ট্রেন্ডিং

LPG Gas Price – একধাক্কায় কমলো রান্নার গ্যাসের দাম। মাত্র 35 টাকা লিটার। আজ থেকে নতুন দাম কার্যকর।

Adv

গত কাল ছিল বিশ্ব নারী দিবস। আর এই নারী দিবসকে সামনে রেখে LPG Gas Price বা রান্নার গ্যাসের দাম কমানোর ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi). এইটি দেশের মহিলাদের জন্য দারুন খবর। নারী দিবসকে স্মরণীয় করে রাখতে শুক্রবার সকালে সবাইকে চমকে দিয়ে রান্নার সিলিন্ডার (LPG Cylinder) প্রতি 100 টাকা করে দাম কমানোর কথা বলেন মোদীজী।

LPG Gas Price Drop For Ujjwala Yojana Holders.

আর তার এই ঘোষনার কয়েক ঘন্টা বাদেই নতুন দাম কার্যকর করার বার্তা এসে পৌছেছে গ্যাস বিতরক সংস্থা গুলোর মধ্যে। আজ শনিবার থেকে যারা রান্নার গ্যাস কিনবেন তারা সিলিন্ডার প্রতি এই 100 টাকার ছাড় পাবেন।গ্যাসের দাম (LPG Gas Price) 100 টাকা কমার ফলে লিটার প্রতি গ্যাসের দাম দাঁড়াচ্ছে 35.57 টাকা। এই হিসেবে একটি 14.2 কেজি গ্যাস সিলিন্ডারের দাম দাঁড়াচ্ছে মাত্র 505 টাকা।

Ad

এই ছাড়ের সুবিধা পাবেন দেশের কয়েক কোটি উজ্বলা (Ujjwala Yojana) গ্রাহকরা। তবে সাধারন গ্রাহকরা লিটার প্রতি 35.57 টাকায় গ্যাস পাবেন না। তারা পাবেন লিটার প্রতি 57.70 টাকায় অর্থাৎ একটি 14.2 কেজি রান্নার গ্যাস সিলিন্ডারের দাম 805 টাকায়। সাধারন গ্রাহকদের 805 টাকায় সিলিন্ডার কিনতে হবে। যদিও উজ্জ্বলা গ্রাহকদের এই দামের (LPG Gas Price) ছাড়ের হিসেবে কিছু অঙ্কের কারি গুরি লুকিয়ে রয়েছে বলে গ্যাস বিতরক সংস্থা গুলি সূত্রে খবর।

আসলে তাদের 805 টাকাতেই গ্যাস কিনতে হবে। কিন্তু গ্যাস কেনার পরে তাদের একাউন্টে অতিরিক্ত 300 টাকা ফেরত যাবে। তাই সেই হিসেবে দেখতে গেলে উজ্জ্বলা গ্রাহকদের গ্যাস কিনতে হচ্ছে 505 টাকায়। তবে গ্যাসের এই দাম কলকাতা, দিল্লী, মুম্বাই, চেন্নাই এই সব শহরে LPG Gas Price কিছুটা পার্থক্য হবে বলে খবর। এই হিসেবে যে শহরে সিলিন্ডারের দাম যা ছিল তার থেকে 100 টাকা কম করেই হিসেব করতে হবে।

শুক্রবার গতকাল নিজের এক্স হ্যান্ডেলে এই খুশির খবর প্রকাশ করেছে এবং সেখানে মহিলাদের জন্য কেন্দ্রের সদিচ্ছার বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী (PM Modi). তার এই ঘোষনর পরেই দেশের আলোড়ন পরে গিয়েছে। তবে কখন থেকে এই দাম কার্যকর হবে তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল অনেকের মনে। গ্যাস ডিলারদের (LPG Gas Dealer) মধ্যেও চরম হতাশা সৃষ্টি হয়েছিল।

নাম প্রকাশে অনিচ্ছুক এক গ্যাস ডিলার জানান বর্ধিত দামে যে ভরা সিলিন্ডার তারা তুলে নিয়েছেন সে গুলোর খেত্রে কোনো ক্ষতিপূরণের ব্যবস্থা আছে কিনা তা স্পষ্ট নয়। তবে সব বিতর্কের মাঝে গ্যাস বিতরক সংস্থা গুলোর সুত্রে খবর, শুক্রবার মধ্যরাত থেকেই এই LPG Gas Price কার্যকর হচ্ছে অর্থাৎ শনিবার থেকেই 100 টাকা কমে সিলিন্ডার কিনতে পারবেন গ্রাহকরা।

E Shram Card (ই শ্রম কার্ড)

তবে রান্নার গ্যাসের দাম কমলেও বানিজ্যিক গ্যাস সিলিন্ডার (Commercial LPG Gas Price) ব্যবহারকারীদের জন্য কোনো খুশির খবর নেই। বানিজ্যিক সিলিন্ডার এর দাম কমেনি। এই মাসের শুরুতে 19 কেজি বানিজ্যিক সিলিন্ডার এর দাম ছিল 1842 টাকা। এই দামেই সিলিন্ডার কিনতে হবে গ্রাহকদের বলে খবর। আর এই সম্পর্কে আরও বিস্তারিত তথ্য আপনারা গ্যাস কোম্পানির ওয়েবসাইটে দেখে নিতে পারবেন।

ব্যাংক একাউন্টে 1 লক্ষ 30 হাজার ঢুকবে। কারা ও কিভাবে এই টাকা পাবেন?

LPG Gas Price নিয়ে আগামী ভোট ঘোষণার আগে ফের কোন বড় ঘোষণা হতে পারে বলে মনে করছেন অনেকে। কিন্তু এবারে দেখার অপেক্ষা যে আবার কোন বড় ঘোষণা করা হবে কিনা। এই LPG Gas Price কম নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। সঙ্গে থাকুন রান্নার গ্যাসের দাম নিয়ে আরও তথ্য পাওয়ার জন্য, ধন্যবাদ।
Written by Ananya Chakraborty.

নারী দিবসে রান্নার গ্যাসের দাম কমলো। আরো 1 বছর দাম কম থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(106) ""