এর অফিসিয়াল ওয়েবসাইট www.axisbank.co.in মারফত এমনটি জানা গেছে। এ বিষয়ে কিছু দিন আগেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পক্ষ থেকে একটি নোটিশ প্রকাশ করা হয়েছে অনলাইনে। এছাড়া আরো একটি বড় সুখবর হলো যে ব্যাংক কর্তৃপক্ষ জানিয়েছে গত ১১ ই আগস্ট ২০২৩ তারিখ থেকেই ফিক্সড ডিপোজিট (Fixed Deposit) এর উপর এই নতুন সুদের হার গুলি কার্যকর করা হয়ে গেছে।

সূত্রে খবর পাওয়া গেছে যে বর্তমানে অ্যাক্সিস ব্যাঙ্ক (Axis Bank) ৭ দিন থেকে ৪৫ দিন পর্যন্ত ফিক্সড ডিপোজিটের (Fixed Deposit) ক্ষেত্রে ৩.৫% সুদের হার ধার্য করেছে। ৪৬ দিন থেকে ৬০ দিন পর্যন্ত ফিক্সড ডিপোজিট এর ক্ষেত্রে ৪ শতাংশ সুদের হার ধার্য করা হয়েছে। ৬১ দিন থেকে ৩ মাস পর্যন্ত ডিপোজিটের মেয়াদের ক্ষেত্রে সুদের হার ৪.৫ শতাংশ উপলব্ধ হয়েছে।

৩ মাস থেকে ৬ মাসের মেয়াদে সুদের হার ৪.৭৫ শতাংশ করা হয়েছে। ৬ থেকে ৯ মাসের টাকার মেয়াদে সুদ দেয়া হবে ৫.৭৫ শতাংশ। ৯ মাস থেকে ১ বছর পর্যন্ত মেয়াদে সুদ হল ৬ শতাংশ। আর ৫ থেকে ১০ বছরের মেয়াদের ক্ষেত্রে ৭.২% সুদের হার দেওয়া হবে। এই সম্পর্কে (Fixed Deposit) আরো বিস্তারিত ভাবে জানতে অনুরোধ করা হচ্ছে ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটটি ভিজিট করুন।

Salary Hike (শিক্ষকদের বেতন বৃদ্ধি)

তাহলে আর দেরি কিসের? সমস্ত Axis Bank অ্যাকাউন্ট হোল্ডারদের উদ্দেশ্যে বলা হচ্ছে দ্রুত এই সুবিধা ভোগ করার জন্য আজই আপনার নিকটবর্তী যে অ্যাক্সিস ব্যাংকের শাখা (Axis Bank Branch) সেখানে গিয়ে যোগাযোগ করুন। এরপর এবিষয়ে বিস্তারিতভাবে ব্যাংক কর্তৃপক্ষের তরফ থেকে আপনাকে জানানো হবে। সবকিছু হয়ে গেলে ফিক্সড ডিপোজিটের একটি আবেদনপত্র নিন।

কবে ডিএ পাবেন পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মীরা? আদালতে বড় জয়।

সঠিকভাবে ফিলাপ করে এবং তার সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্টস সংযুক্ত করে ব্যাংকে জমা করে দিন। এক্ষেত্রে আপনারা নিজের পছন্দমত যেকোনো পরিমাণের টাকা যে কোন সময়ের মেয়াদের জন্য রাখতে পারেন। কিন্তু সব ক্ষেত্রেই পাবেন উচ্চহারে সুদ লাভের সুবিধা পাবেন এবং যারা এখনো পর্যন্ত বিনিয়োগ করেননি তারাও এখানে বিনিয়োগ করতে পারবেন।

Old Note Sale – 5 টাকায় ভাগ্যবদল! হাতে আসবে লাখ টাকা, জানুন কীভাবে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(93) ""