অর্থনীতি

Bandhan Bank Loan – বন্ধন ব্যাংক থেকে লোন নিয়েছেন? কিস্তি নিয়ে চিন্তার দিন শেষ। গ্রাহকরা খুব খুশি।

Adv

বর্তমান যুগে কখন টাকার দরকার পরে সেটা বলা যায় না। এই জন্য অনেকেই Bandhan Bank Loan বা ঋণ নিয়ে থাকেন ব্যাংক বা অন্যকোন আর্থিক প্রতিষ্ঠান থেকে। আগে ব্যাংকে টাকা জমানোর প্রচলন খুব ছিল না কিন্তু বর্তমান যুগ যত এগিয়ে যাচ্ছে তত মানুষের নিজের উপার্জিত অর্থ ব্যাংকে জমা করার প্রচলন বেড়ে গিয়েছে , তা সেটা সরকরি হোক কি বেসরকারি ব্যাংক (Personal Loan).

Bandhan Bank Loan Online Apply Process.

তবে ব্যাংকে যে শুধু টাকা জমা করা হয় তা নয়। ব্যাংক এর তরফ থেকে গ্রাহকদের অনেক রকমের সুবিধা দেওয়া হয়। যেমন সবথেকে সুবিধা দেওয়া হয় লোন এর ক্ষেত্রে। এই লোন দেওয়ার ক্ষেত্রে আমাদের মাথায় আগেই যে ব্যাংক এর নাম আসে তা হল বন্ধন ব্যাংক। বর্তমানে বন্ধন ব্যাংক বেসরকারি ব্যাংক গুলোর প্রথম সারির তালিকায় রয়েছে (Bandhan Bank Loan).

বন্ধন ব্যাংক (Bandhan Bank) প্রথমে স্বনির্ভর গোষ্ঠীর সাথে যুক্ত ছিল। এই ব্যাংক আগে শুধুমাত্র সহজ শর্তে লোন দিত। আর এরপরে এই সংস্থা পুর্ণ ব্যাংক এর মর্যাদা পায়। এবং আরো বড় হয়। বর্তমানে এই ব্যাংক অনেক বেশি পরিমানে সুদ প্রদান করে। খুব অল্প সুদে লোন নেওয়ার ব্যবস্থা আছে বন্ধন ব্যাংকে। হঠাৎ কোনো কোনো বিপদে পড়লে এক সঙ্গে অনেক টাকার প্রয়োজন হয় (Bandhan Bank Loan).

আর ঠিক সেই সময় সহজ শর্তে একমাত্র Bandhan Bank Loan দিয়ে থাকে। বর্তমানে আপনি বন্ধন ব্যাংকের থেকে সহজেই 5 মিনিটের মধ্যেই আপনি লোন নিতে পারবেন। তাও আবার খুব কম নথি দেখিয়েই। চলুন তাহলে পুরোটা বিস্তারিত জেনে নিন। আর এই Bandhan Bank Loan বা বন্ধন ব্যাংক থেকে ঋণ নেওয়ার আগে আপনারা সকল তথ্য ও খুঁটিনাটি বিষয় জেনে বুঝে নিয়ে তবেই এগবেন।

How To Get Instant Bandhan Bank Loan

বন্ধন ব্যাংক লোন দিতে সময় নেয় মাত্র 5 মিনিট। যেকোনো জরুরী প্রয়োজন দেখিয়েই আপনি এই লোন নিতে পারবেন। আপনি বন্ধন ব্যাংকে না গিয়েও অনলাইনে বসেও আবেদন করতে পারবেন। এই Bandhan Bank Loan নেওয়ার জন্যে কোনো কোল্যাটেরাল সিকিউরিটি জমা কর্তে হবে না। তাহলে চলুন এই সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিন।

Bandhan Bank Loan Interest Rate

1) আপনি যদি 2 লক্ষ থেকে 5 লক্ষ টাকা পর্যন্ত ঋণ নেন তাহলে মাসে 15.90 শতাংশ পর্যন্ত সুদ দিতে হবে। এই লোন পরিশোধ করার মেয়াদ থাকবে 12 মাস থেকে 36 মাস।
2) বাড়ি তৈরির লোন এবং বিয়ের জন্যে লোন নিলে তার খেত্রে সুদের পরিমান 12 শতাংশ। এই ঋণ পরিশোধের সময় 15 বছর ।
3) এই সুদের সাথে 1 শতাংশ প্রসেসিং চার্জ সহ GST কাটা হয়।

