গুরুত্বপূর্ণ খবর

রাজ্যের বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা, জারি থাকছে লাল সতর্কতা, তালিকায় কোন কোন জেলা দেখুন।

Adv

তাপমাত্রার পারদের ওঠা নামা। বৃষ্টি হলেও কমছে না গরম। সারাদিন বাইরে কাজ সেরে বাড়িতে ফিরলেও নেই স্বস্তি। কবে নামবে স্বস্তির ভারী বৃষ্টি? কার্যত একটাই প্রশ্ন সাধারণ মানুষের মনে। উত্তরবঙ্গে বর্ষা প্রবেশ করলেও, দক্ষিণবঙ্গে এখনও আগমন ঘটেনি বর্ষার। এবার এর মাঝেই আবহাওয়া দফতরের পূর্বাভাস। অতি বৃষ্টির লাল সতর্কতা জারি একাধিক জেলায়। গতকাল দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলাতে বৃষ্টি হলেও, বেশিক্ষণের জন্য স্থায়ী ছিল না। ফলে আবারও সেই গরমের আবহাওয়ার দিন কাটাচ্ছেন রাজ্যবাসী।

কোন কোন জেলায় ভারী বৃষ্টি, লাল সতর্কতা জারি?

গত ২৪ ঘন্টায় উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী ও অতি ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করল হাওয়া অফিস। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টি ও অতি ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। দক্ষিণবঙ্গে এখনও বর্ষার আগমন না ঘটলেও ইতিমধ্যেই উত্তরবঙ্গে তা প্রবেশ করেছে। আর গত কয়েকদিন ধরে টানা বৃষ্টি হচ্ছে সেখানকার জেলাগুলিতে।

Ad

ঘরে বসে স্কিন কেয়ার, মাত্র 2 মিনিটের ত্বকে আসবে ঝলমলে ভাব, জেনে নিন এই 4 টি টিপস।

তবে সূত্রের খবর, আগের থেকে আরো বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা থাকছে। ২২ তারিখ অর্থাৎ আজকে পর্যন্ত উত্তরবঙ্গে লাল সর্তকতা জারি থাকবে। পাশাপাশি দার্জিলিং ও কালিম্পং এর পাহাড়ি জায়গায় ভূমিধসের সম্ভাবনাও থাকছে। আজকের পর থেকে উত্তরবঙ্গে বৃষ্টি কমাতে পারে।
দক্ষিণবঙ্গে কবে বর্ষা প্রবেশ করবে?
মূলত, এবছর কেরালায় দেরি করে বর্ষার আগমন ঘটেছে।

তাই উত্তরবঙ্গেও দেরিতে মৌসুমী বায়ু প্রবেশ করেছে। সেই কারণে দক্ষিণবঙ্গেও সময়ের তুলনায় দেরিতেই বর্ষার আগমন ঘটছে। দক্ষিণবঙ্গে ২২ জুন এবং ২৩ জুন অর্থাৎ আজ ও আগামীকাল, ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। যার জেরে তাপমাত্রার পারদ কিছুটা কমবে। তবে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী ২ থেকে ৩ দিনের মধ্যে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বর্ষা প্রবেশ করতে পারে।

এসি কেনার আগে কি করণীয়, ঘরের সাইজ অনুসারে কত টন ও কত স্টার AC কেনা উচিত, কারেন্ট বিল কেমন আসবে?

যদিও আবহাওয়া জনিত কারণে তারতম্য ঘটতে পারে। যদিও রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে বর্তমানে গরম বজায় থাকছে। আগামী ২৩ তারিখ থেকে বাঁকুড়া, পুরুলিয়ায় বর্ষা আগমনের সম্ভাবনা থাকছে। অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টি হওয়ার জেরে নদীতে জল স্তর বৃদ্ধি পাচ্ছে। পাশাপাশি চাষাবাষেও ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকছে। আজকে কলকাতার তাপমাত্রা সর্বনিম্ন ২৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ ৩১ ডিগ্রি সেলসিয়াস।
আবহাওয়া সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(106) ""