চাকরি

DA Hike News – আবার 4% DA বৃদ্ধির ঘোষণা। রাজ্য সরকারি কর্মীদের সব দাবি পূরণ হবে।

Adv

সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা বৃদ্ধি (DA Hike News) নিয়ে আবার দারুণ খুশির খবর। রাজ্য সরকারের তরফে ৪% মহার্ঘ ভাতা বৃদ্ধি করা হল কর্মীদের অনেক দিনের দাবি মেনে। এর সাথে আরো অনেক সুবিধা দিয়েছে রাজ্যবাসীর জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী। কি এমন ঘোষনা করা হয়েছে? আর কি কি সুবিধা দেওয়া হচ্ছে রাজ্যবাসীর জন্যে চলুন জেনে নিন।

DA Hike News For Government Employees.

সরকারি কর্মচারী (Government Employees) এবং পেনশনভোগীদের (Pensioneers) জন্যে সুখবর নিয়ে এসেছেন মুখ্যমন্ত্রী। হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু হোলির আগেই 2টি বড় সুখবর দিয়েছে। সেই সুখবর দুটি হল – 1লা মার্চ থেকে সব পর্যায়ক্রমে পেনশনভোগী ও কর্মচারীদের বেতন ও বকেয়া পরিশোধ করা হবে। আর 1লা এপ্রিল থেকে সরকারি কর্মীদের 4 শতাংশ মহার্ঘ ভাতা (DA Hike News) বাড়ান হবে।

Ad

নন গেজেটেড কর্মচারী ফ্রেডারেশন মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেছে যে, সরকারের এই দুটি সিদ্ধান্তের কারনে সরকারি কর্মীরা খুব খুশি হয়েছে। সম্প্রতি হিমাচল প্রদেশ সরকার কিছু দিন আগেই তাদের বাজেট পেশ করেছে। তারা 58444 কোটি টাকা মূল্যের বাজেট পেশ করেছে। এই বাজেটে মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু অঙ্গনওয়ারি কর্মী, মধ্যাহ্নভোজন কর্মী, মনরোগ শ্রমিক, কাউন্সিলার, জেল পরিষদের সভাপতি এবং সহ সভাপতি সহ পঞ্চায়েত কর্মীদের সন্মানিক বাড়ানোর ঘোষনা করেছিল (DA Hike News).

সরকারি কর্মচারীদের বকেয়া ও ডিএর পরবর্তী কিস্তি পরিশোধের ঘোষণাও দেন তিনি। বাজেট ঘোষণার সময়, মুখ্যমন্ত্রী সুখু রাজ্যের 3 লক্ষেরও বেশি কর্মচারীদের উপহার দেওয়ার সময় ঘোষনা করেছিলেন যে 1লা মার্চ থেকে কর্মচারী এবং পেনশনভোগীদের বেতন ও বকেয়া পর্যায়ক্রমে পরিশোধ করা হবে। এই বকেয়া পরিশোধ করার জন্যে পাঞ্জাব সরকার বকেয়া সংক্রান্ত বিজ্ঞপ্তি দিয়েছে, সব কর্মচারী মার্চ মাস থেকে বকেয়া (DA Hike News) পাবেন।

SBI Personal Loan (স্টেট ব্যাংক পার্সোনাল লোন)

2016 সালের জানুয়ারি থেকে 31শে ডিসেম্বর এবং 2021 এর মধ্যে অবসর প্রাপ্ত কর্মচারীরা মার্চ মাস থেকে বকেয়া পাবেন। অবসর প্রাপ্ত কর্মীদের পেনশন ও গ্র্যাজুইটি সম্পর্কিত বকেয়াও প্রদান করা হবে। এছাড়া 1লা এপ্রিল থেকে 4 শতাংশ মহার্ঘ ভাতা (DA Hike News) দেওয়া হবে কর্মীদের। এতে প্রতি বছর প্রায় 580 কোটি টাকা ব্যায় হবে। 1লা এপ্রিল 2024 এর পরে রাজ্যের কর্মীরা তাদের চাকরির সময়কালে কমপক্ষে দুবার এলটিসি সুবিধা দেওয়া হবে।

আরও একদফায় DA বৃদ্ধি রাজ্যে। ধীরে ধীরে সমস্ত বকেয়া মেটানোর প্রস্তুতি শুরু।

এখনো পর্যন্ত টাকা এই এলটিসি এর সুবিধা একবারই নিতে পারতেন অর্থাৎ বোঝাই যাচ্ছে ভোটের আগে হিমাচল সরকার রাজ্যের সরকারি কর্মীদের (State Government Employees) এবং রাজ্যবাসীদের খুশি করে দিয়েছেন। আর এই বকেয়া মহার্ঘ ভাতা বৃদ্ধি (DA Hike News) নিয়ে অনেকদিন ধরেই সরকারি কর্মীদের দাবি ছিল আর এই দাবি এবারে পূরণ করে দেওয়া হল।
Written by Ananya Chakraborty.

4% DA বৃদ্ধির ফলে গ্রেড অনুযায়ী পশ্চিমবঙ্গে রাজ্য সরকারী কর্মীদের কত বাড়ছে বেতন? হিসাব দেখে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(108) ""