সোনার দাম

Gold Price Today – ফের সোনার দাম বাড়লো, সমস্যায় মধ্যবিত্তেরা, 10 গ্রাম সোনা রুপো কিনতে কত খরচ হবে?

Adv

Gold Price Todayঃ
সোনা কেনা ভালো না খারাপ কি মনে করেন? সোনা এবং রুপোর অলংকার পড়তে কে না ভালোবাসে। বিয়ে বাড়িতে বা যেকোনো উৎসব, অনুষ্ঠান কিংবা পুজোপার্বনে এর চাহিদা গ্রাহকের কাছে আরো অনেকটাই বেড়ে যায়। চলতি মাসের শুরুতে বেশ অনেকটাই দাম কমেছিল সোনার। মাঝে দাম পরিবর্তন না হলেও চলতি সপ্তাহের শুরু থেকে আবার বাড়তে শুরু করেছে সোনার দাম। যার ফলে পকেটে টান পড়তে চলেছে গ্রাহকদের। যেকোনো অনুষ্ঠান বা বিয়েতে সোনার গহনা কেনার আগে অনেকেই পরিকল্পনা করে থাকেন কত টাকার গহনা কিনবেন।

Gold Price Today

সেই অনুযায়ী আগে থেকেই অল্প অল্প করে টাকা জমাতে থাকেন (Gold As An Investment)। কিন্তু দাম বাড়ার ফলে পকেটে টান পড়ে গ্রাহকদের। অনেকে আবার সোনা কিনতে যাওয়ার আগে প্রতিদিনের মূল্য চেক করে থাকেন। তাদের সুবিধার্থে আজকে কলকাতায় ২২ এবং ২৪ ক্যারেটে ১ গ্রাম সোনা কিনতে কত টাকা খরচ করতে হবে, তা বিস্তারিতভাবে জানানো হচ্ছে।

Ad

গুড রিটার্নস ডট ইন এর প্রতিবেদন অনুসারে, আজকে অর্থাৎ ১১ মে, ২০২৩ তারিখে কলকাতায় ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম (Gold Price Today) ৫,৬৯৫ টাকা। ১০ গ্রাম সোনার দাম ৫৬,৯৫০ টাকা। গতকাল ১ গ্রামের দাম ছিল ৫,৬৭০ টাকা। অর্থাৎ আজকে প্রতি গ্রামে অতিরিক্ত ২৫ টাকা খরচ করতে হবে। গত ৭ মে থেকে ধাপে ধাপে সোনার দাম প্রতি ১০ গ্রামে ৪৬০ টাকা বেড়েছে।

২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম (Gold Price Today) ৬,২১৩ টাকা। ১০ গ্রাম সোনার দাম ৬২,১৩০ টাকা। গতকাল (৯ মে, ২০২৩) ১ গ্রামের দাম ছিল ৬,১৮৫ টাকা। অর্থাৎ আজকে প্রতি গ্রামে অতিরিক্ত ২৮ টাকা খরচ করতে হবে। গত ৭ মে থেকে ধাপে ধাপে সোনার দাম প্রতি ১০ গ্রামে ৫০০ টাকা বেড়েছে। ১১ মে, ২০২৩ দেশের বেশ কিছু রাজ্যে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম-

মে মাসে কোন ক্যাটাগরীর রেশন কার্ডে কত কিলো চাল গম পাবেন? সাথে অতিরিক্ত কী কী পাবেন, দেখুন।

চেন্নাই- ৫৭,৪২০ টাকা।
মুম্বাই- ৫৬,৯৫० টাকা।
দিল্লি- ৫৭,১০০ টাকা।
কেরালা, হায়দ্রাবাদ এবং পুনে- ৫৬,৯৫० টাকা।
ব্যাঙ্গালাের, আহমেদবাদ এবং ভাদোদ্রা- ৫৭,০০০ টাকা।

Gold Price Todayঃ
চন্ডিগড়, জয়পুর এবং লক্ষণউ- ৫৭,১০০ টাকা।
২৪ ক্যারেট সোনার প্রতি ১০ গ্রামের দাম- চেন্নাই- ৬২,৬৪০ টাকা।
মুম্বাই- ৬২,১৩০ টাকা।
দিল্লি- ৬২,২৮০ টাকা।
ব্যাঙ্গালাের, আহমেদবাদ এবং ভাদোদ্রা- ৬২,১৮০ টাকা।
চন্ডিগড়, জয়পুর এবং লক্ষণউ- ৬২,২৮০ টাকা।
কেরালা, হায়দ্রাবাদ এবং পুনে- ৬২,১৩০ টাকা।

রান্নার গ্যাসের দাম 171 টাকা কমে গেল, মধ্যবিত্তের মুখে হাসি।

অন্যদিকে কিছুটা স্বস্তি দিলো রুপো গ্রাহকদের।
গুড রিটার্নস ডট ইন এর প্রতিবেদন অনুসারে, আজকে অর্থাৎ ১১ মে, ২০২৩ তারিখে কলকাতায় প্রতি গ্রাম রুপোর দাম ৭৮ টাকা। ১০ গ্রাম রুপোর দাম ৭৮০ টাকা। গতকাল প্রতি গ্রাম রুপোর দাম ছিল ৭৮.১০ টাকা। গতকালের তুলনায় প্রতি গ্রামে ০.১০ পয়সা দাম কমেছে।
এই সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(105) ""