সোনার দাম

Gold Price Forecast – সোনার দামে ফের রেকর্ড পতন 24 ক্যারেট সোনা এই দামে আর আপনারা পাবেন না।

Adv

আমাদের দেশের সকল মা বোনেদের সবচেয়ে পছন্দের জিনিস হল সোনা এবং সোনার দাম (Gold Price Forecast In India) প্রতিদিন কম বেশী হতে থাকে। আর এই কারণের জন্য অতিরিক্ত দাম বৃদ্ধির কারণের জন্য ইচ্ছে থাকলেও অনেকেই সোনা বা সোনার তৈরি গয়না (Gold Ornaments) কিনে উঠতে পারেন না। শুধুমাত্র কে আমাদের দেশে সকলে সোনার গয়না কেনেন সেটা নয়, এছাড়াও অনেকে সোনার মাধ্যমে নিজেদের পুঁজি বিনিয়োগ (Gold Investment) করে রাখেন ভবিষ্যতের জন্য।

Gold Price Forecast For All Buyers.

কিন্তু বিগত কিছু বছর ধরে এই হলুদ ধাতু বা সোনার দাম (Gold Price Forecast In West Bengal) অনেক বেশী পরিমাণে বৃদ্ধি পেয়েছে, আর এই কারণের জন্যই অনেকেই নিজেদের সখ মেটাতে পারেননি। কিন্তু এখন অনেক আর্থিক বিশেষজ্ঞরা মনে করছেন যে আগের তুলনায় সোনার দাম অনেকটাই কমে গেছে। আর এই জন্য আপনারা এখন নিজেদের ইচ্ছে অনুসারে গয়না হোক বা ২২ ক্যারেট বা ২৪ ক্যারেট সোনার দাম অনেকটাই কম হয়ে গেছে (22 Carat Or 24 Carat Gold Price Decrease).

Ad

শ্রাবণ মাস এই বছরে মলমাস আর এই মাসে কোন প্রকারের শুভ অনুষ্ঠান করা হয় না এর ফলে সোনার দাম (Gold Price Forecast) অনেকটাই কমে গেছে এবং এই পুরো মাস জুড়ে এই দাম কম থাকবে বলে মনে করছেন অনেকে। কিন্তু এর পরে উৎসবের ও বিয়ের মরসুম শুরু হয়ে যাবে সমগ্র দেশে। আর এই সময়ে সোনার দাম আকাশ ছোঁয়া হয় সেইটা আমরা সকলেই জানি, এই কারণের জন্য আপনারা যত শীঘ্র পারবেন নিজেদের ইচ্ছে ও সামর্থ্য অনুসারে কেনাকাটা সম্পন্ন করে নিন।

আমাদের হিন্দু ধর্ম অনুসারে দুর্গা পূজা (Durga Puja), কালি পূজা (Kali Puja), ধনতেরাস (Dhanteras) এই সময়ে সোনার ধাতু কেনা খুবই মঙ্গলকারি বলে মনে করা হয়। আর এই কারণের জন্য সোনার দাম (WB Gold Price Forecast) অনেক অংশে বৃদ্ধি পায়। এই জন্য এই সকল উৎসবের মরশুম আসার আগেই আপনারা সোনা (Gold) কিনে রাখুন। কিন্তু আগস্ট মাস পরতেই এই সোনার দাম ফের বৃদ্ধি পাচ্ছে (Gold Price Increase). যত উৎসবের মরশুম সামনে আসবে ততই এই দাম বৃদ্ধি পাবে।

এবারে আমাদের সমাজে সকলের সোনার গয়না (Gold Price Forecast) কেনার সামর্থ্য নেই আর এছাড়াও ছুটি হয়ে যাওয়ার ভয়ে অনেকেই এই সোনা বা সোনার গয়না বেশী কেনেন না, আর এই জন্যই অনেকে রুপো (Silver) বা রুপোর গয়না (Silver Ornaments) কিনে থাকেন। আর আমাদের হিন্দু ধর্ম (Hindu Religion) অনুসারে এই ধাতুকেও অনেক পবিত্র মানা হয়ে থাকে, আর এই জন্যও অনেকে এই ধাতু কিনতে আগ্রহী হন।

1 আগস্ট ২০২৩ তারিখে, কলকাতায় সোনা এবং রুপোর বাজারদর দেখে নেওয়া যাক

Gold Price (সোনার দাম)

পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রাম ৬১৫৩০ টাকা। হলমার্ক সোনার গহনা (Hallmark Gold Jewellery) ১০ গ্রামের দাম ৫৭২৫০ টাকা। খুচরো পাকা সোনা ১০ গ্রামের দাম ৬০ হাজার ২৫০ টাকা। রুপোর বাট প্রতি কেজি ৮১ হাজার টাকা, খুচরো রুপো (Silver Price) প্রতি কেজি- ৭৩ হাজার ৯৫০ টাকা। এই আলোচনাতে মঙ্গলবার ১ আগস্ট ২০২৩ এর সোনা ও রুপোর বাজারদর দেওয়া হল। প্রতিদিন অন্তর এই দামের (Gold Price Forecast) পরিবর্তন হয়, আপনারা যেই দিন কিনবেন সেই দিন কার দাম অবশ্যই জেনে নেবেন। এই ধরণের আরও খবর পাওয়ার জন্য এই ওয়েবপোর্টালটি ফলো করুন।

Holiday List – আগস্টে টানা 4 দিন ছুটি পাবেন সরকারি কর্মীরা স্কুল, কলেজ, অফিস সব বন্ধ?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(100) ""