অর্থনীতি

Personal Loan – আধার কার্ড চালু থাকলেই পেতে পারেন 5 লক্ষ টাকা। এইভাবে আবেদন করলেই 2 মিনিটে টাকা ব্যাংক একাউন্টে ঢুকবে।

Adv

মানুষের কখন কোন সময় বিপদ আসবে কখন প্রচুর টাকার প্রয়োজন হবে তা কেউ বলতে পারে না। এই জন্য Personal Loan বা পার্সোনাল লোন অনেকেই নিয়ে থাকেন ব্যাংক থেকে। মানুষ যতই উপার্জন করুক না কেনো কোনো সময় এমন বিপদ আসে যে তখন সেই টাকাও কম পরে যায়। আর তখন এই বিপদের হাত থেকে বাঁচার জন্যে পার্সোনাল লোন বা ব্যক্তিগত ঋণ নিতে হয় ব্যাংক থেকে।

Get Instant Personal Loan On This 5 Banks.

বেশি উপার্জন করে থাকলেও আমাদের অনেককেই টাকা ধার করতে হয় নানা কারনে। তখন অন্য কোথাও থেকে একসাথে অনেক টাকা ধার পাওয়া খুব মুশকিল। তাই তখন ব্যাংক এর দ্বারস্থ হতে হয়। তবে ব্যাংক থেকে লোন নেওয়ার ক্ষেত্রে নির্দিষ্ট কিছু পদ্ধতি আছে জার জন্যে সময় লাগে অনেকটা। তবে আজ আমি আপনাদের দেশের 5টি ব্যাংকের ব্যাপারে বলব যারা 5 মিনিটেই লোন (Personal Loan) দেয়।

আপনি হয়তো ভাবছেন ‘এটি সত্যি!’ তাহলে এই বিষয়ে জানার জন্য পুরো প্রতিবেদন পড়তে হবে। আপনিও যদি এই সব ব্যাংক এর একটি থেকে Personal Loan নিতে চান তাহলে খুব সহজেই আবেদন করতে পারবেন। এই লোনের ক্ষেত্রে সুদের হার ও কম এবং ঋণ পরিশোধের মেয়াদ ও আপনার সুবিধা মধ্যে থাকবে। আজ আপনাদের কাছে এই 5টি ব্যাংকের Personal Loan সম্পর্কে আলোচনা করবো।

বর্তমানে ভারতের 5টি ব্যাংক আছে যেখানে Personal Loan এর জন্যে আবেদন করলে 5 মিনিটেই আপনি তা পেয়ে যাবেন। অন্যান্য আরো অনেক ব্যাংক আছে যেখানে পার্সোনাল লোন পেয়ে যাবেন। কিন্তু আবেদন করার আগে আপনারা অবশ্যই সুদের হার (Loan Interest Rate) এবং কবে বা কত দিনের মধ্যে এই ঋণ আপনাদের মিটিয়ে দিতে হবে সেই সম্পর্কে জেনে নিন।

Best Bank To Apply Instant Personal Loan

  • State Bank Of India.
  • HDFC Bank.
  • Bajaj Finserv.
  • ICICI Bank.
  • Kotak Mahindra Bank.

SBI Personal Loan

SBI হল দেশের সবচেয়ে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক। এই ব্যাংকে কোটি কোটি গ্রাহকের একাউন্ট আছে। বর্তমানে Personal Loan বা ব্যক্তিগত ঋণ এর ক্ষেত্রে সুবিধা এনেছে। স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া গ্রাহকদের 25 হাজার থেকে 15 লক্ষ টাকা পর্যন্ত পার্সোনাল লোন দিচ্ছে। এই লোন পরিশোধের মেয়াদ থাকছে 6 বছর। সুদের হার রয়েছে বার্ষিক 10.10% থেকে 14.60% পর্যন্ত।

এছাড়া লোনের টাকার 1.5% চার্জ কাটা হয় প্রসেসিং এর জন্যে। এই পার্সোনাল লোন নিতে গেলে গ্রাহকের বয়স 18 বছরএর বেশি হতে হবে। ব্যক্তির মাসিক আয় থাকতে হবে 15 হাজার টাকার বেশি। এই সব শর্ত পূরণ করলেই আবেদন করতে পারবেন। আর আবেদন করার 5 মিনিটের মধ্যে লোন (Loan Just 5 Minutes) পেয়ে যাবেন।

