অর্থনীতি

Fixed Deposit – 300 দিনের স্পেশাল ফিক্সড ডিপোজিট স্কিম। বেশি সুদ ও দুর্দান্ত রিটার্ন পাবে গ্রাহকরা।

Adv

দেশের রাষ্ট্রায়ত্ত ব্যাংক তাদের গ্রাহকদের জন্যে Fixed Deposit স্কিমের মাধ্যমে নিয়ে এলো দারুন সুখবর। আপনি যদি এই ব্যাংকের গ্রাহক হন তাহলে এই সুখবর আপনার জন্য। কি বড় খবর এনেছে ব্যাংক চলুন জেনে নিন। দেশের বড় রাষ্ট্রায়ত্ত IDBI Bank এর তরফ থেকে তাদের গ্রাহকদের জন্যে একটি ফিক্সড ডিপোজিট স্কিম নিয়ে আসা হয়েছে।

IDBI Bank Fixed Deposit Interest Rate.

আপনি যদি স্থায়ী আমানতের মাধ্যমে আপনার বিনিয়োগের উপরে ভালো রিটার্ন পেতে চান তবে এই খবরটি আপনার জন্য খুব গুরুত্বপূর্ণ। IDBI Bank সম্প্রতি একটি অফার দিচ্ছে যেখানে 300 দিনের Fixed Deposit এর সর্বাধিক 7.55 শতাংশ সুদ দেওয়া হচ্ছে। IDBI Bank তার একটি প্রকল্প সীমিত উৎসব FD প্রকল্পের মাধ্যমে সীমিত মেয়াদের জন্যে এই অফার দিচ্ছে।

Ad

300 দিনের Fixed Deposit এর উপরে আপনি এই সুদের হার পেয়ে যাচ্ছেন বলে জানা গিয়েছে। এই সুদের হারের সাথে আপনার বিনিয়োগের দ্রুত রিটার্ন পাওয়ার একটি দুর্দান্ত সুযোগ আছে। IDBI Bank 375 ও 444 দিনের মেয়াদ সহ তার Fixed Deposit এর জন্যে দুর্দান্ত সুদের হার অফার করছে। 375 দিনের মেয়াদের জন্য সুদের হার আছে 7.60 শতাংশ এবং 444 দিনের মেয়াদের জন্য সুদের হার (Interest Rate) আছে 7.75 শতাংশ ।

PM Svanidhi Yojana (প্রধানমন্ত্রী স্বনিধি যোজনা)

Fixed Deposit প্রকল্প 31শে মার্চ 2024 পর্যন্ত চলবে। তাই বেশি সুদ পেতে 31শে মার্চ এর আগে আপনাদের বিনিয়োগ করতে হবে। IDBI Bank সাধারন নাগরিক এবং প্রবীণ নাগরিকদের জন্য আলাদা আলাদা মেয়াদের সুদের হার অফার করছে। সাধারণ বিনিয়োগ কারীদের 300 দিনের জন্য সুদ দেওয়া হচ্ছে 7.05 শতাংশ, 375 দিনের জন্য সুদ দেওয়া হচ্ছে 7.10 শতাংশ এবং 444 দিনের জন্য সুদ দেওয়া হচ্ছে 7.25 শতাংশ।

ভবিষ্যতের চিন্তা করার দিন শেষ। এই স্কিমে বিনিয়োগ করে চিন্তামুক্ত হয়ে যান।

অন্যদিকে প্রবীণ নাগরিকদের (Senior Citizen FD) 0.50 শতাংশ করে বেশি সুদ দেওয়া হচ্ছে। আর আমাদের দেশের সকল মানুষদের কাছে এই ফিক্সড ডিপোজিট স্কিম হল সবচেয়ে বেশি সুরক্ষিত এবং ভরসাযোগ্য। কারন আমরা অনেকেই ছোটবেলা থেকেই এই বিনিয়োগ প্রকল্প সম্পর্কে জানি। তাহলে আপনারা এই স্কিমে বিনিয়োগ করবেন? নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন।
Written by Ananya Chakraborty.

টাকার দরকার হলেই দেবে কেন্দ্র সরকার। শুধু আধার ব্যাংক লিঙ্ক থাকতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(106) ""