অর্থনীতি

Personal Loan – আধার কার্ড থাকলে 10 লক্ষ টাকা পাবেন 5 মিনিটে। আপনার সব স্বপ্ন এবারে পূরণ হবে।

Adv

মানুষের কখন কোন সময় বিপদ আসবে তা কেউ বলতে পারে না। এই জন্য অনেকেই Personal Loan বা ঋণ নিয়ে থাকে নিজেদের প্রয়োজন মেটানোর জন্য। প্রত্যেকটি মানুষ যতই উপার্জন করুক না কেনো কোনো সময় এমন বিপদ আসে যে সেই অর্থ ও কম পরে যায়। বিপদের হাত থেকে বাঁচার জন্যে বেশিরভাগ মানুষ উপার্জিত টাকা ব্যাংকে ফিক্সড করে আবার কেউ বীমা নেয়।

Get Instant Personal Loan Online Apply.

কিন্তু অনেক সময় হঠাৎ কোনো বড় বিপদ এলে সেই টাকাও কম পরে যায়। তখন অন্য কোথাও থেকে এক সাথে অনেক টাকা ধার পাওয়া খুব মুশকিল। তবে এই মুশকিল আসন হয়ে আমাদের কাছে এসেছে এমন 5টি ব্যাংক যারা 5 মিনিটেই দিচ্ছে পার্সোনাল লোন। অবাক হচ্ছেন? এটি সত্যি। আপনিও যদি এই সব ব্যাংক এর একটি থেকে Personal Loan নিতে চান তাহলে খুব সহজেই আবেদন করতে পারবেন।

এই লোনের ক্ষেত্রে সুদের হার ও কম এবং ঋণ পরিশোধের মেয়াদ ও আপনার সুবিধা মধ্যে থাকবে। আজ আপনাদের কাছে এই 5টি ব্যাংক এর Personal Loan সম্পর্কে আলোচনা করবো। বর্তমানে ভারতের 5টি ব্যাংক আছে যেখানে পার্সোনাল লোন এর জন্যে আবেদন করলে 5 মিনিটেই আপনি তা পেয়ে যাবেন। অন্যান্য আরো অনেক ব্যাংক আছে যেখানে পার্সোনাল লোন পেয়ে যাবেন। তবে সেগুলোর মধ্যে এই 5টি ব্যাংক বেশি জনপ্রিয়।

Top 5 Banks For Giving Personal Loan In India

  • SBI Personal Loan.
  • HDFC Bank Personal Loan.
  • Bajaj Finserv Personal Loan.
  • ICICI Bank Personal Loan.
  • Kotak Mahindra Bank Personal Loan.

স্টেট ব্যাংক পার্সোনাল লোন

SBI হল দেশের সবচেয়ে বড় রাষ্ট্রয়ত্ব ব্যাংক। এই ব্যাংকে কোটি কোটি গ্রাহকের একাউন্ট আছে। বর্তমানে এই ব্যাংক খুবই বেশি সুদে ফিক্সড ডিপোজিট (Fixed Deposit) বিভিন্ন স্কীম করছে। সেই সাথে পার্সোনাল লোন বা ব্যক্তিগত ঋণ এর ক্ষেত্রে সুবিধা এনেছে। স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া গ্রাহকদের 25 হাজার থেকে 15 লক্ষ টাকা পর্যন্ত পার্সোনাল লোন দিচ্ছে। এই লোন পরিশোধের মেয়াদ থাকছে 6 বছর।

সুদের হার রয়েছে বার্ষিক 10.10% থেকে 14.60% পর্যন্ত। এছাড়া লোনের টাকার 1.5% চার্জ কাটা হয় প্রসেসিং এর জন্যে। এই পার্সোনাল লোন নিতে গেলে বয়স হতে হবে 18 বছরের বেশি। ব্যক্তির মাসিক আয় থাকতে হবে 15 হাজার টাকার বেশি। এই সব শর্ত পূরণ করলেই আবেদন করতে পারবেন। আর আবেদন করার 5 মিনিটের মধ্যে লোন পেয়ে যাবেন।

