অর্থনীতি

Savings Account – SBI ও PNB গ্রাহকদের জন্য নতুন সুবিধা ঘোষণা, উপকৃত হবে কোটি কোটি মানুষ।

Adv

সেভিংস একাউন্ট বা Savings Account এখন আমাদের দেশের সকল মানুষদের কাছে একটি সবচেয়ে গুরুত্বপূর্ণ বা বলতে পারেন নিত্যপ্রয়োজনীয় জিনিসের মধ্যে একটি হয়ে উঠেছে। কারণ এখনকার দিনে ব্যাংক ছাড়া কোন প্রকারের আর্থিক লেনদেন করা প্রায় অসম্ভব হয়ে উঠেছে। আর এই জন্য যেই সকল মানুষদের ব্যাংকিং দিকে কোন ধরণের অভিজ্ঞতা নেই তারাও সকলে নিজেদের ব্যাংকে একাউন্ট খুলছে। আর আমাদের দেশের প্রথম দুই রাষ্ট্রায়ত্ত ব্যাংক হল SBI ও PNB.

Big Update For SBI And PNB Savings Account Holders.

এবারে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক এবং স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া তাদের Savings Account গ্রাহকদের জন্যে দারুন ঘোষণা করেছে। পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক এবং স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া তাদের গ্রাহকদের সুবিধার জন্যে নানা রকমের নতুন নতুন নিয়ম বেড় করেন। এবার এই দুই সরকারি ব্যাংক (Public Sector Bank) তাদের গ্রাহকদের কথা মাথায় রেখেই 2 টি নতুন সুবিধা নিয়ে হাজির হয়েছে। আপনাদের যদি এই দুই ব্যাংকে বই থাকে তাহলে আপনিও পাবেন এই সব সুবিধা।

Ad

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক (Punjab National Bank) কর্তৃপক্ষ এক্স হ্যান্ডেলে পোস্ট দিয়ে জানিয়েছে যে, এই চলতি মাসের 31শে নভেম্বর পর্যন্ত PNB এর গ্রাহকরা mPassbook App এর সুবিধা পাবেন। আর 31 তারিখের পর থেকে আর পাবেন না। এতদিন এই App এর মাধ্যমে Savings Account থাকলে অনেক রকমের সুবিধা পেতেন গ্রাহকরা যেমন – Transaction History, Mini Statement এর ফাইল PDF ফাইল ডাউনলোড করা ইত্যাদি।

তবে mPassbook App আর থাকবে না বলে ভাই পাওয়ার কিছু নেই এখন এই App এর বদলে PNB One নামক একটি App লঞ্চ করবে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক। এই App এর মাধ্যমে আগের App এ যেমন কাজ করছিলেন টিক তেমন স্ক্ব কাজ এই এপ এর মাধ্যমে করতে পারবেন গ্রাহকরা। এর জন্য Play Store বা App Store থেকে এই অ্যাপটি ডাউনলোড করে Savings Account সংক্রান্ত প্রয়োজনীয় সেটিংস করে নিতে হবে।

Central Govt (কেন্দ্রীয় সরকার)

অপর দিকে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (State Bank Of India) আর মুকেশ আম্বানির সংস্থা জিও হাত মিলিয়েছে। এখন বেশিরভাগ মানুষ ডিজিটালি শপিং করেন। তাই এখন তাদের জন্যে SBI এবং JIO দারুন সুবিধা নিয়ে এসেছে। স্টেট ব্যাংক কর্তৃপক্ষ তার Savings Account গ্রাহকদের এক্স হ্যান্ডেলে অফিশিয়াল পোস্ট করে জানিয়েছে, যে সকল গ্রাহক Online Card Shopping করতে ভালোবাসেন তাদের জন্য রিলায়েন্স গোষ্ঠীর সাথে হাত মিলিয়ে Reliance SBI Card আনতে চলেছে SBI.

Jio Recharge Plan – 365 দিনের ভ্যালিডিটি ও ডেটা দিচ্ছে জিও। সময় থাকতে অফারটি লুফে নিন।

এর ফলে উপকৃত হবেন SBI এর কোটি কোটি গ্রাহক। সূত্রে খবর, এই কার্ডটিকে 2 ভাগে লঞ্চ করা হবে একটি Reliance SBI Card আর অপরটি Reliance SBI Card Prime। এই কার্ড গুলোর মাধ্যমে গ্রাহকরা Reliance Retail Outlet এ ওষুধপত্র, পোশাক ও গ্রসারি কেনাকাটা করতে পারবেন। তার সাথে পাবেন দারুন দারুন সব অফার। Reliance SBI Card বছরে সর্বোচ্চ এক লক্ষ টাকা এবং Prime কার্ডে সবচেয়ে বেশি তিন লাখ টাকা পর্যন্ত কেনাকাটা করার সুবিধা পাবেন Savings Account গ্রাহকরা।
Written by Ananya Chakraborty.

Primary TET – শিক্ষক নিয়োগ মামলায় রায় ঘোষণা। জাস্টিস গাঙ্গুলীর সিদ্ধান্ত জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(102) ""