ট্রেন্ডিং

Gmail Account – 1লা ডিসেম্বর থেকে বন্ধ হচ্ছে জিমেইল একাউন্ট। আপনার একাউন্ট চেক করুন।

Adv

আজ অর্থাৎ ১লা ডিসেম্বর ২০২৩ থেকে অনেকের Gmail Account বন্ধ হতে চলেছে অনেক মানুষের। প্রত্যেক মাসের শুরুতে সরকারি হোক বা বেসরকারি অনেক নিয়মের পরিবর্তন হয়। সেই অনুসারে এই মাসেও অনেক ধরণের নিয়মে পরিবর্তন করা হয়েছে, আর এই সকল নিয়মের মধ্যে অন্যতম নিয়ম হল এই Gmail Account বন্ধ হয়ে যাওয়া। এই নতুন নিয়ম গুলো জেনে নিন নাহলে অসুবিধায় পড়তে পারেন আপনারা।

Gmail Account Closed For Many Peoples Around The World.

Gmail Account ডিলিট করে দেওয়া থেকে SIM Card এর জন্যে 10 হাজার টাকা জরিমানা এই রকম অনেক নতুন নতুন নিয়ম চালু হয়েছে। দেখে নিন নিয়ম গুলো। নিষ্ক্রিয় গুগল একাউন্ট (Google Account) বন্ধ – Google এর তরফ থেকে জানান হয়েছে যেই সব মানুষ দুই বছর ধরে তাদের Gmail Account খোলেননি তাদের Account এবার ডিলিট করে দেবে Google. এই নিয়ম কার্যকর করা হয়েছে আজ থেকে অর্থাৎ 1লা ডিসেম্বর থেকে।

Ad

Google এর তরফ থেকে জানান হয়েছে যে সব Gmail Account দুই বছর ব্যবহার করা হয়নি বা সাইন ইন করা হয় নি সেই সব Account বন্ধ করে দেওয়া হবে। সিম কার্ড কেনার নতুন নিয়ম আপনার কি অনেক সিম কার্ড আছে? বা আপনি কি নতুন সিম কিনতে চান তাহলে এই নিয়ম জেনে রাখুন। জালিয়াতি, প্রতারণা বন্ধ করতে সিম কার্ড কেনার ক্ষেত্রে নতুন নিয়ম চালু করল কেন্দ্র সরকার।

এই নতুন নিয়মে বলা হয়েছে, প্রত্যেক সিম কার্ড (SIM Card) হোল্ডারদের বাধ্যতমুলক ভাবে ভেরিফিকেশন করাতে হবে। এই নিয়ম না মানলে 10 হাজার টাকা জরিমানা করা হবে। আর যারা বিনা কারনে অনেক সিম ব্যবহার করেন তারা এখন তা করতে পারবে না কারন বানিজ্যিক কারন ছাড়া কেউ অনেক সিম ব্যবহার করতে পারবে না। রান্নার গ্যাসের দাম পরিবর্তন (LPG Gas Price) – সাধারণত মাসের 1লা তারিখে রান্নার গ্যাসের দাম পরিবর্তন করা হয়। ডিসেম্বর মাসে তা করা হতে পারে বলে মনে করছে অনেকে।

কিন্তু শেষ 30 দিনে 2 বার বানিজ্যিক রান্নার গ্যাসের দাম পরিবর্তন কর হয়েছে তাই হয়তো ডিসেম্বর এর 1লা তারিখে গ্যাসের দাম পরিবর্তন হবে না। গত 31 শে অগাস্ট থেকে 14.2 কেজি রান্নার গ্যাসের দাম অপরিবর্তিত আছে।ইনিশিয়াল পাবলিক অফারিংয়ের (IPO) নয়া সময়সীমা – স্টক এক্সচেঞ্জে IPO নথিভুক্ত করার সময়সীমা অর্ধেক করে দিচ্ছে নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ এক্সচেঞ্জ অফ ইন্ডিয়া (SEBI). Gmail Account এর পরে এইটি একটি বড় নিয়ম।

সরকারি কর্মী (WB Govt Employees)

নয়া নিয়ম অনুযায়ী, তিনদিনের মধ্যে সেই কাজটা করতে হবে। 1লা ডিসেম্বর অর্থাৎ আজ থেকে সেই নিয়ম বাধ্যতামূলক করা হচ্ছে। ভিসা ছাড়া মালেশিয়া ভ্রমণ – মালেশিয়া যারা ঘুরতে যেতে চান তাদের জন্য সুখবর। এবার আর ভিসা লাগবে না। হ্যাঁ ঠিক শুনেছে। মালেশিয়া ঘোষনা করেছে 1লা ডিসেম্বর থেকে ভিসা ছাড়াই ভারতীয়রা মালেশিয়ায় থাকতে দেওয়া হবে। তবে 30 দিনের জন্য এই সুযোগ দেওয়া হবে।

কিন্তু এই সকল নিয়মের মধ্যে Gmail Account বন্ধ হয়ে যাওয়া টাকেই সকলে অবহেলা করবেন। কিন্তু আপনার মোবাইলে Gmail Account বা Google Account বন্ধ হয়ে গেলে আপনাদের অনেক সমস্যায় পড়তে হবে। কারণ গুগেল আপনাদের মোবাইলে চালু না থাকলে আপনারা এর মধ্যে কোন কাজই সঠিকভাবে করে উঠতে পারবেন না। অতএব আপনারা এই নিয়ে সতর্ক থাকুন।
Written by Ananya Chakraborty.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(107) ""