অর্থনীতি

ATM Card – 3 কোটি টাকার সুবিধা পাবেন এটিএম কার্ড থাকলেই। কিভাবে পাবেন এই টাকা?

Adv

এখনকার দিনে বেশিরভাগ মানুষ বা সকল মানুষের কাছেই ATM Card বা এটিএম কার্ড আছে। আর এই কার্ডের মাধ্যমে আপনারা ৩ কোটি টাকা পর্যন্ত সুবিধা পাবেন। বিভিন্ন ঝুঁকির হাত থেকে বাঁচার জন্যে বীমা পলিসি (ATM Card Insurance Policy) নিয়ে থাকে। ভারতে বিভিন্ন বীমা কোম্পানি আছে তারা অনেক ধরনের বীমা অফার করে। তবে এই সব বীমা চালানোর জন্য মাসে মাসে বা বছরে তিনবার অথবা একবার প্রিমিয়াম দিতে হয়।

ATM Card Holders Get 3 Crore Insurance.

তবে আজ আপনাদের সাথে এমন একটি বীমা নিয়ে কথা বলব যেখানে আপনাদের কোনো প্রিমিয়াম দিতে হবে না। এবার আপনার হয়তো ভাবছেন তা কি করে হয়? প্রিমিয়াম ছাড়া বীমা কিভাবে নেওয়া যায়? তবে আজকের এই প্রতিবেদনটি ভালো মত পড়ুন। আপনি কি জানেন, আপনার ATM Card ও আপনাকে বীমা কভারেজ দিতে পারে? যদি না জেনে থাকেন তাহলে দেখে নিন।

Ad

অনেক ATM Card আছে যা 3 কোটি টাকা পর্যন্ত এক্সিডেন্টাল ইনস্যুরেন্স কভারেজ প্রদান করে। এই সুবিধা নিতে গ্রাহকদের কোনো প্রিমিয়াম জমা দিতে হয় না এবং কোনো অতিরিক্ত নথি ও জমা দিতে হয় না। তবে এই এক্সিডেন্টাল ইনস্যুরেন্স (Accidental Insurance) কভারেজ পাওয়ার জন্য কিছু শর্ত পূরণ করতে হয়। তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল নির্দিষ্ট সময়কালের মধ্যে ATM Card ব্যবহার করে কিছু লেনদেন করতে হবে।

Aadhaar Deactivated (আধার কার্ড বাতিল)

বিনামূল্যে এক্সিডেন্টাল ইনস্যুরেন্স কভারেজের জন্যে লেনদেনের মানদণ্ড ও আলাদা আলাদা। যেমন ধরুন, HDFC ব্যাঙ্ক এর মিলেনিয়া ডেবিট কার্ড (HDFC Millennia ATM Card) দেশীয় ভ্রমণের জন্যে 5 লক্ষ টাকা পর্যন্ত বীমা কভারেজ দেয়। এবং আন্তর্জাতিক বিমান ভ্রমণের জন্য 1 কোটি টাকার ফ্রি বীমা কভারেজ দেয়। এই কার্ড এর বীমা পলিসি সক্রিয় করার জন্য কার্ডধারককে 30 দিনের মধ্যে কমপক্ষে 1টি লেনদেন করতে হবে।

SBI HDFC গ্রাহকদের জন্য গুরুত্বপূর্ণ খবর। নতুন নিয়ম সম্পর্কে জেনে নিন।

অপর দিকে Kotak Mahindra Bank এর ক্লাসিক ATM Card এর ক্ষেত্রে গ্রাহকদের গত 30 দিনের মধ্যে কমপক্ষে 500 টাকার দুটো লেনদেন করতে হবে। তাহলে এই বীমা কভারেজ সক্রিয় হবে। তবে UPI লেনদেন বীমা কভারেজের জন্যে বৈধ নয়। অপরদিকে পয়েন্ট অফ সেল বা ই-কমার্স অনলাইন লেনদেন গুলো এক্ষেত্রে বৈধ।আপনাদের যাদের এই সব কার্ড রয়েছে তারা তাদের বীমা সক্রিয় করতে পারেন।
Written by Ananya Chakraborty.

বাড়ি বানানোর জন্য 30 লাখ টাকা দিচ্ছে স্টেট ব্যাংক। আধার কার্ড থাকলে আবেদন করুন। EMI কত?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(107) ""