অর্থনীতি

LIC Kanyadan Policy – 31 লক্ষ রিটার্ন দিচ্ছে এই LIC পলিসি। হাত খরচের টাকায় ভবিষ্যৎ সুরক্ষিত করুন।

Adv

আমরা সকলেই LIC Policy সম্পর্কে জানি। কিন্তু আজকে আমরা LIC Kanyadan Policy সম্পর্কে জেনে নিতে চলেছি। ভারতের সব থেকে বড় জীবন বীমা কোম্পানি হল LIC বা Life Insurance Of India. এই LIC এর তরফ থেকে গ্রাহকদের জন্যে মাঝে মাঝে নতুন নতুন নানা ধরনের পলিসি নিয়ে আসে LIC. আজ আপনাদের সাথে LIC এর এমন একটি পলিসি নিয়ে আলোচনা করবো।

LIC Kanyadan Policy Online Apply.

LIC এর অনেক ধরনের পলিসি আছে সব পলিসি সম্পর্কে সবাই জানে না। আজ আপনাদের কে LICএর একটি পলিসি নিয়ে বলবো। LIC এর এই পলিসিতে 151 টাকা জমা দিলেই পাওয়া যাবে 31 লক্ষ টাকা Return. এই পলিসির নাম কন্যা দান পলিসি (LIC Kanyadan Policy). এই পলিসি কিনতে চাইলে বয়স হতে হবে কম পক্ষে 30 বছর আর সন্তানের বয়স হতে হবে 1 বছর।

Ad

এই LIC Kanyadan Policy মেয়াদ 25 বছর তবে এই পলিসিতে প্রিমিয়াম দিতে হবে 22 বছর। উল্লেখযোগ্য বিষয় হল, এই পলিসির মেয়াদ মেয়ের বয়স অনুযায়ী কমানো যেতে পারে। ধরা যাক কেউ 18 বছর বয়সে মেয়ের বিয়ে দিতে চান তাহলে তিনি 17 বছরের জন্যে LIC এর কন্যা দান পলিসি কিনতে পারবেন অর্থাৎ পছন্দ অনুযায়ী মেয়াদ বেছে নিতে পারবেন। তবে সেটা নূন্যতম 13 থেকে 25 বছরের মধ্যে হতে হবে।

LIC Kanyadan Policy Apply Documents And Process

মেয়ের জন্ম সার্টিফিকেট, মা, বাবার আধার কার্ড, প্যান কার্ড, পাসপোর্ট সাইজ ছবি এবং ব্যাংক পাসবুক। ম্যাচুরিটির টাকা সরাসরি ব্যাংক একাউন্টে ঢুকে যাবে। এই LIC Kanyadan Policy কেনার জন্য যে কোনো অফিসে গিয়ে পলিসি কিনতে পারেন। এর জন্যে গ্রাহক উন্নয়ন কর্ম কর্তার সঙ্গে যোগযোগ করতে পারেন। এছাড়া LIC Agent এর কাছ থেকেও কিনতে পারেন এই পলিসি।

Fixed Deposit (ফিক্সড ডিপোজিট)

এই LIC Kanyadan Policy প্রতিদিন 151 টাকা করে জমা দিতে হবে অর্থাৎ মাসে মোট 4530 টাকা জমা করতে হবে। কারো বেতন 15 হাজার টাকা হলেও তিনি তার মেয়ের নামে এই পলিসি কিনতে পারবেন। এই LIC Policy তে টানা 22 বছর প্রিমিয়াম (LIC Policy Premium) দিতে হবে। 25 বছর পূর্ণ হলে ম্যাচুরিটির 31 লক্ষ টাকা হাতে আসবে। কেউ যদি প্রতিদিন 121 টাকা করে জমা দেন তাহলে ম্যাচুরিটিতে পাবেন 27 লক্ষ টাকা।

5 লাখ টাকা একাউন্টে ঢুকবে আধার কার্ড থাকলেই। শুধু আবেদন করতে হবে।

এই পলিসিতে এইটি ছাড়াও আরো অনেক সুবিধা আছে। যেমন এই LIC Kanyadan Policy বীমা কভার পাওয়া যায়। পলিসি হোল্ডারের পিতার মৃত্যু হলে পরিবারকে এককালীন 10 লক্ষ টাকা দেওয়া হয়। এছাড়াও এই সম্পর্কে আরও বিস্তারিত জানার জন্য আপনারা এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে যোগাযোগ করতে পারবেন। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written By Ananya Chakraborty.

টাকার দরকার হলেই দেবে কেন্দ্র সরকার। শুধু আধার ব্যাংক লিঙ্ক থাকতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(109) ""