গুরুত্বপূর্ণ খবর

Ration Items List – বিনামূল্যে রেশনের পরিমাণ বেড়ে গেল। ডিসেম্বরে কোন কার্ডে কত কিলো বেশি পাবেন?

Adv

দেশের বহু মানুষ দুমুঠো ভাতের জন্য রেশন (Ration Items List) এর উপরে নির্ভর করে। রেশন প্রতি মাসে মাসে দেওয়া হয়। করোনার আগে অল্প কিছু মূল্যে রেশন দোকান থেকে সামগ্রী কিনত দেশবাসীকে। কিন্তু করোনার পর থেকে বিনামূল্যে রেশন ব্যবস্থা চালু করেছে ভারত সরকার। কারন করোনার সময় বেশিরভাগ মানুষ না খেটে পেয়ে মারা গেছে কেউ অসুস্থ হয়ে পড়েছিল। তাই তাদের কথা ভেবেই তখন ভারত সরকার বিনামূল্যে রেশন চালু করেছে। বিনামূল্যে রেশন দেবার ফলে বহু মানুষ উপকৃত হয়েছে।

Ration Items List In The Last Month Of December 2023.

প্রধানমন্ত্রী গরিব কল্যান অন্ন যোজনায় (PMGKAY) দেশের প্রায় 80 কোটি মানুষ বিনামূল্যে রেশন এর (Ration Items List) সুবিধা নিচ্ছেন। প্রত্যেক মাসে বিনমুল্যে রেশনে চাল, গম বা আটা, পান দেশ বাসীরা। তবে এবার রাজ্যবাসির জন্যে সুখবর । এখন আর চাল, আটা নয় এই গুলো ছাড়াও ডিসেম্বর মাস থেকে আর 35 টা আইটেম রেশন দোকান (Ration Shop) থেকে পাবেন রাজ্যবাসী। হ্যাঁ ঠিক শুনেছেন, এমন ঘোষনা করেছে উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথের সরকার।

Ad

উত্তরপ্রদেশ সরকার সূত্রে জানা গেছে এখন থেকে চাল, গম, এবং আটার সাথে রেশন দোকানে (Ration Items List) পাওয়া যাবে দুধ, ঘি, গুড়, রুটি, মশলা, সয়াবিন, রাজমা ও মিষ্টি ইত্যাদি। এগুলো ছাড়াও আরো জিনিস যেমন ছাতা, রেইনকোট, ধূপ, চিরুনি, গ্লাস, মাখন, ঝাঁটা ও বাচ্চাদের জামাকাপড় পাওয়া যাবে রাজ্যের রেশন দোকান গুলিতে। পাবেন সেফটি ম্যাচ, নাইলন দড়ি, মগ, বালতি, ডিটারজেন্ট, পাইপ, সাবান, ঘড়ি ও ইলেকট্রনিকস জিনিসপত্র।

Mobile Recharge Plan (মোবাইল রিচার্জ প্ল্যান)

পাশাপাশি সৌন্দর্যায়নের জিনিসপত্র, হ্যান্ড ওয়াশ, বাথরুম পরিস্কারের জিনিস, বাচ্চাদের খাওয়ার থেকে শুরু করে বডি অয়েল ও বডি লোশনও ও নায্য ও স্বল্প মূল্যে পাবেন রাজ্যের দোকান গুলোতে। এই বছরের ডিসেম্বর মাস থেকে পাওয়া যাবে এইসব রেশন সামগ্রী (Ration Items List). অনেকেই এই খবর শুনে অবাক হয়ে গেছেন তাই অনেকে এই খবরটিকে ভুয়ো বলেছেন।

রাজ্য সরকারি কর্মীরা কবে DA পাবে? এই মুহূর্তের গুরুত্বপূর্ণ আপডেট।

কিন্তু আপনাদের জানিয়ে রাখি অনেক বড় বড় খবরের চ্যানেল এই খবর দেখানো হয়েছে। তাই এই খবর ভুয়ো হবে না। সব ঠিক থাকলে ডিসেম্বর মাস থেকে উক্ত রাজ্যের রেশন দোকান (Ration Items List) গুলোতে চাল, গম, আটার পাশাপাশি এই সব সামগ্রী পাওয়া যাবে। কিন্তু এই সকল অতিরিক্ত সামগ্রী শুধুমাত্র উত্তরপ্রদেশ রাজ্যের নাগরিকরাই পাবে।
Written by Ananya Chakraborty.

দ্রুত টাকা বাড়াতে হলে এবং অবসর বয়সে নিশ্চিন্তে কাটাতে হলে এই নিয়মে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(107) ""