ট্রেন্ডিং

LPG Price – মাসের শুরুতেই বেড়ে গেল রান্নার গ্যাসের দাম। পশ্চিমবঙ্গে রান্নার গ্যাস সিলিন্ডারের দাম কত?

Adv

লোকসভা ভোটের আগেই আবার ফের দাম বাড়ল গ্যাস সিলিন্ডারের (LPG Price Hike). মার্চ মাস পড়তে না পড়তেই বেড়ে গেল দেশের বিভিন্ন শহরে গ্যাস সিলিন্ডারের দাম (LPG Cylinder Price). সেই তালিকা থেকে মহানগরী কলকাতাও বাদ পড়েনি। কলকাতা সহ দেশের অন্যান্য শহরে গ্যাস সিলিন্ডারের দাম কেমন আছে চলুন জেনে নিন।

LPG Price Increase In March 2024.

ক্যালেন্ডারে ফেব্রুয়ারি থেকে মার্চ মাস পড়তেই সিলিন্ডার এর দামের (LPG Price) যে নতুন তালিকা প্রকাশ করা হয়েছে তাতে লোকসভা ভোটের দিন ঘোষণার আগেই আবার LPG সিলিন্ডারের দাম বেড়েছে। এই নতুন দাম 1লা মার্চ থেকে কার্যকর করা হয়েছে। তবে দেশের সব শহরে একই দাম হয় না বিভিন্ন শহরে বিভিন্ন হারে দাম বেড়েছে। ইন্ডিয়ান ওয়েল কর্পোরেশন (IOCL LPG Price) এর তথ্য অনুযায়ী।

Ad

কলকাতায় ভর্তুকিহীন 19 কেজি বানিজ্যিক সিলিন্ডারের দাম বেড়েছে 24 টাকা অর্থাৎ 1লা মার্চ থেকে কলকাতায় 19 কেজি বানিজ্যিক সিলিন্ডার কিনতে খরচ হবে 1911 টাকা। এই সিলিন্ডারের দাম ফেব্রুয়ারি মাসে ছিল 1887 টাকা। জানুয়ারিতে সেই দাম আরো 18 টাকা কম ছিল। সব মিলিয়ে এবছরে এখনো পর্যন্ত বানিজ্যিক সিলিন্ডার এর দাম বেড়েছে 42.5 টাকা (Commercial LPG Price).

New LPG Price All Over India

ইন্ডিয়ান ওয়েল (Indian Oil) এর তথ্য অনুযায়ী, দিল্লিতে বানিজ্যিক সিলিন্ডারের দাম ছিল 1795 টাকা। সেখানে এবার বানিজ্যিক সিলিন্ডারএর দাম বেড়েছে দিল্লিতে 25 টাকা। মুম্বাইতেও বেড়েছে 25 টাকা। এখন সেখানে ভর্তুকিহীন বানিজ্যিক LPG সিলিন্ডারের দাম বেড়ে 1749 টাকা হয়েছে। চেন্নাইতে এই সিলিন্ডারের দাম বেড়েছে 1960.5 টাকা, 23.5 টাকা দাম বেড়েছে।

LPG Gas Price (রান্নার গ্যাসের দাম)

1লা মার্চ থেকে ভর্তুকিহীন বানিজ্যিক সিলিন্ডারের দাম (19 KG LPG Price) বাড়লেও দেশে ভর্তুকিহীন 14.2 কেজি রান্নার গ্যাসের দাম বাড়েনি। আগের দামই কার্যকর আছে। গত বছর 30শে অগাস্ট থেকে যে দাম ছিল সেই দাম ই আছে। মার্চ মাসেও সেই দামেই গ্যাস কিনতে পারবে গ্রাহকরা। সাধারণ গ্রাহকরা প্রতিটি সিলিন্ডার যে দামে কিনছেন, তার থেকে 300 টাকায় কমেই পাচ্ছেন উজ্জ্বলা যোজনার আওতাভুক্ত উপভোক্তারা।

এই ভুল গুলো করলেই আধার কার্ড বাতিল হতে পারে তৎক্ষণাৎ! কিভাবে সতর্ক হবেন?

সাধারণ গ্রাহকদের জন্য ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম (LPG Gas Subsidy) পড়ছে 929 টাকা। দিল্লিতে 903 টাকায় বিক্রি হচ্ছে। মুম্বইয়ে বিকোচ্ছে 902.5 টাকায়। চেন্নাইয়ে 918.5 টাকা। আর বাড়িতে ব্যবহৃত রান্নার গ্যাস সিলিন্ডারের দাম এখনো পর্যন্ত অপরিবর্তিত রাখা হয়েছে। সেই দামে কিছু পরিবর্তন হলে খুব শীঘ্রই আপনাদের জানানো হবে। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Ananya Chakraborty.

1.40 লক্ষ টাকা পাবে দেশবাসী। ভোটের আগে বড় ঘোষণা মোদী সরকারের। আচ্ছে দিন এসে গেল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(107) ""