Who Will Apply For Bandhan Bank Loan

যে কোনো 18 বছরের বেশি যুবক যুবতীরা এই লোন নিতে পারবে। যেমন বেকার যুবক যুবতীদের ব্যবসা করার জন্যে অথবা কোনো ব্যক্তির নিজের ছেলে মেয়ের বিয়ের জন্য বা বাড়ি তৈরির জন্যে লোন দিয়ে থাকে বন্ধন ব্যাংক। আবেদনকারীর বয়স হবে হবে সর্বনিম্ন 23 থেকে সর্বোচ্চ 65 বছরের মধ্যে। ঋণ গ্রহীতার অবশ্যই একটি স্থায়ী রোজগারের উৎস থাকতে হবে। আর তার সাথে সেই সার্টিফিকেট ও দেখতে হবে।

Bandhan Bank Loan Apply Documents

1) পরিচয় পত্র হিসাবে Passport, Voter ID Card, PAN Card, Aadhaar Card, Driving License.
2) স্থায়ী বাসস্থানের প্রমানপত্র।
3) বন্ধন ব্যাংক এর পাশবই এর প্রথং পাতার কপি।
4) কর্মক্ষেত্র থেকে শেষ তিন বছরের বেতনের রশিদ এবং এক বছরের জন্য ফর্ম 16.
5) গত 2 বছরের আয়কর ফাইলের রশিদ।

Bandhan Bank Loan Online And Offline Process

1) অনলাইন আবেদনের জন্য প্রথমে www.bandhanbank.com ওয়েবসাইটে যেতে হবে।
2) তারপরে হোমপেজে বাঁদিকে উপরে তিনটি লাইনের একটি চিহ্ন থাকবে সেখনে ক্লিক করতে হবে।
3) এবার আপনি যে কারনে লোন নিতে চাইছেন তা ক্লিক করুন।
4) সেখানে দুটি অপশন আসবে Personal Loan & Business Loan এই দুটির মধ্যে আপনার যা প্রয়োজন সেই অনুযায়ী একটি ক্লিক করুন।

5) পার্সোনাল লোন অপশনটি ক্লিক করলে এরপর কত গুলি সাব অপশন আসবে যেমন Bandhan Bank Loan Home Loan, Car Loan, Gold Loan, Education Loan ইত্যাদি। যেটা আপনার দরকার সেটায় ক্লিক করুন।
6) এরপরে একটি ফর্ম আসবে সেখনে প্রয়োজনীয় যা যা দেওয়া থাকবে সেসব দিয়ে সঠিকভাবে পূরণ করুন।
7) ফর্ম পূরণ করা হয়ে গেলে Submit অপশনে ক্লিক করুন। তাহলে আবেদন করার কাজ সম্পূর্ণ হয়ে যাবে।

PM Svanidhi Yojana (প্রধানমন্ত্রী স্বনিধি যোজনা)

আপনার Bandhan Bank Loan স্যাংশন হয়ে গেলে ব্যাংক থেকে আপনার কাছে একটি কল যাবে। সেই কলটি করা হবে যাচাই করনের জন্য। আপনি আবেদন করার সময় যে যে তথ্য দিয়েছেন সেই সব জিজ্ঞাসা করা হবে। দুই জায়গার তথ্য একি আছে কিনা তা জানার জন্য এই ভেরিফিকেশন কল করা হয়। তবে একটি কথা আপনাদের বলে রাখি আমরা আমাদের লোন নেওয়ার জন্য জোর করি না।

23 হাজার টাকা পাবেন প্রতিমাসে। স্টেট ব্যাংক গ্রাহকদের জন্য দারুণ খবর।

কারন Bandhan Bank Loan নেওয়া মানেই মাথায় বড় চাপ আসা। তাই আপনার যখন লোন নেবেন তখন ভেবেচিন্তে লোন নেবেন। আপনার ক্ষমতা অনুযায়ী লোন (Online Loan) নিন যা পরিশোধ করতে আপনার কোন বাড়তি চাপে পরতে হবে না। আর এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য।
Written by Ananya Chakraborty.

পার্সোনাল লোন নাকি ক্রেডিট কার্ড। কোন ক্ষেত্রে কোনটি আপনার জন্য উপযোগী?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(106) ""