প্রকল্প

Government Subsidy – ব্যবসা করতে 10 লাখ টাকা দিচ্ছে সরকার, আজই আবেদন করুন।

Adv

সরকারের তরফে Government Subsidy বা সাহায্যের মাধ্যমে দেশবাসী বা রাজ্যবাসীকে সাহায্য করা হয়। দেশজুড়ে এই মুহূর্তে সবচেয়ে বড় সমস্যা হলো কর্মসংস্থানের অভাব। যদি মানুষের হাতে কাজ না থাকে, তাহলে সারা দেশের আর্থিক পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়াতে পারে, তা খুব সহজেই বোঝা যায়। মানুষের হাতে কাজ না থাকলে সামগ্রিকভাবে সমাজ, রাজ্য বা দেশের কখনোই আর্থিক উন্নয়ন সম্ভব নয়। মুখে অনেক কিছু বলা হলেও কেন্দ্রীয় সরকারের তরফে এই ধরনের কোনো পদক্ষেপ গুরুত্ব দিয়ে নেওয়া হয়নি।

Government Subsidy Loan Apply Process Online.

তবে এবার বেকার যুবক-যুবতীদের পাশে দাঁড়াতে, তাদের স্বনির্ভর করে তুলতে এক নতুন ধরনের পরিকল্পনা করেছে পশ্চিমবঙ্গ সরকার (West Bengal Government New Project for Unemployed Youth) রাজ্যের বেকার মানুষদের কর্মসংস্থানের দিকে নজর দিয়ে রাজ্য সরকারের তরফে এক বিশেষ ধরনের উদ্যোগ (Government Subsidy) নেওয়া হয়েছে।

Ad

যেখানে বেকার মানুষেরা ইচ্ছা করলেই যে কোনো ধরনের ব্যবসা (Business) শুরু করতে পারেন। তার জন্য পুরোপুরি আর্থিক সহায়তা (WB Government Subsidy) করবে রাজ্য সরকার। ব‍্যবসা দাঁড় করাতে গেলে যে ধরনের সহযোগিতা প্রয়োজন, তার জন্য সবসময়ই পাশে থাকবে সরকার (Government Of West Bengal) ইতি মধ্যেই রাজ্য জুড়ে প্রতিটি ব্লকে শিল্পের সমাধান (Shilper Samadhan) নামকরণে কর্মসূচি নেওয়া হয়েছে।

এই কর্মসূচিতেই সকলে বিভিন্ন ধরনের ক্ষুদ্র ব‍্যবসা, শিল্প ইউনিট গড়ার জন্য আর্থিক সাহায্য চেয়ে আবেদন করছেন। আর রাজ্য সরকারের তরফে এই ধরনের ব্যবসা করার জন্য বেকার মানুষদের ব্যবসার শুরুতেই ১০ লক্ষ টাকা লোন (10 Lakh Rupees Loan Government Subsidy) দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুধু তাই নয়, যদি কোনো কারখানা বা ছোট শিল্প ইউনিট (MSME) গঠন করতে উদ্যোগী হন, তাহলে ২৫ লক্ষ টাকা পর্যন্ত লোন (Government Subsidy) দেবে রাজ্য সরকার।

রাজ্যের যুবক যুবতীদের ব্যবসা (Business) মুখী করে স্বনির্ভর (Financial Established) করে গড়ে তোলাই রাজ্য সরকারের মূল উদ্দেশ্য। আর সেই লক্ষ্যেই রাজ্য সরকার এই লোন দিয়ে ব্যবসা শুরু করার জন্য সহযোগিতা করা শুরু করেছে। এর আগে কেন্দ্রীয় সরকারের (Government Of India) তরফে এই ধরনের প্রকল্প ছিল। কিন্তু সম্প্রতি কেন্দ্রীয় সরকার সেই প্রকল্পও বন্ধ করে দিয়েছে। ফলে রাজ্য সরকারের তরফে বেকারদের দিকে নজর দিয়ে প্রকল্প শুরু করা হচ্ছে।

Holiday (নতুন ছুটি ঘোষণা )

পশ্চিমবঙ্গ সরকারের তরফে যে ব্যবসা গুলি করার জন্য লোন দিয়ে সহায়তা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তার মধ্যে রয়েছে চালকল (Rice Mill), মশলার ব্যবসা (Spices Business), তেল কল (Oil Mill), কেক পেস্ট্রি, পাউরুটি সহ বেকারী আইটেমের ব্যবসা (Bakery Items Business), সবজির ব্যবসা (Vegetables Business), দুধের ব্যবসা (Milk Business) সহ আরো অনেক ব্যবসাই রয়েছে এই তালিকায়।

Gold Price Today – সোনার দাম একধাক্কায় অনেকটা কমলো, কলকাতায় 24K সোনার নতুন দাম দেখুন।

যদি কোনো কারখানা বা শিল্প ইউনিট স্থাপন করা হয়, তাহলে সেক্ষেত্রে যিনি উদ্যোগ নিচ্ছেন, তার সঙ্গে আরও বেশ কিছু মানুষ সেই ইউনিটে কাজ করে স্বনির্ভর হতে পারেন। ফলে কর্মসংস্থানের একটা পরিবেশ তৈরি হয়। সেই দিকে গুরুত্ব দেওয়ার চেষ্টা করছে রাজ্য সরকার। আর তাই যদি কেউ কারখানা বা ইউনিট তৈরি করতে চান, তাদের ২৫ লক্ষ টাকা লোন (Government Subsidy In West Bengal) থেকে শুরু করে বিভিন্ন ধরনের সহযোগিতা করা হচ্ছে রাজ্য সরকারের তরফে। রাজ্যের কর্মসংস্থানের দিকে নজর দিয়েই এই পদক্ষেপ নিচ্ছে সরকার।

Aadhaar Card – আধার কার্ড নিয়ে ভয়ঙ্কর নির্দেশ মোদী সরকারের, এই কাজ না করলে সাবসিডি পাবেন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(107) ""