সোনার দাম

Gold Price Drop – আরও কমলো সোনার দাম। কাল থেকে 5 দিন অনেক সস্তায় সোনা দেবে মোদী সরকার।

Adv

প্রতিদিন সোনার দাম (Gold Price Drop) আকাশছোঁয়া হয়ে যাচ্ছিল, কিন্তু এখন মনে হচ্ছে এই বছরের উৎসবের মরশুমে এই দাম একেবারে মহাকাশ ছাড়িয়ে কোথায় যাবে তার কোন ঠিক নেই। আর এই জন্য যাতে উৎসবের মরশুমে সাধারন মানুষদের সুবিধার জন্য যাতে তারা কম দামে সোনা কিনতে বা বিনিয়োগ করতে পারে তার জন্য মোদি সরকার নিয়ে এসেছে সুখবর। কেন্দ্রীয় সরকার এখন বাজারের থেকেও কম দামে সস্তায় সোনা বিক্রি করবে।

Gold Price Drop Update By Government.

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (Reserve Bank Of India) পক্ষ থেকে জানান হয়েছে এই সোনার দাম (Gold Price Drop) কম হওয়া সম্পর্কে। আপনি কখন থেকে সস্তায় সোনা কিনতে পারবেন? কী দামে সোনা (Gold) পাবেন? এই সব প্রশ্ন নিশ্চই আপনারা ভাবছেন। তাই আর দেরি না করে চলুন জেনে নেই। কত দামে সোনা কিনতে পারবেন?

Ad

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (RBI) শুক্রবার বলেছে যে সোভেরেইন গোল্ড বন্ডের (SGB Scheme ) পরবর্তী কিস্তির জন্য ইস্যু মূল্য প্রতি গ্রাম 5923 টাকা নির্ধারণ করা হয়েছে। সাধারণ মানুষ 11ই সেপ্টেম্বর থেকে সোনা (Gold Price Drop) কিনতে পারবেন। আর বি আই জানিয়েছে যে এই গোল্ড বন্ডের বিক্রি 11ই সেপ্টেম্বর থেকে শুরু হবে৷ এটি হবে চলতি আর্থিক বছরের জন্য SGB এর দ্বিতীয় কিস্তি৷

আরবিআই (RBI) একটি বিবৃতিতে বলেছে যে 999 বিশুদ্ধতার সোনার গড় দামের ভিত্তিতে SGB র দাম প্রতি গ্রাম 5923 টাকা। এই পদ্ধতিতে সোনা কিনলে পাবেন ছাড়, Reserve bank of India এর সাথে আলোচনার পর সরকার জানিয়েছে যে বিনিয়োগকারীরা Online আবেদন করবেন এবং ডিজিটাল মোডে পেমেন্ট করবেন তাদের মিলবে প্রতি গ্রামে ৫০ টাকা ছাড় ৷

অনলাইনে পেমেন্ট করলে এক গ্রাম সোনার দাম পড়বে ৩৩৯৩ টাকা। বিনিয়োগকারীদের জন্য সোনার বন্ডের ইস্যু মূল্য প্রতি গ্রাম ৫,৮৭৩ টাকা রাখা হয়েছে। ইস্যুটি ১১ থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত খোলা থাকবে। সোনা (Gold Price Drop) কিনতে পারবেন কোথায়? বন্ড গুলি ব্যাঙ্ক, স্টক হোল্ডিং কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড, মনোনীত পোস্ট অফিস এবং স্বীকৃত স্টক এক্সচেঞ্জ BSE এবং NSE এর মাধ্যমে বিক্রি করা হবে।

LPG Gas (রান্নার গ্যাসের দাম)

Sovereign Gold Bond Scheme (SGB Scheme) কী? চলুন জেনে নেওয়া যাক। ২০১৫ সালের নভেম্বরে এই স্কিমটি শুরু হয়েছিল। ঐতিহ্যগত সোনার চাহিদা (Gold Price Drop) কমাতে এবং পরিবারের সঞ্চয়ের অংশ হিসাবে সোনার বন্ড বিক্রি প্রথম ২০১৫ সালের নভেম্বরে শুরু হয়েছিল। এই বন্ডটি এক গ্রামের মৌলিক এককের গুণিতক হয়।

Cash Withdrawal – ATM কার্ড ছাড়াই UPI মোবাইল দিয়ে এটিএম থেকে টাকা তুলবেন? সহজ কৌশল শিখে নিন।

গোল্ড বন্ডের মেয়াদ শেষ হবে আট বছর তবে পাঁচ বছর পূর্ণ হওয়ার পরে প্রস্থান করার বিকল্প থাকবে। এই স্কিমের অধীনে, সর্বনিম্ন বিনিয়োগ এক গ্রাম সোনায় করা যেতে পারে যেখানে সর্বোচ্চ সীমা 4 কিলো গ্রাম পর্যন্ত। আর এই সহজ পদ্ধতি অবলম্বন করার মাধ্যমে আপনারা উৎসবের মরশুমে কম দামে সোনা (Gold Price Drop) কিনতে পারবেন।

New Leave Rules – ছুটির বদলে টাকা। সরকারী কর্মচারীরা ছুটি না নিলে ডবল টাকা পাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(107) ""