অর্থনীতি

SBI Personal Loan – 5 লক্ষ টাকা পাবেন মাত্র 5 মিনিটে। স্টেট ব্যাংকে একাউন্ট থাকলে আজই আবেদন করুন।

Adv

মুল্যবৃদ্ধির বাজারে সংসার চালান অনেক কঠিন হয়ে যাচ্ছে সাধারন মানুষদের। এই জন্য SBI Personal Loan বা স্টেট ব্যাংকের সকল গ্রাহকদের জন্য ঋণ দেওয়া হবে। গ্যাসের দাম থেকে শুরু করে খাবার জিনিসের দাম প্রসাধনী সামগ্রীর দাম সব জিনিস পত্রের দাম যে পরিমানে বাড়ছে তাতে অনেক মানুষ নিজের উপার্জন করা টাকা থেকে নিজেদের সখ পূরণ করতে পারে না।

SBI Personal Loan Online Apply.

হঠাত বিপদে পড়লে অথবা কেউ গুরুতর অসুস্থ হয়ে গেলে লোন নেওয়ার জন্য ছোটে। বর্তমানে এখন বহু সংস্থা ও ব্যাংকের তরফ থেকে SBI Personal Loan দেওয়া হয় সাধারন মানুষদের। তবে মানুষ যে কোনো সংস্থা থেকে লোন নেওয়ার বদলে ব্যাংকের মাধ্যমে লোন নেওয়াটাই বেশি ভালো বলে মনে করে। কারণ ব্যাংকে সুদ কম আর ঝুঁকিও কম। আজ আপনাদের সাথে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার (SBI Personal Loan) এমনই একটি লোন এর ব্যাপারে আলোচনা করবো।

ভারতের সব থেকে বড় রাষ্ট্রয়ত্ব ব্যাঙ্ক হল স্টেট ব্যাংকে অফ ইন্ডিয়া। দেশের বেশিরভাগ মানুষদের আছে এই ব্যাংকে। এই ব্যাংকের গ্রাহক পরিষেবা এবং ভালো সার্ভিসের কারনের এই ব্যাংক দেশের সবচেয়ে জনপ্রিয় ব্যাংক। আপনার কি আছে এই ব্যাংকে একাউন্ট? তাহলে আপনার জন্য এই সুখবর। সম্প্রতি SBI এর ব্যাংক চেয়ারম্যান শ্রী দিনেশ খর জানিয়েছেন যে ব্যাংকের তরফ থেকে একটি বিশেষ লোন (SBI Personal Loan) চালু করা হচ্ছে সেখানে 5 লক্ষ টাকা পর্যন্ত আর্থিক সাহায্য পাবে ব্যাংকের গ্রাহকরা।

গ্রাহকদের কথা ভেবেই বিশেষ করে এই ব্যবস্থা চালু করেছে ব্যাংক কতৃপক্ষ। এই ব্যবস্থার ফলে উপকৃত হবেন ব্যাংকের গ্রাহকরা। আপনিও কি SBI Personal Loan এর জন্যে আবেদন করতে চান? তাহলে আর দেরি করবেন না আবেদন করার আগে এই লোনের (Loan) ব্যাপারে বিস্তারিত জেনে নিন তাহলে আপনারই সুবিধা হবে। চলুন এই সম্পর্কে জেনে নিন।

SBI Personal Loan Details

এই লোনটি SBI ব্যাংকের সর্বোচ্চ প্রদত্ত লোন গুলোর মধ্যে একটি। গোটা বিশ্বে কোভিড মহামারির দাপট কিছুটা কম হলেও তা একেবারেই শেষ হয়ে যায়নি। তাই অতিমারির মত অসুস্থতা যদি কারো হয় তাহলে চিকিৎসার জন্য লক্ষ লক্ষ টাকা দরকার। কিন্তু এতো টাকা কোথা থেকে পাওয়া যাবে? এবার এই চিন্তা থেকে মুক্তি দিতে চলেছে SBI Personal Loan.

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (State Bank Of India) 2021 সালে যখন কোভিড এর দ্বিতীয় ঢেউ আসে তখন এই কোভিড লোন দেওয়া শুরু করে। এই SBI Personal Loan আওতায় 5 লক্ষ টাকা পর্যন্ত ঋণ (5 Lakh Rupees Loan) দেওয়া হয়। যদি কেউ এই ভাইরাসে আক্রান্ত হয় তাহলে হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসার যাবতীয় খরচাপাতির জন্যে ঋণ দেওয়া হয়।

SBI Personal Loan Apply Criteria

1) এই লোন পেতে গেলে প্রথমে আপনাকে একজন ভারতীয় নাগরিক হতে হবে।
2) সর্বোচ্চ 5 লক্ষ টাকা পর্যন্ত চিকিৎসার খরচ বাবদ পাওয়া যায়।
3) SBI Personal Loan সম্পূর্ণ ভাবে কোনো গ্যারান্টার ছাড়াই দেওয়া হয়ে থাকে।
4) গ্রাহকদের আপদকালীন এর কথা চিন্তা করে অনেক কম সুদে এই লোন দেয় ব্যাঙ্ক। এখানে সুদের হার বার্ষিক 8%.
5) গ্রাহকরা নিজেদের সুবিধা অনুযায়ী 5 বছর পর্যন্ত একটি টার্ম পান ঋণ পরিশোধ করার জন্য।
6) স্যালারিড, নন স্যালারিড এবং পেনশনভোগী সমস্ত ধরনের একাউন্ট ধারীরাই এই লোনের সুবিধা লাভ করতে পারেন।

LIC Kanyadan Policy (এলআইসি কন্যাদান পলিসি)

SBI Personal Loan Online Apply

১. প্রথমে SBI এর অফিসিয়াল ওয়েবসাইটে যান।
২. তারপরে SBI Personal Loan সেকশনে যান।
৩. আবেদনপত্র স্ক্রিনে লোড হবে। এখানে নিজের নাম, ঠিকানা, মোবাইল নম্বর, পার্সোনাল লোন সংক্রান্ত যাবতীয় তথ্য, নিজের একাউন্ট নম্বর, আধার কার্ডের নম্বর ইত্যাদি সঠিকভাবে লিখুন।
৪. তারপরে সাবমিট বটান এ ক্লিক করুন। এইভাবে অনলাইনে আবেদন করতে পারবেন।

5 লাখ টাকা একাউন্টে ঢুকবে আধার কার্ড থাকলেই। শুধু আবেদন করতে হবে।

SBI Personal Loan এর জন্যে অফলাইনে আবেদন করার জন্য আপনার নিকটবর্তী স্টেট ব্যাংকের শাখায় গিয়ে যোগাযোগ করুন। সেখানে আবেদন পত্র পূরণ করে প্রয়োজনীয় নথি জমা করে দিন ব্যাংক এর কাছে। আপনার সব নথিপত্র ঠিক থাকলে আবেদন করার 2/1 দিনের মধ্যে পার্সোনাল লোন পেয়ে যেতে পারেন। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Ananya Chakraborty.

ব্যাংক লোন নিয়েছেন বা নেবেন? CIBIL Score ঠিক রাখতে এই 4 টি কাজ অবশ্যই করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(101) ""