অর্থনীতি

Government Subsidy Loan – আধার কার্ড থাকলেই 3 লাখ টাকা দিচ্ছে সরকার, কিভাবে পাবেন? সঠিক জেনে নিন।

Adv

কিছু দিন ধরে Government Subsidy Loan বা সরকারের তরফে সকল আধার কার্ড (Aadhaar Card) গ্রাহকদের ৩ লক্ষ টাকা ঋণ দেওয়া হচ্ছে, এই খবরটি সব জায়গায় ছড়িয়ে পড়েছে। বর্তমানে ডিজিটাল মিডিয়া থেকে শুরু করে সোশ্যাল মিডিয়ার অধিকাংশটা জুড়েই শুধু ফেক নিউজ, শুধুই তথ্য বিকৃতি। হাতের স্মার্ট ফোন থেকে কোনো ডিজিটাল মিডিয়ার (Digital Media) একাংশের লিংক বা সোশ্যাল মিডিয়ার (Social Media) একাংশের লিংকে ক্লিক করলেই খবর পাওয়া যাবে কোনো না কোনো সরকার বহু টাকার লোন দিচ্ছে, বহু সুবিধা প্রদান করছে।

Government Subsidy Loan News Update By Government Of India.

অমুক কোম্পানি থেকে বিরাট অফার দেওয়া হচ্ছে। আর এই সমস্ত খবর দিয়ে মানুষকে বিভ্রান্ত করে তাদের প্রতারণার ফাঁদে ফেলা হচ্ছে। সম্প্রতি এরকমই একটি খবর (Government Subsidy Loan) ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কি সেই খবর? সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Social Media Viral News) হওয়া খবরে দেখা যাচ্ছে, এক ব্যক্তি দাবী করে জানাচ্ছেন।

Ad

প্রধানমন্ত্রী মুদ্রা লোন যোজনার (Pradhan Mantri Mudra Yojana) অধীনে আধার কার্ড থাকলেই ৩ লক্ষ টাকা পর্যন্ত লোন (Government Subsidy Loan) দিচ্ছে কেন্দ্রীয় সরকার (Government Of India). আর যেহেতু লোন (Loan) দেওয়ার ব্যাপার ফলে নিমেষের মধ্যেই নিউজটি ভাইরাল হয়ে গিয়েছে। স্বাভাবিকভাবেই মানুষ বিভ্রান্ত হয়ে পড়েছেন। আর এর পরেই Press Information Bureau এর তরফে Fact Check করে আসল সত্য জানানো হয়েছে।

PIB এর পক্ষ থেকে ফ্যাক্ট চেক করে টুইটারে জানানো হয়েছে, কেন্দ্রীয় সরকারের তরফে এই ধরনের কোনো স্কিম চালানো হচ্ছে না। প্রধানমন্ত্রী লোন যোজনার (Government Subsidy Loan) অধীনে যে ৩ লক্ষ টাকা লোন দেওয়ার খবর ভাইরাল হয়েছে, সেটি সম্পূর্ণ ভুয়ো খবর (Fake News) এটি একটি স্ক্যাম। এরপরেই দেশবাসীর উদ্দেশ্যে সতর্ক করে PIB এর তরফে বার্তা দেওয়া হয়েছে।

Pay Commission (অষ্টম বেতন কমিশন)

এই ধরনের খবরে গুরুত্ব দিয়ে কখনই আধার কার্ড (UIDAI Aadhaar Card) বা ব্যক্তিগত কোনো তথ্য শেয়ার করবেন না। কোনো জায়গায় আধার, প্যান (PAN Card) সংক্রান্ত কোনো তথ্য দেওয়ার আগে পুরোপুরি সতর্ক হয়ে সম্পূর্ণ বিষয়টি বিবেচনা করে এগোবেন। ফলে ভাইরাল হওয়া ওই নিউজটি সম্পূর্ণ ভুয়ো, এমনটাই দাবী করেছে প্রেস ইনফরমেশন ব্যুরো।

Primary TET – প্রাথমিক শিক্ষক নিয়োগে বিএড প্রার্থীদের বসা নিয়ে ফের জলঘোলা, সুখবর না দুঃসংবাদ জেনে নিন।

এছাড়াও সরকারের তরফে এই সম্পর্কে কোন প্রকারের নির্দেশ না তথ্য দেশবাসীর উদ্দেশ্যে জানানো হয়নি। আর এই কারণের জন্য আমাদের তরফে এই খবরটি (Government Subsidy Loan) সকল জন্য সাধারণ নাগরিকদের জন্য প্রকাশিত করা হল। যার মাধ্যমে আপনারা সকল সজাগ ও সতর্ক থাকতে পারেন এবং বাকি সকলকে রাখতে পারেন।

Indian Currency – 2000 টাকার নোট বাতিলের পর আবার নোট বাতিল। ভোটের আগে নতুন চাল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(107) ""