গুরুত্বপূর্ণ খবর

PAN Card – প্যান কার্ড গ্রাহকদের জন্য গুরুত্বপূর্ণ খবর, সময় থাকতে পুরোটা জানুন।

Adv

বর্তমানে আধার কার্ড , ভোটার কার্ড যেমন গুরুত্বপূর্ণ তেমনই প্যান কার্ডও (PAN Card) অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। আধার কার্ড ভোটার কার্ড আমাদের ভারতীয় নাগরিকদের প্রমান হিসেবে কাজে লাগে, তেমন প্যান কার্ড ব্যাঙ্কিং এর কাজ থেকে শুরু করে সমস্ত অফিসিয়াল কাজে লাগে। এখন যাদের ব্যাংক পাশবই আছে তাদের সবারই প্যান কার্ড করা বাধ্যতামূলক। PAN Card না থাকলে এই সব কাজে আপনার বাঁধা পড়বে ।

PAN Card Important Update.

PAN Card না থাকলে আপনি ব্যাংকে Account খুলতে পারবেন না। এমনকি যেকোনো আর্থিক কাজ মাঝপথে আটকে যেতে পারে । তবে অনেকে প্যান কার্ড বেশি ব্যবহার করাতে অনেক সময় প্যান কার্ড ভেঙ্গে যেতে পারে। আবার এমন অনেক মানুষ আছে যাদের প্যান কার্ড হারিয়ে গেছে খুঁজে পাচ্ছে না যার ফলে বহু কাজ আটকে রয়েছে। এমন সব মানুষদের জন্যে আজ এই প্রতিবেদন।

Ad

এখন আপনারা ঘরে বসেই কিছু টাকা খরচ করে PVC PAN Card পেয়ে যাবেন। কি করে পাবেন? কত টাকা খরচ হবে? জেনে নিন। বাড়িতে প্যান কার্ড পাওয়ার জন্য কিছু ধাপ আপনাকে অনুসরণ করতে হবে। আপনি এই কার্ডটি যে কোনো স্থানীয় দোকানে কিনতে গেলে 100 থেকে 200 টাকা নেয়। কিন্তু এখানে মাত্র 50 টাকা খরচ করে PVC প্যান কার্ড পেয়ে যাবেন। এর জন্যে আপনাকে NSDL এর ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। কিভাবে করবেন জেনে নিন। আবেদন পদ্ধতি।

1) প্রথমে আপনাকে গুগলে গিয়ে রিপ্রিন্ট PAN Card সার্চ করতে হবে।
2) এরপরে NSDL এর অফিসিয়াল ওয়েবসাইটে রিপ্রিন্ট প্যান কার্ড এর অপশণ দেখতে পাবেন। সেটিতে ক্লিক করুন।
3) এপরে সেখানে গিয়ে আপনাকে আপনার প্যান কার্ড এর নম্বর , আধার নম্বর, জন্ম তারিখ ও ক্যাপচা কোড ইত্যাদি দিয়ে পূরণ করতে হবে।

4) এরপরে আপনাকে শর্তাবলি গ্রহণ করে জমা করে দিতে হবে।
5) আপনার সামনে একটি নতুন পৃষ্ঠা খুলবে, যেখানে আপনার PAN Card সম্পর্কিত সমস্ত তথ্য পূরণ করতে হবে। যা ক্রস ভেরিফাই করা উচিত।
6) এরপর Request OTP তে ক্লিক করুন।

Duare Sarkar Camp (দুয়ারে সরকার ক্যাম্প)

7) সেখানে ক্লিক করার পর PAN Card এর সাথে যে মোবাইল নম্বর লিংক করা আছে সেখানে একটি OTP যাবে যা ওখানে লিখতে হবে এবং যাচাই করতে হবে।
8) তারপরে আপনার প্যান কার্ড এর জন্যে 50 টাকা পে করতে হবে। আপনি যেকোনো মাধ্যম যেমন UPI অথবা নেট ব্যাঙ্কিং এর মাধ্যমে ও পে করতে পারবেন।

বেকার ছেলে মেয়েদের এই লিস্টে নাম থাকলেই প্রতিমাসে 1500 টাকা পাবেন।চেক করে নিন।

9) টাকা পে করার পড়ে 7 দিনের মধ্যে PVC প্যান কার্ড আপনার বাড়িতে পৌছে যাবে।
এজ পদ্ধতিতে আবেদন করতে হবে আপনাদের। তাহলে বাড়িতে বসে পেয়ে যাবেন প্যান কার্ড। তাই যাদের প্যান কার্ড নষ্ট হয়ে গেছে বা হারিয়ে গেছে তারা এভাবে আবেদন করে প্যান কার্ড কিনে ফেলুন।
Written by Ananya Chakraborty.

প্রতিদিন মাত্র 4 ঘন্টা কাজ করলে LIC দেবে মাসে 20 হাজার টাকা। আজই

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(105) ""