টেক নিউজ

Google Pay – Paytm এর পর এবার বন্ধ হচ্ছে গুগল পে। মহা টেনশনে কোটি কোটি গ্রাহক।

Adv

বিশ্ব এখন ডিজিটাল। আর এই জন্য অনলাইন ই ওয়ালেট প্ল্যাটফর্ম যেমন Google Pay, Paytm, Phone Pe এর চাহিদা আমাদের দেশে বেড়েই চলেছে। ভারত থেকে শুরু করে বিশ্বের সব দেশ প্রায় ডিজিটাল হয়ে গিয়েছে। বর্তমানে মানুষ ডিজিটাল মাধ্যমে কাজ করতে করতে অভ্যস্ত হয়ে গিয়েছে। এই গুলোর মাধ্যমে ঝটপট যেকোনো পেমেন্ট করা যায়। আর এতে সময় ও লাগে অনেক কম।

Google Pay App Closing In USA.

তবে সম্প্রতি খবর পাওয়া গিয়েছে যে Google Pay বন্ধ হয়ে যাবে। 4ঠা জুন 2024 থেকে বন্ধ হবে এই অ্যাপ। তবে এতে ভারতবাসীর ভয়ের কোনো কারন নেই। কারন এই Google Pay বন্ধ করা হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রে (United States Of America) মার্কিন যুক্তরাষ্ট্রে (USA) বন্ধ হলেও এর কোনো প্রভাব ভারতে পড়বে না। আর এই সিদ্ধান্তের ফলে খুশি হয়েছেন কোটি কোটি মানুষ।

Ad

Google এর তরফ থেকে জানান হয়েছে যে, মার্কিন যুক্তরাষ্ট্রে এই App বন্ধ করা হয়েছে। এর সব ফিচার স্থানান্তর করে লেনদেন কে যাতে সহজ করা যায় তার জন্যে অর্থাৎ পুরনো ভার্সান বন্ধ করে দেওয়া হবে । তবে শুধু Google Pay নয় Google Pear To Pear ও বন্ধ করা হয়েছে। এটি এমন একটি App যার মাধ্যমে মার্কিন যুক্তরাষ্ট্রের আর্থিক লেনদেন করা যেত। এই App সেখানে খুব জনপ্রিয় ছিল।

Google একটি ব্লগ এর মাধ্যমে জানিয়েছে যে, “2024 এর 4ঠা জুন এর পর থেকে Google Pay এর US ভার্সান আর ব্যবহার করা যাবে না। Google Pay ব্যবহার যাতে সহজ হয়ে যায় তার জন্যে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে এই App বন্ধ হয়ে গেলেও ভারত ও সিঙ্গাপুর এই অ্যাপের ব্যবহার করতে পারবে মানুষ। Google জানিয়েছে এই দুই দেশে যারা গুগেল পে ব্যবহার করবে তাদের কোনো সমস্যার সম্মুখীন হতে হবে না।

Indian Currency (ভারতীয় মুদ্রা)

এবার থেকে Google Pay তে Tap And Pay এবং পেমেন্ট কার্ড আসবে না। এছাড়া ডিল আর অফার ও আর দেখা যাবে না। Google এর তরফ থেকে ইউজারদের Google Wallet App এ যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। Google ব্লগ এ জানিয়েছে, ‘কনট্যাক্ট লেস পেমেন্ট পরিষেবা চালিয়ে যেতে চাইলে জুনের নির্ধারিত সময়সীমার আগে Google Pay ইউজারদের Google Wallet এ শিফট করতে হবে।

40 কোটি দেশবাসী টাকা পাবে। আধার কার্ড থাকলেই টাকা দেবে মোদী সরকার।

এখানে সবচেয়ে জনপ্রিয় ফিচার গুলোর অ্যাক্সেস পাবেন ইউজাররা’। এই Google Wallet প্রসঙ্গে একটি কথা জানিয়ে রাখি, এই Google Wallet এ Virtual Debit Card মত একটি ফিচার আছে। এর মাধ্যমে ইউজাররা নিজের ব্যাংক একাউন্টে কত টাকা আছে তা দেখতে পাবে। এছাড়া সেখানে টিকিট, পাস এবং ট্যাপ টু পে এর ফিচার ও থাকবে। এই ওয়েবসাইটের মাধ্যমে ইউজাররা নিজেদের প্রয়োজনে Bank Account Money Transfer করতে পারবে।
Written by Ananya Chakraborty.

বন্ধন ব্যাংক লোন নিয়ে সুখবর। লোনের কিস্তির টাকা নিয়ে চিন্তার দিন শেষ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(107) ""