সোনার দাম

Hallmark Gold Price – মে মাসের শুরুতেই সোনা ও রুপোর দামে পতন, আজকে কলকাতায় প্রতি গ্রাম সোনা ও রুপোর দামে কত খরচ পড়ছে?

Adv

বিয়ের কেনাকাটা মানেই কিনতে হবে সোনার গহনা। তারই মধ্যে যদি Hallmark Gold Price কমে তাহলে কেমন হয়? তাছাড়া যেকোনো অনুষ্ঠান বা পুজো পার্বনে অনেকেই কিনে থাকেন সোনা বা রুপোর গহনা। আবার অনেকে দেব দেবীর মূর্তিকে গহনা দিয়ে সাজানোর জন্যও সোনা বা রুপোর গহনা কেনার পরিকল্পনা করে থাকেন। কিন্তু সবথেকে জরুরি বিষয় হল সোনার গহনা কেনার আগে বিশুদ্ধতা পরীক্ষা করে নেওয়া। না হলে ঠকে যাওয়ার সম্পূর্ণ চান্স রয়েছে। কিভাবে পরীক্ষা করবেন? সেই বিষয়ে এই প্রতিবেদনে জানানো হবে। পাশাপাশি আজকে কলকাতায় ২২ ক্যারেট এবং ২৪ ক্যারেট সোনার প্রতি গ্রামের দাম কত হল?

Hallmark Gold Price

প্রতি গ্রাম রুপোর দামে কত খরচ পরবে? সেই নিয়েও বিস্তারিতভাবে জানানো হচ্ছে। দেশের অন্যান্য কয়েকটি রাজ্যে Hallmark Gold Price দাম কত হল? তা জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়তে ভুলবেন না। গুড রিটার্নস ডট ইন এর প্রতিবেদন অনুসারে, কলকাতায় আজ (৩ মে, ২০২৩) ২২ ক্যারেট সোনার প্রতি গ্রামের দাম ৫,৫৭০ টাকা। ১০ গ্রাম সোনার দাম ৫৫,৭০০ টাকা। গতকালও প্রতি গ্রামের দাম ছিল ৫,৫৭০ টাকা ছিল।

Ad

১০ গ্রাম Hallmark Gold Price ৫৫,৭০০ টাকা। মে মাসের শুরু থেকে সোনার দাম অপরিবর্তিত রয়েছে। যা ক্রেতাদের জন্য দারুন সুখবর। সোনা মানেই শুভ, এমনটাই ক্রেতাদের ভাবনা। সেই পরিস্থিথিতে দাঁড়িয়ে সোনার (Hallmark Gold Price) দাম চলতি সপ্তাহের শুরু থেকেই একই রয়েছে, যার ফলে পকেটে খরচের টান থেকে রেহাই পাওয়া যাবে। আজকে (৩ মে, ২০২৩) ২৪ ক্যারেট সোনার প্রতি গ্রামের দাম ৬,০৭৬ টাকা। ১০ গ্রাম সোনার দাম ৬০,৭৬০ টাকা। গতকালও প্রতি গ্রামের দাম ছিল ৬,০৭৬ টাকা ছিল।

বাড়িতে সোনা থাকলেই বিনা পরিশ্রমে হাতে আসবে টাকা, সুবিধা দিচ্ছে কেন্দ্রীয় সরকারের এই স্কিম।

৩ মে, ২০২৩ দেশের অন্যান্য রাজ্যে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম-
চেন্নাই- ৫৬,১৫০ টাকা।
মুম্বাই- ৫৫,৭০০ টাকা।
দিল্লি- ৫৫,৮৫০ টাকা।
কেরালা, হায়দ্রাবাদ এবং পুনে- ৫৫,৭০০ টাকা।
ব্যাঙ্গালোর, আহমেদবাদ এবং ভাদোদ্রা- ৫৫,৭৫০ টাকা।
চন্ডিগড়, জয়পুর এবং লক্ষণউ- ৫৫,৮৫০ টাকা।

২৪ ক্যারেট সোনার প্রতি ১০ গ্রামের দাম-
চেন্নাই- ৬১,২৫০ টাকা।
মুম্বাই- ৬০,৭৬০ টাকা।
দিল্লি- ৬০,৯১০ টাকা।
ব্যাঙ্গালোর, আহমেদবাদ এবং ভাদোদ্রা- ৬০,৮১০ টাকা।
চন্ডিগড়, জয়পুর এবং লক্ষণউ- ৬০,৯১০ টাকা।
কেরালা, হায়দ্রাবাদ এবং পুনে- ৬০,৭৬০ টাকা।

গুড রিটার্নস ডট ইন এর প্রতিবেদন অনুসারে, আজকে (৩ মে, ২০২৩) কলকাতায় রুপোর প্রতি গ্রামের দাম ৭৬.১০ টাকা। ১০ গ্রাম রুপোর দাম ৭৬১ টাকা। গতকাল (২মে, ২০২৩) রুপোর প্রতি গ্রামের দাম ছিল ৭৬.১০ টাকাই ছিল। মে মাসের শুরু থেকে দামের কোনো পরিবর্তন হয়নি।
এবার আসা যাক, কিভাবে সোনার গহনার বিশুদ্ধতা পরীক্ষা করবেন-

লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প নিয়ে বিরাট সুখবর, টাকা পাওয়ার আরো সুবিধা।

১) গহনায় HUID নম্বর বা হলমার্ক ইউনিক আইডেন্টিফিকেশন নম্বর আছে কিনা চেক করতে হবে।
২) BIS এর ত্রিভুজাকার চিহ্ন রয়েছে কিনা। ব্যুরো অফ ইন্ডিয়ান স্টান্ডার্ডস বা BIS এই চিহ্ন লাগিয়ে থাকে। যার ফলে সোনার গহনা কিনতে গিয়ে প্রতারিত হওয়ার সম্ভাবনা থাকে না। এটি গহনার বিশুদ্ধতা বোঝায়। ১৮ ক্যারেট গহনায় ৭৫০, ২১ ক্যারেট গহনায় ৮৭৫, ২২ ক্যারেট গহনায় ৯১৬, ২৩ ক্যারেট গহনায় ৯৫৮, ২৪ ক্যারেট ৯৯৯ মার্কিং করা থাকে।
এই সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(97) ""