চাকরি

Employee Benefits – সরকারি কর্মীদের জন্য বড় ঘোষণা। DA পেনশন ছাড়াও প্রচুর টাকা ঢুকবে একাউন্টে।

Adv

সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা (Employee Benefits) নিয়ে মাঝে মধ্যেই নতুন নতুন খবর আসে। সম্প্রতি সরকারি কর্মচারীদের (Government Employees) জন্য আবার নতুন খবর নিয়ে এসেছে। এই খবরে উপকৃত হবে হাজার হাজার সরকারি কর্মী। সরকারি কর্মীদের কাছে মহার্ঘ ভাতা (DA) সম্পর্কিত খবর গুরুত্বপূর্ণ বিষয়। এই নিয়ে কখন কোন ঘোষনা হবে তার জন্যে সরকারি কর্মীরা মুখিয়ে থাকে।

Dearness Allowance Government Employee Benefits.

তবে আজ আপনাদের সাথে কেন্দ্রের একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের বিষয়ে জানাব। কেন্দ্রের এই সিদ্ধান্তের ফলে লাভবান হবেন লক্ষ লক্ষ কেন্দ্রীয় কর্মীরা (Central Government Employees). আপনি যদি কেন্দ্রের কর্মী হয়ে থাকেন তাহলে এই খবর আপনার জন্যে। আপনাদের জানিয়ে রাখি এই খবরে শুধু কেন্দ্রীয় সরকারি কর্মী নয় পেনশনভোগীরাও (Pensioneers) উপকৃত হবেন। এই নিয়ে পাওয়া তথ্য অনুযায়ী জানা গিয়েছে (Employee Benefits).

Ad

কিছু দিন আগে কেন্দ্রীয় স্বাস্থ্য প্রকল্প রেটে পরিবর্তন করা হয়েছে। সেন্ট্রাল গভর্নমেন্ট হেলথ স্কীম (CGHS ) এই নতুন হার প্রকশ করেছে। এই স্কীমের সুবিধা (Employee Benefits) কেন্দ্রীয় কর্মী সহ তাদের পরিবারের সদস্যরাও পাবেন। জানিয়ে রাখি যে এই প্রকল্পের অধিনে কেন্দ্রীয় সরকারের পেনশনভোগীদের নির্ধারিত ভিত্তিতে বিভিন্ন ধরনের অস্ত্রপচার এবং চিকিৎসা সুবিধা সরবরাহ করা হয়ে থাকে (Dearness Allowance Employee Benefits).

এই অবস্থায় নতুন হারের সুবিধা দেশের 80 টি শহরে পাওয়া যাচ্ছে। এই প্রকল্পের মাধ্যমে NABH দ্বারা স্বীকৃত হাসপাতালে 300 টাকা এবং NON NABH দ্বারা স্বীকৃত হাসপাতালে 225 টাকা খরচ হবে। এদিকে NABH স্বীকৃত হাসপাতাল গুলির জন্য সেলাই (7 থেকে 12 টি সেলাই) অপসারণের ক্ষেত্রে হার হল 200 টাকা এবং NON NABH স্বীকৃত হাসপাতাল গুলির ক্ষেত্রে এটি হল 170 টাকা।

Indian Currency (ভারতীয় মুদ্রা)

পাশাপাশি মোট কোলেক্টমির দাম 34 হাজার থেকে 40 হাজার টাকা পর্যন্ত রয়েছে। এই স্কীমে কেন্দ্রীয় কর্মীদের এবং পেনশনভোগীদের অন্তর্ভুক্ত করা হয়েছে। আপনার যদি এই CGHS প্রকল্পের সুবিধা পেতে চান তাহলে কর্মীদের একটি ফর্ম জমা করতে হবে। যেখানে তার পরিবারের সদস্যদের ছবি দিয়ে ফর্মটি ওই দফতরে জমা করতে হবে যেখানে তারা কাজ করছেন (Employee Benefits).

40 কোটি দেশবাসী টাকা পাবে। আধার কার্ড থাকলেই টাকা দেবে মোদী সরকার।

এই প্রক্রিয়ার পর একটি কার্ড ইস্যু করা হয়। এছাড়া কর্মীরা সেন্ট্রাল গভর্নমেন্ট হেলথ স্কীমের ওয়েবসাইটে গিয়েও এই ফর্মটি ডাউনলোড করতে পারবেন। আর এই সুবিধ শুধুমাত্র কেন্দ্রীয় সরকারি কর্মীরা পাবেন। এই সরকারি সুবিধা (Employee Benefits) সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের সঙ্গে থাকুন।
Written by Ananya Chakraborty.

স্টেট ব্যাংকে চাকরির সুযোগ। 36000 টাকা বেতনে, স্থায়ী সরকারি চাকরিতে দ্রুত আবেদন করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(104) ""