ট্রেন্ডিং

SSC Scam – এস এস সি দুর্নীতি মামলায় কাদের চাকরি থাকবে কাদের যাবে, জানালো আদালত।

Adv

SSC Scam এ কাদের চাকরি যাবে তালিকা কি বলছে?

SSC Scam এ একের পর নয়া তথ্য প্রকাশ। অযোগ্য প্রার্থী, যারা কারচুপি করে চাকরি পেয়েছেন তাদের চাকরি বাতিলের দাবি জানানো যোগ্য প্রার্থীরা। আগেই অবশ্য হাইকোর্টের তরফে কারচুপি করে চাকরি পাওয়া শিক্ষকদের চাকরি বাতিলের নির্দেশ দেওয়া হয়েছিল। এবার মধ্যশিক্ষা পর্ষদের তরফে SSC Scam এ নিয়োগপত্র বাতিল করা হল মোট ৬১৮ জন নবম-দশম শ্রেণীর শিক্ষকদের।

বকেয়া এর দাবিতে এবার শুধু কর্মবিরতি নয়, রাজ্য জুড়ে ধর্মঘট, কবে জানুন।

সংবাদ মাধ্যম সূত্রে খবর, ২০১৮ সালে নিযুক্ত নবম-দশমের ৮০৫ জন অযােগ্য শিক্ষকের বিরুদ্ধে OMR শিট কারচুপির অভিযোগ করা হয়েছিল। তার মধ্যেই ৬১৮ জন শিক্ষকের নিয়োগপত্র বাতিল করা হয়েছে। পরীক্ষার মাধ্যমে কেবলমাত্র উত্তীর্ন যোগ্য প্রার্থীরায় চাকরি পেয়ে থাকেন। কিন্তু নবম-দশম শ্রেণির ওই শিক্ষকদের ওএমআর শিট যাচাই করে দেখা গিয়েছিলো কেউ জমা দিয়েছিলো সাদা খাতা।

Ad

আবার কেউ পরীক্ষায় পেয়েছিলেন ২/ ৩ নম্বর। তারপরেও পেয়েছিলেন চাকরি। এতদিন ধরে একদিকে যোগ্য প্রার্থীদের ধর্ণা অন্যদিকে স্কুলে চাকরি করছিলেন ওই অযোগ্য শিক্ষকরা। পরীক্ষার OMR শিট যাচাই করে কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিলেন।

পরে এই মামলাটি বিচারপতি বিশ্বজিৎ বসুর এজলাসে উঠলে ৯৫২ জন শিক্ষকের মধ্যে কারচুপির অভিযোগে অভিযুক্ত ৮০৫ জনের চাকরি বাতিলের নির্দেশ দেওয়া হয়েছিল। এরপর এসএসসি গত ১৩ ফেব্রুয়ারি রাতে সেই শিক্ষকদের নিয়োগের সুপারিশপত্র বাতিল করেছিল। তার মধ্যেই এই ৬১৮ জন শিক্ষকও ছিলেন।

এ নিয়ে SSC সভাপতি সিদ্ধার্থ মজুমদার জানান, আইন মেনেই ওই শিক্ষকদের সুপারিশপত্র বাতিল করা হয়েছে। এখন আপাতত ৬১৮ জন শিক্ষকের চাকরি বাতিল করা হয়েছে। পরে আরও অযোগ্য প্রার্থীদের সুপারিশ বাতিল করা হবে। এই সিদ্ধান্তের আগেই বিচারপতি বসুর চাকরি বাতিলের নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টেরই ডিভিশন বেঞ্চের গিয়েছিলেন তারা।

গতকাল যারা Primary TET পাশ করলেন, তারা চাকরী কবে পাবেন? জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী।

নির্দেশ বদলের আর্জি জানানো হয়েছিল। যদিও গত ১ মার্চ ডিভিশন বেঞ্চ চাকরি বাতিল নিয়ে বিচারপতি বসুর একক বেঞ্চের রায়কেই বহাল রাখা হয়েছিল। তারপরেই গত শুক্রবার ৬১৮ জন অযোগ্য শিক্ষকের নিয়োগ পত্র বাতিল করল মধ্যশিক্ষা পর্ষদ।
SSC Scam সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(90) ""