অর্থনীতি

SBI Personal Loan – টাকার দরকার হলে দেবে স্টেট ব্যাংক। আবেদন করলেই 5 মিনিটে লোন পাবেন।

Adv

বর্তমান সময়ে অনেক মানুষ নিজেদের ইচ্ছে পূরণ করার জন্যে লোন (SBI Personal Loan) নিয়ে থাকে। এছাড়াও অনেক সময় কোন দরকারের জন্য অনেক মানুষই এই ঋণ (Loan) নেওয়ার জন্য বাধ্য হন। আর বর্তমানে জিনিস পত্রের যা দাম তাতে অনেক মানুষ নিজের উপার্জন করা টাকা থেকে নিজেদের শখ পূরণ করতে পারে না ফলে তখন তারা লোন নেওয়ার জন্য ছোটে।

SBI Personal Loan Instant Apply Online.

আবার কেউ বিপদে পড়লে বা চিকিৎসার কারণেও লোন নেওয়ার জন্য ছোটে। এখন বহু সংস্থা ও ব্যাংকের তরফ থেকে পার্সোনাল লোন (SBI Personal Loan) দেওয়া হয় সাধারন মানুষদের। কিন্তু যদি আপনি ভারতীয় স্টেট ব্যাংকের থেকে এই পার্সোনাল লোন নেন তাহলে কেমন হয়? এখন আর কোনো চিন্তা নেই কারন স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া এই লোন দিচ্ছে।

ভারতের সব থেকে বড় রাষ্ট্রয়ত্ব ব্যাংক হল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। দেশের বেশিরভাগ মানুষদের একাউন্ট আছে এই ব্যাংকে। এই ব্যাংকের গ্রাহক পরিষেবা এবং ভালো সার্ভিসের কারনের এই ব্যাংক দেশের সবচেয়ে জনপ্রিয় ব্যাংক। আপনার যদি এই স্টেট ব্যাংকে একাউন্ট থাকে তাহলে আপনার জন্য এই সুখবর। এবার থেকে বিপদে হোক বা অন্য কারনে টাকার প্রয়োজন হলে আপনার চাহিদা মত অর্থের যোগান দেবে এই ব্যাংক (SBI Personal Loan).

সম্প্রতি SBI ব্যাংকের চেয়ারম্যান শ্রী দিনেশ খর জানিয়েছেন যে, ব্যাংকের তরফ থেকে একটি বিশেষ লোন চালু করা হচ্ছে সেখানে 5 লক্ষ টাকা পর্যন্ত আর্থিক সাহায্য পাবে ব্যাংকের একাউন্ট হোল্ডাররা। গ্রাহকদের কথা ভেবেই বিশেষ করে এই ব্যবস্থা চালু করেছে ব্যাংক কতৃপক্ষ। এই ব্যবস্থার ফলে উপকৃত হবেন ব্যাংকের গ্রাহকরা।
আপনিও কি এই পার্সোনাল লোন (SBI Personal Loan) এর জন্যে আবেদন করতে চান?

তাহলে আর দেরি করবেন না আবেদন করার আগে এই লোনের ব্যাপারে বিস্তারিত জেনে নিন তাহলে আপনারই সুবিধা হবে। SBI কোবিড লোন (SBI Personal Loan) এই ব্যাংকের সর্বচ্চ প্রদত্ত লোন গুলোর মধ্যে একটি। গোটা বিশ্বে কোভিড মহামারির দাপট কিছুটা কম হলেও তা একেবারেই শেষ হয়ে যায়নি। আর তা কোনোদিনও শেষ হবে না। তাই অতিমারি মত অসুস্থতা যদি কারো হয় তাহলে চিকিৎসার জন্য লক্ষ লক্ষ টাকা দরকার।

কিন্তু এতো টাকা কোথা থেকে পাওয়া যাবে? এবার এই চিন্তা থেকে মুক্তি দিতে চলেছে SBI. 2021 সালে যখন কোভিড এর দ্বিতীয় ঢেউ আসে তখন এই কোভিড লোন দেওয়া শুরু করে SBI. এই লোনের আওতায় 5 লক্ষ টাকা পর্যন্ত ঋণ দেওয়া হয়। যদি কেউ এই ভাইরাসে আক্রান্ত হয় তাহলে হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসার যাবতীয় খরচাপাতির জন্যে ঋণ (SBI Personal Loan) দেওয়া হয়।

SBI Personal Loan Details

১. এই লোনটি পার্সোনাল লোনের একটি অংশ হিসেবে শুরু হয়েছে।
২. এই লোন পেতে গেলে প্রথমে আপনাকে একজন ভারতীয় নাগরিক হতে হবে।
৩. সর্বোচ্চ 5 লক্ষ টাকা পর্যন্ত চিকিৎসা খরচ বাবদ পাওয়া যায়।
৪. SBI Personal Loan সম্পূর্ণ ভাবে কোনো কোল্যাটেরাল বা গ্যারান্টার ছাড়াই প্রদান করে থাকে।

৫. গ্রাহকদের আপদকালীন কথা চিন্তা করে অনেক কম সুদে এই লোন দেয় ব্যাংক।
৬. এখানে সুদের হার বার্ষিক 8%.
৭. গ্রাহকরা নিজেদের সুবিধা অনুযায়ী 5 বছর পর্যন্ত একটি টার্ম পান SBI Personal Loan পরিশোধ করার জন্য।
৮. স্যালারিড, নন স্যালারিড এবং পেনশনভোগী সমস্ত ধরনের একাউন্ট ধারীরাই এলনের সুবিধা লাভ করতে পারেন।

Loan On Aadhaar Card (আধার কার্ডের মাধ্যমে লোন)

SBI Personal Loan Online Apply Process

১. প্রথমে SBI এর অফিসিয়াল ওয়েবসাইটে যান।
২. তারপরে SBI Personal Loan সেকশনে যান।
৩. আবেদনপত্র স্ক্রিনে লোড হবে। এখানে নিজের নাম, ঠিকানা, মোবাইল নম্বর, পার্সোনাল লোন সংক্রান্ত যাবতীয় তথ্য, নিজের একাউন্ট নম্বর, আধার কার্ডের নম্বর ইত্যাদি সঠিকভাবে লিখুন।
৪. তারপরে সাবমিট বাটনে ক্লিক করুন।

5 মিনিটে 5 লক্ষ টাকা পাবেন। গরীব থেকে ধনী সবাই পাবে। আবেদনের পদ্ধতি জানুন।

SBI Personal Loan এর জন্যে আপনার নিকটবর্তী স্টেট ব্যাংকের (SBI Branch) শাখায় গিয়ে যোগযোগ করুন।সেখানে আবেদন পত্র পূরণ করে প্রয়োজনীয় নথি জমা করে দিন ব্যাংকের কাছে। আপনার সব নথিপত্র ঠিক থাকলে আবেদন করার 2/1 দিনের মধ্যে পার্সোনাল লোন নিশ্চিত হতে পারে। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Ananya Chakraborty.

বাড়ি বানানোর জন্য 30 লাখ টাকা দিচ্ছে স্টেট ব্যাংক। আধার কার্ড থাকলে আবেদন করুন। EMI কত?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(104) ""