গুরুত্বপূর্ণ খবর

E Shram Card – ব্যাংক একাউন্টে 3000 টাকা পাঠানো হচ্ছে। ই শ্রম কার্ড আছে আপনার? থাকলে আপনিও পাবেন।

Adv

আমার সবাই E Shram Card বা ই শ্রম কার্ডের কথা শুনেছি। এই কার্ড চালু করেছে কেন্দ্র সরকার গরিব নিম্নবিত্ত মানুষদের আর্থিক সহায়তা করার জন্য। E Shram Card বর্তমানে খুব জনপ্রিয় হয়েছে। দেশের প্রায় অধিকাংশ মানুষ এই প্রকল্পের আওতায় নিজেদের নাম নথিভুক্ত করেছে এবং এখনো কোটি কোটি মানুষ এই প্রকল্পের আওতায় নাম নথিভুক্ত করছে।

E Shram Card Online Apply.

এই কার্ড এর আওতায় যারা রয়েছে তাদের অনেক সুবিধা দিচ্ছে সরকার। এই প্রকল্পের আওতায় এমন অনেক ধরনের সুবিধা দেওয়ার কথা বলা আছে যা এই মুহুর্তে পাওয়া যাচ্ছে না। তবে পরবর্তী সময়তে এই প্রকল্পের আওতায় থাকা শ্রমিক এবং তাদের পরিবারদের সেই সুবিধা দেওয়া হবে। E Shram Card প্রকল্পের আওতায় মোদী সরকার তাদের সেই সব ব্যক্তিদের চিহ্নিত করার জন্যে পদক্ষেপ নিচ্ছে যাদের সত্যিকারের আর্থিক সহায়তার প্রয়োজন যাতে তারা তাদের জীবিকা নির্বাহ এবং লেখাপড়ার কাজে লাগাতে পারে।

Ad

তবে এই E Shram Card নিয়ে অনেকে কথা উঠছে। এই প্রকল্পের আওতায় থাকা ব্যক্তিদের প্রতি মাসে কিছু টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়। লক্ষ লক্ষ মানুষ এই সহায়তা পাচ্ছে। যদিও কিছু মানুষ এই সুবিধা পাচ্ছে না। আর এর পেছনে প্রযুক্তিগত ত্রুটি বা তাদের দেওয়া ব্যাংকের তথ্য ভুল অথবা অন্য নথি ভুল যার কারনে এই সব সুবিধা পাচ্ছে না তারা।

Personal Loan (পার্সোনাল লোন)

তবে এই E Shram Card নিয়ে একটি খবর খুব ছড়াচ্ছে যে, এই প্রকল্পের অধীনে থাকা প্রত্যেককে তাদের পরিবার চালানোর জন্যে প্রতিমাসে 1650 টাকা দেওয়া হবে এবং এটি তাদের প্রধানত তাদের সন্তানদের জন্য শিক্ষার ব্যবস্থা করতে সক্ষম হবে। এমন ধরনের খবর মানুষদের কাছে দ্রুত ছড়িয়ে পরছে। আর তাই এই খবরের ব্যাপারে আপনাদের সচেতন করছি আমরা। এই 1650 টাকা করে প্রত্যেককে পাঠানোর বিষয়টি ভুয়ো।

আধার কার্ড নিয়ে বিরাট সুখবর। ভোটের আগে মোদী সরকারের ঘোষণা। না মানলে কার্ড বাতিল।

এই খবরকে গুজব বলছেন সবাই। আগামী দিনে শুধু 1650 টাকাই নয়, আরো টাকাও মানুষের একাউন্টে পাঠানোর সম্ভবনা থাকলেও এই মুহুর্তে কেন্দ্র সরকার এই E Shram Card বিষয়ে কিছু ঘোষনা করেনি। কিন্তু আপনারা চাইলে এই ই শ্রম কার্ডে নিজেদের নাম নথিভুক্ত করে নিতে পারেন। বলা যায়না ভবিষ্যতে এই কার্ডের মাধ্যমে কি সুবিধা প্রদান করা হয় সেটা বলা যায়না।
Written by Ananya Chakraborty.

ভোটের মুখে 1 লক্ষ 30 হাজার টাকা দিচ্ছে কেন্দ্র সরকার। পশ্চিমবঙ্গবাসী কিভাবে আবেদন করবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(107) ""