সোনার দাম

Gold Price Decrease – গ্রাহক টানতে সোনার গহনায় বিরাট ছাড় দিচ্ছে, এই দোকানগুলো। অক্ষয় তৃতীয়া পর্যন্ত চলবে।

Adv

আর কিছু দিন পর অক্ষয় তৃতীয়া এই সময় সোনার গয়না তৈরির মজুরিতে বিশেষ ছাড় দিচ্ছে এই দকান গুলি (Gold Price Decrease)। বাঙালির বারো মাসে তেরো পার্বন। আর শুভ দিন মানেই নতুন পোশাক আশাক পড়ে পুজো দেওয়া থেকে শুরু করে বাড়িতে অনুষ্ঠান পালন। কিংবা সোনা বা রুপোর অলংকার কেনা। যদিও সকলের পক্ষে বিশেষ দিনে গহনা কেনা সম্ভব নয়। তবুও সোনাকে শুভ মনে করা হয়, সেই কারণেই ধনতেরাস, অক্ষয় তৃতীয়ার মতো বিশেষ দিনে অলংকার কেনা হয়। এদিন গহনা কেনার জন্য সোনার দোকানে ক্রেতাদের ভিড় জমে যায়। বিভিন্ন নামকরা সোনার দোকানে দেওয়া হয় বিভিন্ন অফারও। এদিন কোন দোকানে কতটা অফার দেওয়া হচ্ছে? চলুন আগেভাগেই জেনে নেওয়া যাক।

Gold Price Decrease

আগামী ২২ এপ্রিল (শনিবার) অক্ষয় তৃতীয়া। হাতে মাত্র ২ দিন। সোনা বা রুপো বা হীরের গহনা কেনার আগে দেখে নিন কোন গহনার ক্ষেত্রে কত শতাংশ অফার পাচ্ছেন।
১) Tanishq- অনেকেই জানেন না এটি আসলে টাটার গহনা প্রস্তুতকারক সংস্থা। চলতি বছরের অক্ষয় তৃতীয়ায় সোনা এবং হীরের গয়নার মজুরিতে গ্রাহকেরা পাচ্ছেন ২০ শতাংশ ছাড়। ফলে সোনার গহনা করতে দাম কম লাগছে (Gold Price Decrease).

Ad

২) Senco Gold & Diamonds- নামকরা এই গহনা প্রস্তুতকারক সংস্থা এদিন দিচ্ছে সোনার গহনার মেকিং চার্জে ৩০ শতাংশ পর্যন্ত ছাড়। হীরের গহনার দামের উপর ১২ শতাংশ পর্যন্ত ছাড়। সিলভার বা রুপোর গহনার দামের উপর ১৫ শতাংশ পর্যন্ত ছাড়। এছাড়া প্ল্যাটিনাম জুয়েলারির মেকিং চার্জে ৩০ শতাংশ পর্যন্ত ছাড়। এই ছাড় কেবলমাত্র অনলাইনে কেনাকাটার উপর সীমিত সময়ের প্রযোজ্য হবে।

৩) PP Jewellers- সোনার গয়নার মজুরিতে পাওয়া যাবে ৫০ শতাংশ ছাড় (Gold Price Decrease)
৪) Joyalukkas- আগামী ২৩ এপ্রিল, ২০২৩ তারিখ পর্যন্ত ৫০০০০ টাকার সোনা এবং হীরের গয়নায় ১০০০ এবং ২০০০ টাকার ভাউচার থাকছে। অনলাইনে কেনাকাটা হোক বা দোকান, এই অফার সবক্ষেত্রে প্রযোজ্য। উল্লেখ্য, সোনা-রুপোর বারে এই ছাড় প্রযোজ্য নয়।

৫) Malabar Gold and Diamonds- সংস্থার পক্ষ থেকে ৩০,০০০ টাকার কেনাকাটায় ১০০ mg সোনার কয়েন দেওয়া হবে। হীরে, পোলকি, রত্নের কেনাকাটায় ২০০ mg সোনার কয়েন দেওয়া হবে। নির্দিষ্ট ব্যাংক গ্রাহকেরা পাবেন অতিরিক্ত ছাড়। যেমন HDFC ব্যাংক গ্রাহকরা পাবেন কেনাকাটায় অতিরিক্ত ৫ শতাংশ ক্যাশব্যাক। এই অফার প্রযোজ্য ২৩ এপ্রিল, ২০২৩ পর্যন্ত।

বাংলার নতুন বছরে প্রতি গ্রাম সোনার দামে বড়োসড় পতন, দেখে নিন আজকের সোনা রুপোর দাম।

৬) Melorra-সোনার গয়নার মজুরিতে paow যাবে ৫০ শতাংশ ছাড়। হীরের গয়নার দামে উপর থাকছে ২৫ শতাংশ ছাড়। সঙ্গে যদি ICICI ডেবিট বা ক্রেডিট কার্ডের প্রিপেইড অর্ডার দেওয়া হয় পাওয়া যাবে ২ শতাংশ ইনস্ট্যান্ট ক্যাশব্যাক।
৭) CaratLane- আগামী ২২ এপ্রিল, ২০২৩ পর্যন্ত হীরের গয়নায় ২০ শতাংশ ছাড় পাওয়া যাবে। গ্রাহক যদি SBI ক্রেডিট কার্ডে পেমেন্ট করেন পাবেন অতিরিক্ত ৫ শতাংশ ছাড়। তবে যেখান থেকেই গহনা কেনা হোক না কেন প্রতিদিন সোনা রুপোর দাম পরিবর্তিত হয়ে থাকে। তবে কোনো কোনো সময় দামের পরিবর্তন দেখা যায় না। গহনা কেনার আগে এবার অবশ্যই প্রতি গ্রামে কত টাকা খরচ করতে হবে, একবার দেখতে ভুলবেন না। তাতে করে খরচের ক্ষেত্রে হিসাব বজায় থাকবে।

গুড রিটার্নস ডট ইন এর প্রতিবেদন অনুসারে আজকে (২০ এপ্রিল, ২০২৩) কলকাতায় ২২ ক্যারেট সোনার প্রতি ১০ গ্রামের দাম ৫৫,৮৫০ টাকা। ১৯ এপ্রিল, ২০২৩ কলকাতায় ২২ ক্যারেট সোনার প্রতি ১০ গ্রামের দাম ছিল ৫৬,০৫০ টাকা অর্থাৎ প্রতি ১০ গ্রামে আজকে ২০০ টাকা কম খরচ পড়ছে।
২৪ ক্যারেট সোনার প্রতি ১০ গ্রামের দাম ৬০,৯৩০ টাকা।

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের তরফে গ্রাহকদের দেওয়া হল এই নির্দেশ, না মানলে আর টাকা তুলতে পারবেন না।

১৯ এপ্রিল, ২০২৩ কলকাতায় ২৪ ক্যারেট সোনার প্রতি ১০ গ্রামের দাম ছিল ৬১,১৫০ টাকা অর্থাৎ প্রতি ১০ গ্রামে আজকে ২২০ টাকা কম খরচ পড়ছে (Gold Price Decrease).
Gold Price Decrease সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(102) ""