HDFC ব্যাংক পার্সোনাল লোন

HDFC এর সাথেও অনেক গ্রাহক জড়িয়ে আছে। এই ব্যাংকের তরফ থেকেও আপনি Instant Personal Loan পেয়ে যাবেন। এই ব্যাংক সর্বোচ্চ 40 লক্ষ টাকা পর্যন্ত পার্সোনাল লোন দিয়ে থাকে। লোন পরিশোধের মেয়াদ 6 বছর। বার্ষিক সুদের হারে 11%. এছাড়া প্রসেসিং চার্জ হিসেবে একটি টাকা কাটা হয় তার সর্বোচ্চ পরিমান 4999 টাকা। এই লোন নিতে গেলে 18 বছরের বেশি বয়স হতে হবে। এছাড়া ব্যক্তির মাসিক আয় 25 হাজারের বেশি হতে হবে।

Bajaj Finserv পার্সোনাল লোন

এই ব্যাংক এর নাম অনেকেই শুনেছেন। এই ব্যাংক বেশ মোটা অঙ্কের পার্সোনাল লোন দিয়ে থাকে। আর কোনো গ্যারেন্টার ছাড়াই লোন দিয়ে থাকে। বাজাজ ফিনসার্ভ ব্যাংক থেকে আপনি সর্বোচ্চ 25 লক্ষ টাকা পর্যন্ত লোন পেতে পারেন। এই লোন পরিশোধের মেয়াদ 6 বছর। বার্ষিক সুদের হার 13% হারে নেওয়া হয়। এছাড়া প্রসেসিং চার্জ হিসাবে 4% নেওয়া হয়। লোন নিতে হলে আপনাকে 18 বছরের বেশি হতে হবে। মাসিক বেতন 22 হাজার এর মতন হতে হবে।

ICICI ব্যাংক পার্সোনাল লোন

নামকরা বেসরকারি ব্যাংক এর মধ্যে ICICI ব্যাংক অন্যতম। এই ব্যাংক Personal Loan দিয়ে থাকে গ্রাহকদের। এই ব্যাংক 50 হাজার থেকে 25 লক্ষ টাকা পর্যন্ত লোন দিয়ে থাকে গ্রাহকদের। এই লোন পরিশোধের মেয়াদ 1 বছর থেকে 6 মাস। এই লোনে সুদের হার 10.50%. এছাড়া প্রসেসিং চার্জ হিসেবে 2.5% কাটা হয়। এই লোন নিতে গেলে গ্রাহকদের বয়স 23 বছর থেকে 58 বছরের মধ্যে হতে হবে। মাসিক আয় হিতে হবে অন্তত 30 হাজার টাকা।

Aadhaar Card Update (আধার কার্ড আপডেট)

কোটাক মাহিন্দ্রা ব্যাংক পার্সোনাল লোন

কোটাক মাহিন্দ্রা ব্যাংক ও তাদের গ্রাহকদের পার্সোনাল লোন দিয়ে থাকে। এই ব্যাংক 50 হাজার থেকে 25 লক্ষ টাকা পর্যন্ত লোন দিয়ে থাকে। লোন পরিশোধের মেয়াদ 1 বছর থেকে 5 বছর। বার্ষিক সুদের হার 10.99%. এছাড়া প্রসেসিং চার্জ হিসেবে 3% কাটা হয়। Personal Loan পেতে গেকে 18 বছরের বেশি হতে হবে। আর মাসিক আয় থাকতে হবে 30 হাজার টাকা।

আধার কার্ড চালু থাকলেই, টাকা পাবেন আপনি। টাকা পেতে কিভাবে আবেদন করবেন? জেনে নিন।

এই 5টি ব্যাংক Personal Loan দিয়ে থাকে। আর এই লোন পেতে গেলে অনলাইন ও অফলাইন দুই ভাবেই আবেদন করতে পারবেন। অফলাইনে আবেদন করতে হলে যে ব্যাংক থেকে লোন নেবেন সেখানে আপনার একাউন্ট থাকতে হবে। আপনার নিকটবর্তী শাখায় গিয়ে ব্যাংক আধিকারিকদের সাথে আগে ভালো করে লোনের ব্যাপারে শুনে নিন।
Written by Ananya Chakraborty.

40 কোটি দেশবাসীকে স্বপ্নপূরণের জন্য 10 লক্ষ টাকা দেওয়া হবে। বড় ঘোষণা মোদী সরকারের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(108) ""