সোনার দাম

Gold Price – সোনার দামে রেকর্ড পতন, ফের দাম বৃদ্ধির আগে কিনে নিন।

Adv

সোনার গহনা বা সোনা কিনতে যাওয়ার আগে সোনার দর (Gold Price In WB) একবার দেখে নিন। কারণ সোনার দাম প্রতিদিনই প্রায় পরিবর্তন (Gold Price Changed) হতে থাকে। বিভিন্ন কারণে এই দামের পরিবর্তন হয়। তাই সোনা কিনতে (Gold Buying) যাওয়ার আগে সেই দিনের দর জেনে নেওয়া দরকার। সোনার প্রতি আকর্ষণ সকলের চিরকালীন। বিশেষ করে মহিলাদের সৌন্দর্যের জন্য যেমন সোনার প্রতি আগ্রহ থাকে।

Gold Price Latest Update Today.

বিভিন্ন ধরনের অলংকার (Gold Ornaments) ব্যবহার করতে আগ্রহী হন, ঠিক সেইভাবে পুরুষদের একাংশের মধ্যেও সোনার প্রতি কিন্তু আগ্রহ রয়েছে। আর এখন শুধুমাত্র অলংকার তৈরি বা সৌন্দর্য দেখানোর জন্য সোনা ব্যবহার করা কোনো ধাতু নয়। সোনা এখন একটি গুরুত্বপূর্ণ বিনিয়োগ (Gold Investment) মাধ্যম। এবার সোনার দামে (Gold Price) তারতম্য বিভিন্ন কারণে হতে পারে।

Ad

বিশেষ করে যে কোনো উৎসবের মরশুম দুর্গাপুজো (Durga Puja), কালীপুজো (Kali Puja), ধনতেরাস (Dhanteras), বিবাহ (Marraige) বা শুভ যে কোনো অনুষ্ঠানের সময় সোনার দাম (Gold Price) স্বাভাবিকভাবেই বেড়ে যেতে পারে। বিশ্বজুড়ে রাজনৈতিক অস্থিরতা, মার্কিন ডলারের (USD) দাম সহ বিভিন্ন কারণে সোনার দাম (Gold Rate Increase) বাড়তে পারে। যেহেতু বিশ্ব বাজারের অর্থনৈতিক পরিস্থিতি এই মুহূর্তে একটা অস্থিরতার মধ্যে রয়েছে।

এখন বেশকিছু দিন ধরে সোনার দাম (Gold Price) বাকি দিন গুলির তুলনায় খুবই কম হয়েছে। প্রতি 10 গ্রামের মধ্যে হাজার টাকার কাছাকাছি দাম কম হয়েছে। এখন সোনার দাম ৫৫ হাজার টাকা থেকে ৬০ হাজার টাকার মধ্যে ঘোরাফেরা করছে। এর মূল কারণ হল এখন শ্রাবণ মাস চলছে এবং বিশুদ্ধ পঞ্জিকা মত অনুসারে এই মাসটিকে মলমাস বলা হয়েছে।

আর এই মলমাসে কোন প্রকারের শুভ অনুষ্ঠান করা হয় না এর ফলে Gold Price অনেকটাই কমে গেছে এবং এই পুরো মাস জুড়ে এই দাম কম থাকবে বলে মনে করছেন অনেকে। কিন্তু এর পরে উৎসবের ও বিয়ের মরসুম শুরু হয়ে যাবে সমগ্র দেশে। আর এই সময়ে সোনার দাম আকাশ ছোঁয়া হয় সেইটা আমরা সকলেই জানি, এই কারণের জন্য আপনারা যত শীঘ্র পারবেন নিজেদের ইচ্ছে ও সামর্থ্য অনুসারে কেনাকাটা সম্পন্ন করে নিন।  

সেটার জন্য সোনার দামেও প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে। বিশেষ করে অধিকাংশ সময়ে বেড়ে যেতেই দেখা যাচ্ছে। এবার বৃহস্পতিবার, ১০ আগস্ট ২০২৩ কলকাতা সহ পশ্চিমবঙ্গে সোনার বাজারদর কি রকম, সেটা একবার দেখে নেওয়া যাক। আর সোনার দর দেখতে গেলেই তার সঙ্গে রুপোর বাজারদর জেনে নেওয়ার প্রয়োজন রয়েছে (Gold Silver Price Today).

Indian Currency (ভারতীয় মুদ্রা)

হলমার্ক সোনার গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ১ গ্রাম ৫ হাজার ৬৯৫ টাকা, ১০ গ্রাম ৫৬ হাজার ৯৫০ টাকা। খুচরো পাকা সোনা (24 ক্যারেট 10 গ্রাম) ১ গ্রাম এর দাম 5 হাজার 990 টাকা, ১০ গ্রামের দাম ৬০ হাজার ৬৫০ টাকা (10 Th August 2023 12.07 Pm) এর দাম অনুসারে। পাকা সোনার বাট (২৪ ক্যারেট ১০ গ্রাম) ১গ্রাম ৫৯৬০ টাকা, ১০ গ্রাম ৫৯ হাজার ৬০০ টাকা।

Holiday List – আগস্ট মাসে পশ্চিমবঙ্গের স্কুল ও সরকারি অফিসের ছুটির তালিকা।

এবার রুপোর দর (Silver Price Update), রুপোর বাট প্রতি কেজি ৭০ হাজার ৬৫০ টাকা। খুচরো রুপো প্রতি কেজি ৭০ হাজার ৭৫০ টাকা বৃহস্পতিবার, 10 আগস্ট, ২০২৩ তারিখের কলকাতা সহ পশ্চিমবঙ্গের সোনা এবং রুপোর বাজার দর দেওয়া হল। এই প্রতিটি দামের সঙ্গে জি এস টি (GST) আলাদাভাবে যুক্ত হবে। এই সকল দাম সময় অনুসারে পরিবর্তিত।

Railway Recruitment – ভারতীয় রেলে 2 লক্ষের ও বেশি শূন্যপদে বিরাট নিয়োগ, এই মাত্র প্রকাশিত হল বিজ্ঞপ্তি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(98) ""