ছুটি

Holidays – বদলে গেল সরকারি কর্মীদের ছুটির দিন। 3টি ছুটি বদল। নতুন ছুটির তালিকা দেখুন।

Adv

৩ টি ছুটির দিনের পরিবর্তন – New Holidays List

সরকারি ছুটির দিনের (Government Holidays List) পরিবর্তন করা হয়েছে। ইতিমধ্যেই সরকারি ছুটির এই দিন পরিবর্তনের ঘোষণা বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করে জানিয়েছে অসম সরকার (Assam Government Holiday Changed). এই ছুটি কিন্তু পশ্চিমবঙ্গ বা কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য নয়। তাই বিভ্রান্ত হবেন না। আগস্ট মাসে পশ্চিমবঙ্গের ছুটির তালিকা ও নিচে দেওয়া রয়েছে।

Ad

অসমে ছুটির তালিকা

অসমে বিভিন্ন উৎসবকে কেন্দ্র করে যে ছুটি দেওয়া হয়ে থাকে, অসমীয়া মাসের হিসেবে ইংরেজি তারিখে বিভিন্ন সময়ে Holidays পরিবর্তন হয়। আর সেই পরিবর্তন হলে সরকারি ছুটির দিনেরও বদল ঘটে যায়। এবার মহাপুরুষ শ্রীমন্ত শংকরদেবের জন্মতিথি এবং তিরোভাব তিথির সঙ্গে করম পূজো উপলক্ষে ছুটির দিনের ঘোষণা করা হয়েছে। হিন্দু বর্ষপঞ্জি অনুযায়ী অসমীয়া মাসের ছুটির তারিখের সঙ্গে ইংরেজি মাসের ছুটির তারিখের পরিবর্তন হয়েছে।

Pay Commission (অষ্টম বেতন কমিশন)

প্রতিবছর অসম সরকারের তরফে যে সমস্ত তিথি এবং উৎসবকে কেন্দ্র করে ছুটি (Holidays) দেওয়া হয়ে থাকে, বিভিন্ন সময়ে ইংরেজি বর্ষের সঙ্গে অসমীয়া মাসের সেই দিনের পরিবর্তন হলে সরকারি ছুটির তালিকাতেও বদল করা হয়।

আরও পড়ুন, সরকারি কর্মীদের বর্ধিত DA নিয়ে মিলল ইতিবাচক ইঙ্গিত, দেখে নিন ঠিক কি বললো রাজ্য সরকার।

অসম সরকারের তরফে Holidays নিয়ে যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে, সেই অনুযায়ী মহাপুরুষ শ্রীমন্ত শংকরদেবের তিরোধান তিথি উপলক্ষে 18ই আগস্ট যে সরকারি ছুটির ঘোষণা করা হয়েছিল, তার পরিবর্তন করে 16 সেপ্টেম্বর (Assam Govt. Holiday) ছুটি দেওয়া হয়েছে। পাশাপাশি, মহাপুরুষের জন্মজয়ন্তী উপলক্ষে ২৫ শে সেপ্টেম্বর ছুটির বদলে ২৪ শে সেপ্টেম্বর সরকারি ছুটি দেওয়া হয়েছে।

রাজ্যের সব স্কুল গুলিতে নতুন নিয়ম শুরু হল।

একই সঙ্গে করম পূজোর জন্য ২৭শে আগস্টে যে ছুটির ঘোষণা করা হয়েছিল, সেই দিনের পরিবর্তন করে ২৫শে সেপ্টেম্বর সরকারি ছুটি দেওয়া হয়েছে। ফলে অসম সরকারের তরফে এবার এই তিনটি সরকারি ছুটির দিনের পরিবর্তন করা হয়েছে।

পশ্চিমবঙ্গের ছুটি

এদিকে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মীদের ও এবার করম পুজোয় ছুটি দেওয়া হয়েছে। এবং আগের নিয়ম অনুযায়ী পুজোতে সপ্তাহ জুড়েই ছুটি থাকছে। আগস্ট মাসেও একাধিক ছুটি রয়েছে পশ্চিমবঙ্গে। পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মীদের ও ২৯ তারিখ ছুটি রয়েছে। ৩০ তারিখ ও রাজ্যের স্কুল কলেজ ছুটি থাকছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(106) ""