চাকরি

DA Hike News – সরকারি কর্মীদের বকেয়া DA নিয়ে খুশির খবর। আর মাত্র কিছু সময়ের অপেক্ষা।

Adv

সরকারি কর্মচারী এবং পেনশনভোগীদের জন্য সুখবর (DA Hike News). খুব শীঘ্রই আসতে চলেছে একটি বড়সড় ঘোষণা। এরপরেই আশা করা হচ্ছে হয়তো অনেকের মুখেই ফুটবে হাসি। আপনার পরিবারের যদি কেউ কেন্দ্রীয় কর্মচারী কিংবা পেনশনভোগী হয়ে থাকেন তাহলে এই প্রতিবেদন আপনার জন্যেই। বর্তমানে সরকারি চাকরি (Government Job) করা প্রত্যেকেরই স্বপ্ন হয়ে গিয়েছে এমনটাই বলা যেতে পারে (Dearness Allowance).

DA Hike News For Central Government Employees.

এই চাকরির মধ্যে রয়েছে ভবিষ্যৎ এবং নিরাপত্তা। প্রাইভেট চাকরিতে বেতন বেশি হলেও অনেক সময় থাকে নিরাপত্তার অভাব। ইতিমধ্যেই যে সমস্ত ব্যক্তিরা সরকারি চাকরি করেছেন কিংবা করছেন তারা পেয়ে থাকেন মহার্ঘ ভাতার সুবিধা। কেন্দ্রীয় কর্মচারী এবং পেনশনভোগীদের জন্য মহার্ঘ ভাতা (DA Hike News) ঢুকতে চলেছে ব্যাংক একাউন্টে। ইতিমধ্যেই অনেকেরই মহার্ঘ ভাতা আটকে রয়েছে বলে জানা গিয়েছিল।

Ad

খুব শীঘ্রই তাদের একাউন্টে ঢুকবে বকেয়া টাকা। কেন্দ্রীয় কর্মচারীদের জন্য মহার্ঘ ভাতা (DA Hike News) বাড়ানো হয়েছে 4 শতাংশ। হোলিতে আগে এমন ঘোষণা রীতিমতো সবার মুখে হাসি ফুটিয়েছে। যদিও এই খবর আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি। তবে বেশ কিছু মিডিয়ার পক্ষ থেকে দাবি করা হচ্ছে কেন্দ্রীয় কর্মচারীদের আটকে থাকা ১৮ মাসের মোট মহার্ঘ ভাতা শীঘ্রই স্থানান্তর করা হবে ব্যাংক একাউন্টে।

দরজায় কড়া নাড়ছে লোকসভা নির্বাচন। বিশেষজ্ঞ মহল মনে করছেন এই নির্বাচনকে কেন্দ্র করেই এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। বিশেষজ্ঞ মহলের মতে হয়তো নির্বাচনের আগেই সমস্ত টাকা, হস্তান্তর করে দেওয়া হবে কর্মচারীদের একাউন্টে। বিভিন্ন সংবাদ সূত্র মারফত ধারণা করা হচ্ছে যারা গ্রুপ এ এর কর্মচারী রয়েছেন তারা প্রায় দু লক্ষ আঠারো হাজার টাকা এক সঙ্গে পেতে চলেছেন (DA Hike News).

Dearness Allowance (মহার্ঘ ভাতা)

পহেলা জানুয়ারি ২০২০ থেকে ৩০ শে জুন 2021 পর্যন্ত মোট মহার্ঘ ভাতা এখনো পর্যন্ত কর্মীদের একাউন্টে ঢোকেনি। বর্তমানে সরকারি কর্মীরা ৫০ শতাংশ ডি এর সুবিধা পাবেন যা আগে ছিল ৪৬ শতাংশ। এই প্রসঙ্গে বলে রাখা ভালো সরকার প্রত্যেক বছর দু’বার বিয়ে বাড়িয়ে থাকে। যা পয়লা জানুয়ারি এবং পয়লা জুলাই থেকে কার্যকর হয়ে থাকে।

পোস্ট অফিসে সুদ বাড়লো। সর্বোচ্চ সুদ 8.20%. সেভিংস একাউন্ট, FD, RD, MIS সবেতেই বেশি পাবেন।

আর এই DA Hike News বা বকেয়া মহার্ঘ ভাতা বৃদ্ধির টাকা আগামী ৩০শে মার্চেই ঢুকে যেতে চলেছে বলে মনে করছেন অনেকে। কারণ ৩১শে মার্চ ব্যাংক বন্ধ থাকার জন্য কোন প্রকারের আর্থিক লেনদেন করা সম্ভব হবে না। এই জন্য এই বেশি টাকা আর কিছুদিনের মধ্যেই কেন্দ্রীয় সরকারি কর্মীদের একাউন্টে ঢুকে যাবে বলে আশা করা হচ্ছে। এই DA Hike News সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন।
Written By Tithi Adak.

হোলির খুশিতে গাড়ি কিনতে টাকা দিচ্ছে বন্ধন ব্যাংক। গাড়ি কেনার টাকা পেতে কিভাবে আবেদন করবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(109) ""