HDFC Bank Personal Loan

HDFC Bank এর সাথেও অনেক গ্রাহক জড়িয়ে আছে। এই ব্যাংকের তরফ থেকেও আপনি Instant Personal Loan পেয়ে যাবেন। এই ব্যাংক সবচেয়ে বেশি 40 লক্ষ টাকা পর্যন্ত পার্সোনাল লোন দিয়ে থাকে। লোন পরিশোধের মেয়াদ 6 বছর। বার্ষিক সুদের হারে 11%. এছাড়া প্রসেসিং চার্জ হিসেবে একটি টাকা কাটা হয় তার সর্বোচ্চ পরিমান 4999 টাকা। এই লোন নিতে গেলে 18 বছরের বেশি বয়স হতে হবে। এছাড়া ব্যক্তির মাসিক আয় 25 হাজারের বেশি হতে হবে।

Bajaj Finserv Personal Loan

Bajaj Finserv বেশ মোটা অঙ্কের পার্সোনাল লোন দিয়ে থাকে। Bajaj Finserv ব্যাংক থেকে আপনি সর্বোচ্চ 25 লক্ষ টাকা পর্যন্ত লোন পেতে পারেন। এই লোন পরিশোধের মেয়াদ আগের ব্যাংক গুলোর মত একই 6 বছর। বার্ষিক সুদের হার 13%. এছাড়া প্রসেসিং চার্জ হিসাবে 4% নেওয়া হয়। লোন নিতে হলে আপনাকে 18 বছরের বেশি হতে হবে। মাসিক বেতন 22 হাজার হতে হবে।

ICICI Bank Personal Loan

নামকরা বেসরকারি ব্যাংক এর মধ্যে ICICI Bank অন্যতম। এই ব্যাংক 50 হাজার থেকে 25 লক্ষ টাকা পর্যন্ত লোন দিয়ে থাকে গ্রাহকদের। এই লোন পরিশোধের মেয়াদ 1 বছর থেকে 6 মাস। এই লোনে সুদের হার 10.50%. এছাড়া প্রসেসিং চার্জ হিসেবে 2.5% কাটা হয়। এই লোন নিতে গেলে গ্রাহকদের বয়স 23 বছর থেকে 58 বছরের মধ্যে হতে হবে। মাসিক আয় হিতে হবে অন্তত 30 হাজার টাকা।

Kotak Mahindra Bank Personal Loan

Kotak Mahindra Bank তাদের গ্রাহকদের পার্সোনাল লোন দিয়ে থাকে। এই ব্যাংক 50 হাজার থেকে 25 লক্ষ টাকা পর্যন্ত লোন দিয়ে থাকে। লোন পরিশোধের মেয়াদ 1 বছর থেকে 5 বছর। বার্ষিক সুদের হার 10.99 %. এছারা প্রসেসিং চার্জ হিসেবে 3% কাটা হয়। লোন পেতে গেকে 18 বছরের বেশি হতে হবে। আর মাসিক আয় থাকতে হবে 30 হাজার টাকা। তবে ব্যাংক মারফত এর নূন্যতম বেতন সীমা মাঝে মধ্যেই পরিবর্তন হয়ে থাকে।

Aadhaar Card (আধার কার্ড আপডেট)

Instant Personal Loan Online And Offline Apply Process

আর এই লোন পেতে গেলে অনলাইন ও অফলাইন দুই ভাবেই আবেদন করতে পারবেন। অফলাইনে আবেদন করতে হলে যে ব্যাংক থেকে লোন নেবেন সেখানে আপনার একাউন্ট থাকতে হবে। আপনার নিকটবর্তী শাখায় গিয়ে ব্যাংক আধিকারিকদের সাথে আগে ভালো করে লোনের ব্যাপারে শুনে নিন। তারপরে আবেদন করুন। আপনার যদি Personal Loan নেওয়ার যোগ্যতা থাকে তাহলে ব্যাংক আপনাকে একটি ফর্ম দেবে।

একধাক্কায় ফিক্সড ডিপোজিটে সুদ বাড়ল। 9.25% সুদ শুনে আনন্দে লাফাচ্ছেন গ্রাহকরা।

সেই ফর্ম পূরণ করে তার সাথে উপযুক্ত নথিপত্র যেমন – পরিচয় ও ঠিকানার প্রমান পাসপোর্ট, ভোটার কার্ড, আধার কার্ড, আগের 3 মাসের Bank Statement, দুটি সর্বশেষ বেতন স্লিপ, বর্তমান তারিখের বেতন শংসাপত্র সহ সর্বশেষ ফর্ম 16 শেষ ব্যবহারের প্রমাণ জমা করে দিন। আর অনলাইনে আবেদন করার জন্যে ব্যাংকের নির্দিষ্ট অফিসিয়াল ওয়েবসাইটে যান ফর্ম পূরণ করে নথি আপলোড করে জমা দিন।
Written by Ananya Chakraborty.

এই কার্ড থাকলে সর্বোচ্চ 15 লক্ষ টাকা দেবে সরকার। ভোটের মুখে রাজ্য সরকারের নতুন প্রকল্প।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(108) ""