সোনার দাম

Gold Price Today – সোনার দামে রেকর্ড পতন, 24 ক্যারেট হলমার্ক সোনার দাম আপনার এলাকায় কত?

Adv

সোনা হল এমন একটি ধাতু যা সকলেরই অত্যন্ত প্রিয়, সোনার দাম (Gold Price Today) বেশি হওয়ার জন্য তা সবার পক্ষে কেনা সম্ভব নয়। বিশেষ করে যারা দিন আনা দিন খাওয়া মানুষ তারা তো সোনার দাম শুনলেও রীতিমতো চমকে ওঠেন। বর্তমান বাজারে যেখানে সকল নিত্যপ্রয়োজনীয় জিনিসেরই মূল্য আকাশ ছোঁয়া সেখানে সোনার দাম শুনলে তো ধনীদেরও পর্যন্ত চোখ কপালে ওঠার অবস্থা। সেখানে মধ্যবিত্ত বা গরিবরা কি করেই বা আর সেই সোনা কেনার আশা করতে পারেন।

Gold Price Today In India.

তাই বিয়ে হোক বা অন্য কোন আচার অনুষ্ঠান বেশির ভাগ ক্ষেত্রেই সেই সমস্ত খেটে খাওয়া মানুষদের সম্বল হল সিটি গোল্ড বা ইমিটেশন। কিন্তু এবার এই দুঃখের অবসান হল। সম্প্রতি সোনার দামে (Gold Price Today) ঘটেছে ব্যাপক হারে পতন। যার মাধ্যমে এখন মধ্যবিত্ত এবং গরিব মানুষেরাও ব্যবহার করতে পারবেন তাদের অত্যন্ত প্রিয় এই সোনা। আজ্ঞে হ্যাঁ এমনটাই খবর পাওয়া গেছে বর্তমানে সূত্র মারফত। তাহলে আর দেরি না করে ঝটপট জেনে নিন আপনার শহরে কত হল এই সোনার দাম।

Ad

ভারতীয় বাজারে (Indian Market) সোনার চাহিদা (Gold Demand) অত্যন্ত বেশি। যে কোন রকম সামাজিক হোক বা সাংস্কৃতিক অনুষ্ঠান, বেশিরভাগ মানুষেরই পছন্দ হলো সোনার গয়না। সামনেই বিয়ের মরসুম শুরু হতে চলেছে। আর যেহেতু বিয়ের মরসুম আসন্ন তাই অনেক মানুষেরাই স্বাভাবিকভাবে এখন বেশি পরিমাণে সোনা রুপার গয়না (Gold And Silver Ornaments) ক্রয় করছেন। আর এই কারণেই সোনার দামে ঘটেছে বিপুল হারে পতন (Gold Price Today).

আগের চেয়ে বেশ অনেকটা হারেই পড়েছে সোনার দাম। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জ রেট এর তালিকা অনুসারে অতীতের তুলনায় ১৩০০ টাকা কম হয়েছে সোনার দাম (Gold Price Decrease). তবে শুধু সোনাই নয় রুপার গয়না এবং অন্যান্য জিনিসপত্রের দামেও ঘটেছে ব্যাপক পতন। রুপার গয়নার ক্ষেত্রে দাম আগের তুলনায় ৫৬০০ টাকা কমেছে বলে জানা গেছে। ক্রমাগত পড়ে চলেছে সোনার দাম (Gold Price Today). তবে আগামীকালে এই দামে আরো পতন ঘটতে পারে বলে সম্ভাবনা দিয়েছেন বিশেষজ্ঞরা।

গতকাল অনুযায়ী প্রকাশিত রেট চার্টে দেখা গেছে যে সোনার দাম (Gold Price Today In India) একদিনে ১০০ টাকা কমায় বর্তমানে ২৪ ক্যারেট সোনার (24 Carat Gold) ১০ গ্রামের মূল্য হল ১১ ই আগস্ট ২০২৩ সন্ধ্যে ৬.০৬ এর সময় অনুসারে এর দাম হল – ৬০ হাজার ৬৪০ টাকা কলকাতায়। তবে যদিও সোনার মূল্য সর্বত্র সমান নয়, বেশ কিছু শহরে সোনার দাম একটু বেড়ে বা কমে চলছে। যেমন বেশ কিছু শহরে সোনার দাম হয়েছে ৬০ হাজার টাকা।

চেন্নাইতে ওই সম পরিমাণ ১০ গ্রাম ওজনের ২২ ক্যারেট সোনার দাম (Gold Price Today) ৫৪ হাজার ৭০০ টাকা। শুধু তাই নয় একইসঙ্গে রুপার গয়নাতেও দামে পতন ঘটেছে। গতকাল অনুযায়ী রুপার গয়নার দাম এক দিনে ১২৫ টাকা কম হয়েছে। যার ফলে কেজি প্রতি এখন রূপার গয়না না ৭৩ হাজার ৫০০ টাকা। তাই সোনা রুপার দামে এরূপ বিপুল হারে পতনের জন্য এখন মধ্যবিত্ত ও গরিবরাও কিনতে পারবেন তাদের পছন্দের গয়না।

DA Hike News (ডিএ বৃদ্ধির খবর)

যদিও যে কথাটি না বললেই নয় সেটি হল বিশেষজ্ঞরা এও জানিয়েছেন যে ভবিষ্যৎ কালে হয়তো খুব শীঘ্রই সোনার দাম (Gold Price Today) আবার বৃদ্ধি ও পেতে পারে ব্যাপক হরে, তাই ভালো হবে যদি আপনারা এখন থেকেই এই গয়না কিনে নিজেদের কাছে রেখে দেন। আপনি ঘরে বসেই অত্যন্ত সহজে জেনে নিতে পারেন বর্তমানে সোনার বিভিন্ন জিনিসের রেট চার্ট।

Jio Recharge Plan – ফ্রী অফার ফিরে এলো, সারা বছর কলিং, ডেটা আনলিমিটেড।

তবে আর দেরি কেন? সোনার গয়নার দাম আবার চড়াও হওয়ার আগেই আপনাদের অত্যন্ত প্রিয় সোনার গয়না সমূহ দ্রুত ক্রয় করে নিন। এছাড়াও এখন পশ্চিমবঙ্গ সহ সমগ্র দেশে শ্রাবণ মাসকে মলমাস হিসাবে ধরা হচ্ছে বলে কোন শুভ অনুষ্ঠান হচ্ছে না, আর এই কারণের জন্যও সোনার দাম কম (Gold Price Today) রয়েছে।

B.ED ডিগ্রিধারীরা বসতে পারবেন না প্রাইমারি টেট পরীক্ষায়, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(99) ""