অর্থনীতি

Aadhaar Card Loan – আপনার খুব টাকার দরকার? আধার কার্ড থাকলেই টাকার প্রয়োজন মিটবে।

Adv

আধার কার্ড থাকলেই নিতে পারবেন লোন (Aadhaar Card Loan). মানুষের জীবনে হঠাৎ কখন কোন বিপদ এসে পড়বে তা বলা মুশকিল। অনেক সময় বিভিন্ন প্রয়োজনে টাকার দরকার পড়লে লোন (Loan On Aadhaar Card) নিতে হয় মানুষদের। তবে এক্ষেত্রে আপনি নিজের মন মত লোন (Personal Loan) সব জায়গা থেকে পাবেন না। কারন লোন দেওয়ার ক্ষেত্রে বিভিন্ন সংস্থার বিভিন্ন রকমের শর্ত থাকে।

Get Instant Aadhaar Card Loan In Just 5 Minutes.

তবে আপনারা কি জানেন এখন শুধুমাত্র আধার কার্ড দেখিয়েই 50 হাজার টাকা পর্যন্ত লোন (Aadhaar Card Loan) নিতে পারবেন। আপনি যদি ব্যাংক থেকে পার্সোনাল লোন নিতে চান তাহলে অনেক ঝমেলা পোহাতে হবে কিন্তু যদি আধার কার্ড এর মাধ্যমে লোন নেন তাহলে কোনো ঝামেলাই পোহাতে হবে না। খুব কম সময়ে ও সহজেই পেয়ে যাবেন লোন। কিভাবে পাবেন এই লোন? আবেদন পদ্ধতি? গুরুত্বপূর্ণ কি কি নথি লাগবে এই সব ব্যাপারে আজ আপনাদের বলব।

আধার কার্ডের মাধ্যমে লোন (Aadhaar Card Loan) নিতে গেলে আপনাকে ব্যাংকে যেতে হবে সেখানে গিয়ে ব্যাংকের KYC, পরিচয়পত্রের নথি ও অন্যান্য নথি দেখিয়ে লোন নিতে পারবেন। এই পদ্ধতিতে লোন দেওয়ার আগে ব্যাংক কয়েকটি বিষয়ে নিশ্চিত হবে তারপরে লোন দেবে। তার জন্য সঠিক তথ্য দিতে হবে ব্যাংককে। এই লোন নিতে গেলে খুব বেশি সময় লাগবে না।

তবে Aadhaar Card Loan নেওয়ার আগে আপনার যোগ্যতার যাবতীয় বিবরণ দিতে হবে। আপনার লোন নেওয়ার যোগ্যতা কত রয়েছে এবং আর্থিক প্রয়োজন কত রয়েছে তা দেখে সেই মত আপনাকে লোনের ব্যবস্থা করে দেবে ব্যাংক। কিন্তু এই জন্য আগের থেকে সঠিক সকল কিছু জেনে নিয়ে আপনাদের এই আবেদন সম্পন্ন করতে হবে। নইলে হয়তো আপনারা এই টাকা পাবেন না।

How To Apply This Aadhaar Card Loan

এই লোনের (Loan On Aadhaar Card) জন্যে আবেদন করার জন্যে আপনাকে অনলাইনে আবেদন করতে হবে। তার জন্য আপনাকে কয়েকটি নথি আপলোড করতে হবে। আবেদন করার কয়েক ঘন্টার মধ্যেই আপনাকে সব ঋণের টাকা দিয়ে দেওয়া হবে। আর এই সম্পর্কে আরও বিস্তারিত কিছু তথ্য আপনারা জেনে নিতে পারবেন। চলুন এই সম্পর্কে জেনে নেওয়া যাক।

Who Will Apply For This Aadhaar Card Loan

লোনের জন্য আবেদন করার জন্যে কিছু শর্ত পূরণ করতে হবে যেমন – আবেদনকারীকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে। আবেদনকারীকে একজন বেতনভোগী কর্মচারি বা একজন স্বনিযুক্ত ব্যক্তি হতে হবে। ঋণ গ্রহীতার বয়স ও বেতন অনুযায়ী তার ঋণের চাহিদা অবশ্যই ঋণদাতাকে পূরণ করতে হবে। ব্যাংকের তরফে দেওয়া সকল তথ্য মানার পূর্বেই সকলে টাকা দেওয়া হবে।

Personal Loan (পার্সোনাল লোন)

Aadhaar Card Loan Apply Documents & How Much Money You Will Get

আবেদন করার জন্য যে সব নথি লাগবে সে গুলো হল – আধার কার্ড, আয়ের প্রমান, প্যান কার্ড, ব্যাংকের নথি, পাসপোর্ট সাইজ ছবি। আবেদনকারীকে কত টাকা পর্যন্ত লোন দেওয়া হবে তা নির্ভর করবে আবেদনকারীর যোগ্যতার উপরে। এক্ষেত্রে Aadhaar Card Loan পরিমান 5 হাজার থেকে 10 লক্ষ টাকা পর্যন্ত হতে পারে। সেইটা আপনার CIBIL Score এর মাধ্যমে দেওয়া হবে।

মোটা টাকা পাবেন স্টেট ব্যাংক গ্রাহকরা। কোন গ্যারান্টির দরকার নেই!

Aadhaar Card Loan Interest Rate

এই লোনের উপরে খুব কম পরিমাণেই সুদ নেওয়া হয়। বর্তমানে এর সুদের হার মাত্র 1.33% থেকে শুরু। লোনের জন্যে আবেদন করার পর যদি একবার আপনি নির্বাচিত হয়ে জান তাহলে কয়েক ঘন্টার মধ্যে আপনার টাকা দিয়ে দেওয়া হবে। আধার কার্ডের মাধ্যমে খুব সহজ পদ্ধতিতে, কম সুদে ও কম সময়ের মধ্যে আপনি লোন নিতে পারবেন। তাই যেই সব মানুষ ভাবছেন লোন নেবেন তারা এই পদ্ধতিতে Aadhaar Card Loan নিতে পারেন।Written by Ananya Chakraborty.

5 লাখ টাকা দিচ্ছে পশ্চিমবঙ্গ সরকার। টাকা পেতে কিভাবে আবেদন করবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(108) ""