রোজগার

Lottery Tricks – লটারি তো কাটছেন, এই নিয়ম জানেন তো, না জানলেই চরম লস।

Adv

লটারির টিকিট কেটে কোটিপতি হওয়ার স্বপ্ন অনেকেই দেখে থাকেন। কিন্তু স্বপ্ন পূরণ হয় হাতে গোনা কয়েকজনের। Lottery Tricks মেনে লটারির টিকিট কেটে প্রথম পুরস্কার হিসেবে যে কেবলমাত্র ১ কোটি টাকাই পাওয়া যাবে, তা নয়। সেটা নির্ভর করে টিকিটের দাম এবং লটারি সংস্থার উপর। অনেকক্ষেত্রে দেখা যায়, প্রথম পুরস্কার হিসেবে ২ কোটি কিংবা তার উপরেও দেওয়া হয়। যারা নিয়মিত লটারির টিকিট কাটেন, তারা ভালোভাবেই এই বিষয়টি জানেন। কিন্তু যে বিষয়টি জানেন না তা হল পুরস্কারের তালিকায় প্রথমে টিকিট সংখ্যা থাকলেও কোটি টাকা হাতে পাওয়া সম্ভব নয়। কেন? কারণ হল ট্যাক্স কাটা হয়।

Lottery Tricks টি জানেন না বলেই আজ এই দশা।

অনেকে লটারিতে কোটি টাকার পুরস্কার জিতলে আগেই লিস্ট করে রাখেন, প্রয়োজনীয় জিনিস কেনার জন্য, কেউবা নতুন কোনো ব্যবসা শুরু করার পরিকল্পনা করেন। কিন্তু তার আগে জেনে নিন কোটি টাকা জিতলে কত টাকা ট্যাক্স কাটা হয়। দেশে ১৯৬১ সালে আয়কর আইন চালু করা হয়। সেই আইন অনুসারে লটারিতে টাকা জিতলে সরকারকে কর দিতে হয়। যেই পরিমান একেবারেই কম নয়। বরং ভাবনার অধিকই বটে।

Ad

পুরস্কার হিসেবে ১০ হাজার টাকার বেশি পেলেই ট্যাক্স দিতেই হয়। সেক্ষেত্রে নির্দিষ্ট টাকার অঙ্কের উপর ৩০% TDS কাটা হয়। এছাড়া অতিরিক্ত সারচার্জ এবং সেস যোগ করা হয়। তাতে আরো কিছুটা টাকা দিতে হয়। অতিরিক্ত সারচার্জ এবং সেস যোগ করার পর টিডিএস হিসেবে ৩১.২% পর্যন্ত কর দিতে হতে পারে।

খুচরো সমস্যা মেটাতে, এবং 100 ও 200 টাকার নোট নিয়ে বড় পদক্ষেপ রিজার্ভ ব্যাংকের, না জানলে বিপদে পড়বেন।

১৯৬১-র ১৯৪বি ধারার অনুসারে এই কর বা ট্যাক্স দিতে হয়। তবে বিজয়ীকে পুরস্কারের টাকা প্রদান করার আগে এই টিডিএস কাটা হয়। এই ক্ষেত্রে অনেকে কর পরামর্শদাতা বা ট্যাক্স কনসালটেন্ট এর সাহায্য নিয়ে থাকেন। তবে কোটি টাকা হোক বা হাজার টাকা, লটারিতে পুরস্কার জেতা খুব সহজ কাজ নয়। এর জন্য যেমন বেশ কিছু Lottery Tricks থাকে, তা মেনে লটারির টিকিট কাটা যায়।

তেমনই এই খেলায় পুরস্কার জেতা বেশির ভাগটাই ভাগ্যের উপর নির্ভর করে। এই খেলায় টাকা খরচের আগে কোনো এমন ব্যক্তির পরামর্শ নেওয়া যেতে পারে, যিনি আগে পুরস্কার জিতেছেন। কিংবা অনেকে মিলে টিকিট কাটা যাবে। এতে করে একজনের হিসেবে কিছুটা কম টাকা খরচ হবে। তেমনি যদি আপনি টাকা যেতেন তাহলে সকলের মধ্যে সেই টাকা ভাগ হয়ে যাবে।

ইন্সটাগ্রামে ফলোয়ার না থাকলেও টাকা রোজগার করার 4 টি সহজ উপায় জেনে নিন।

বিশেষ দ্রষ্টব্যঃ
এই খেলা নেশায় পরিণত হতে পারে। এর ফলে ব্যক্তি এবং তার পরিবার আর্থিক সংকটে পড়তে পারেন। আমাদের ওয়েবপোর্টাল এই ধরণের খেলায় টাকা খরচ করে, আর্থিক ক্ষয় ক্ষতি সমর্থন করে না। তাই ব্যক্তি নিজের দায়িত্বে এই খেলা খেলবেন। এর জন্য কোনোভাবেই ডেইলি সার্চ ওয়েবপোর্টাল দায়ী নয়।
Lottery Tricks এর নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(106) ""