ট্রেন্ডিং

Hotel Booking – হোটেল রুম বুকিং এর নতুন নিয়ম। ঘন্টা হিসাবে ভাড়া দিন। কাপলদের জন্য আরো সুবিধা।

Adv

আমরা সকলেই ঘুরতে গেলে হোটেলে বা রিসোর্টে গিয়ে থাকি। সেই জন্য আহের থেকে Hotel Booking করে রাখতে হয় সকলকে। কারণ জায়গা মতো পৌঁছিয়ে গিয়ে হোটেল খোঁজা খুঁজি করতে কারোরই ভালো লাগে না বা ভ্রমণের ধকল এর মধ্যে ইচ্ছে করে না বা আমাদের পক্ষে সম্ভব হয়ে ওঠে না সব সময়। সেক্ষেত্রে আমাদের কয়েক দিনের জন্য একটা থাকার নিরাপদ জায়গা সন্ধান করতে হয়। কয়েক দিন না হলেও কম পক্ষে রাত্রিবাস টুকুর জন্য তো তা করতেই হয়। আমরা বিভিন্ন হোটেল এক্ষেত্রে বুক করে থাকি থাকার জন্য।

Hourly Hotel Booking Rule Change In India.

এবারে এই হোটেল বুকিং (Hotel Booking) এর নিয়মে কিছু পরিবর্তন আসতে চলেছে। কিন্তু সেই সমস্ত হোটেল গুলিতে থাকার জন্য একসঙ্গে অনেকটা ভাড়া লেগে যায়, তাই না? যেমন ধরুন যে ব্যক্তি সারা দিন হোটেলে আছে তার থেকে যা ভাড়া নেওয়া হয়, আপনি যদি কেবল একটি রাত কাটান তাহলে আপনার থেকেও ওই একই ভাড়াই নেওয়া হবে।

Ad

কিন্তু কেন এই নিয়ম? হিসাব মতো তো আমি কম সময়ের জন্য আছি, তাহলে আমার থেকে ভাড়াও তো কম নেওয়াই উচিত! কিন্তু তা না করে পুরো এক দিনের ভাড়া নিয়ে নেওয়া হয় আমাদের থেকে। এবার এই নিয়মেই এলো বড় সড়ো পরিবর্তন। এবার থেকে নিয়ম চালু করা হলো যে কেবল মাত্র যে সময় টুকু আপনি হোটেলে (Hotel Booking) অতিবাহিত করবেন, সেই সময় টুকুর জন্যই আপনাকে টাকা দিতে হবে। যার ফলে এখন থেকে খরচের চিন্তা কিছুটা কমতে চলেছে মধ্যবিত্ত মানুষের ওপর থেকে।

বিভিন্ন অনলাইন হোটেল বুকিং অ্যাপ গুলির মাধ্যমে আমরা অনেকেই হোটেল বুক (Hotel Booking) করে থাকি। কারণ অনলাইনে হোটেল বুক করার সুবিধা হল এই যে সেই হোটেলের আদৌ কোন রুম খালি আছে নাকি, তা ঘরে বসেই সহজে জেনে নেওয়া যায় এবং সেই মতো সেই হোটেল বুক করা যায়। পাশাপাশি হোটেলের সম্পর্কে যাবতীয় বিবরণ এবং সুবিধাগুলির তালিকা সহজেই খুঁজে পাওয়া যায় সেই অ্যাপের মাধ্যমে।

এছাড়াও অনলাইনে হোটেল বুকিং (Hotel Booking) করলে পাওয়া যায় আকর্ষণীয় ক্যাশব্যাক এর সুবিধাও। এই সমস্ত কারনে আমরা অনেকেই অনলাইন হোটেল বুকিং কে অগ্রাধিকার দিয়ে থাকি। এই রকমই বিশেষ কিছু হোটেল বুকিং অ্যাপ (Hotel Booking App) থেকে আপনি যদি হোটেল বুক করেন তাহলে আপনাকে প্রতি সেকেন্ড হিসেবে সেখানে থাকার জন্য চার্জ করা হবে অর্থাৎ কোন অতিরিক্ত চার্জ কাটার ভয় এখানে নেই। তো চলুন দেখে নিই সমস্ত অ্যাপ গুলি সম্পর্কে।

Mistay হল এ জাতীয় একটি অ্যাপ। এখান থেকে হোটেল বুক (Hotel Booking In Kolkata) করলে আপনাকে প্রতি ঘন্টা হিসেবে টাকা দিতে হবে হটেল কর্তৃপক্ষকে। সে ক্ষেত্রে আপনি যত ঘন্টা থাকবেন ঠিক তত টুকুই টাকা আপনাকে গুনে গুনে জমা দিতে হবে হোটেলে। কোন বাড়তি টাকা দিতে হবে না। তবে এই অ্যাপটি ছাড়াও রয়েছে আরো একটি অ্যাপ, যার নাম হল Brevistay. আর এই পরিষেবায় কার্যত সুবিধা হয়েছে ডেটিং অ্যাপ ও Oyo Hotel এর মতো পরিষেবা।

Gold Price Today (আজকের সোনার দাম)

এই অ্যাপের মাধ্যমেও আপনি পেতে পারেন ওই একই রকমের সুবিধা। ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুসারে জানা গিয়েছে, যে সমস্ত বিলাসবহুল হোটেল গুলিতে থাকার জন্য আপনাকে কমপক্ষে একদিনের জন্য ২৫০০ টাকা পর্যন্ত জমা করতে হয়, সেখানে এই সমস্ত অ্যাপ (Hotel Booking In India) এর মাধ্যমে যদি আপনি হোটেলগুলি বুক করেন তাহলে ঘন্টা হিসেবে তা এসে দাঁড়াবে মোট ৭৯৯ টাকায় তিন ঘন্টার জন্য। তবে এই সুবিধা যে দেশের বা আমাদের রাজ্যের সব হোটেলেই পাওয়া যাবে তা নয়।

Post Office – পোস্ট অফিসের সেরা এই স্কিমে অল্প সময়ের বিনিয়োগে পান দ্বিগুন রিটার্ন।

এই সমস্ত ওয়েবসাইট গুলি থেকে যদি আপনি বুকিং সম্পন্ন করেন তাহলে কলকাতার বিশেষ কিছু হোটেলে আপনাকে এরকম ছাড় প্রদান করা হবে থাকার জন্য। যেমন মনে করুন সল্টলেক, এসপ্ল্যানেড, চিনার পার্ক, পার্ক সার্কাস ইত্যাদি জায়গার হোটেল গুলিতে (Hotel Booking) আপনি আকর্ষণীয় ছাড় পেয়ে যাবেন থাকার জন্য। গুনে গুনে আপনাকে ঠিক তত টাকাই জমা দিতে হবে এই সমস্ত হোটেলে, যতক্ষণ আপনি সেখানে থাকবেন।

Ration Items List – রেশনে এবার চাল গমের সাথে 3 মাস বিনামূল্যে পাবেন এই নতুন আইটেম, রেশন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(95) ""