ট্রেন্ডিং

India Vs New Zealand – আজ সেমিফাইনাল জিততে রোহিতদের দুর্দান্ত প্ল্যান, ফাইনালের রাস্তা পাকা!!

Adv

ভারত বনাম নিউজিল্যান্ড বা India Vs New Zealand এর আজকে হাড্ডাহাড্ডি সেমিফাইনাল ম্যাচ ঘিরে সকলের মধ্যে উন্মাদনা তুঙ্গে উঠেছে। ২০১৯ সালে এই দলের কাছে হেরেই ভারত ফাইনালের রাস্তা থেকে ছিটকে গিয়েছিল। গ্রুপ স্টেজে ৯ টা ম্যাচ খেলে সব কটাতেই জিতেছে ভারত। এবারে আর দুটো ম্যাচ জিততে পারলেই ২০১১ এর পরে দীর্ঘ ১৩ বছর পরে আবার বিশ্বজয় এর স্বপ্ন সত্যি হতে চলেছে। আর ২০০৩ ও ২০০৭ এর অস্ট্রেলিয়ার রেকর্ডও ছুঁয়ে ফেলবে ভারতীয় ক্রিকেট টিম (Indian Cricket Team).

India Vs New Zealand Semi Final Latest Update.

এবার বিশ্বকাপ জেতার জন্যে ফাইনালে পৌছোতে ভারত অনেকটাই এগিয়েছে। এখন মাত্র আর 2 টো ম্যাচ জিতলেই ফাইনাল জিতে যাবে তারা। এখন তার নকআউট পর্বে পা রেখেছে। বুধবার 15ই নভেম্বর ভারতের প্রথম সেমিফাইনাল ম্যাচ নিউজিল্যান্ডের (India Vs New Zealand) সাথে খেলতে নামবে। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে এই সেমিফাইনাল ম্যাচটি খেলা হবে। এবার ফলাফলটা বদলাতে চায় ভারত এবং তাদের জয়ের ধারা বজায় রেখে ফাইনালে পা রাখতে চায় রোহিত, বিরাটরা।

Ad

তাই এবার কালকের সেমিফাইনাল (India Vs New Zealand) ম্যাচে নতুন স্ট্র্যাটেজি নিয়ে আসতে চাইছে ভারত। নিউজিলান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্যাচ এ তাদের প্রথম একাদশে খুব একটা পরিবর্তন করবে বলে মনে করছে না অনেকে। তবে নিউজিল্যান্ড ক্রিকেট দলের ব্যাটিং দক্ষতা খুব ভালো আর তাদের দলে বেশিরভাগই বাঁহাতি খেলোয়াড়।

তাই সেই কথা মাথায় রেখেই ভারতীয় টিম ম্যানেজমেন্ট সূর্যকুমার যাদবের পরিবর্তে অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে টিম ইন্ডিয়ার প্রথম একাদশে নিয়ে আসা হতে পারে বলে জানা যাচ্চে। অশ্বিন যদি টিমে আসে তাহলে ভারত কে 6 বোলার নিয়ে মাঠে নামতে হবে। সেমিফাইনালের (India Vs New Zealand) এই বড় ম্যাচে এই সিদ্ধান্ত বড় প্রভাব ফেলতে পারে। হার্দিক পান্ডিয়া গোড়ালিতে আঘাত লাগার ফলে বিশ্বকাপ থেকে বাদ পড়েছেন যার ফলে ভারতকে 5 বোলার নিয়ে মাঠে নামতে হয়েছে।

তবে এটি জয়ের ক্ষেত্রে অনেকটাই ভালো ফল করেছে। কিন্তু নকআউট ম্যাচ এর কথা মাথায় রেখেই অশ্বিনকে টিম ইন্ডিয়ার প্রথম একাদশে রাখা হতে পারে। এর আগে 2023 ওডিআই বিশ্বকাপে চেন্নাইয়ে আয়োজিত ভারতের প্রথম ম্যাচে অশ্বিনকে দলে রাখা হয়েছিল। এই ম্যাচটি গত 8ই অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নেমেছিল টিম ইন্ডিয়া। এরপর থেকে আর ভারতীয় দলের (India Vs New Zealand) প্রথম একাদশে আশ্বিনকে দেখা যায়নি।

Gold Price Today (আজকের সোনার দাম)

প্রথমে ভারতীয় ক্রিকেট দলের প্রথম একাদশে শার্দূল ঠাকুরকে জায়গা দেওয়া হয়েছিল। শার্দূল ঠাকুর সেভাবে নজরকাড়তে না পারায় তার বদলে সেখানে মহম্মদ সামিকে দেওয়া হয়। মহম্মদ সামি পরপর 3 টি ম্যাচে পাঁচ, চার এবং পাঁচটি উইকেট ফেলে নিজের জায়গা পাকা করে ফেলেছেন। 2023 বিশ্বকাপে সূর্য এখনও পর্যন্ত খুব বেশি একটা ব্যাট করার সুযোগ পাননি। কারণ ভারতের টপ অর্ডার (India Vs New Zealand) আপাতত বিধ্বংসী ফর্মে রয়েছে।

Salary Hike – একাধিক রাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর। DA না পেলেও বেতন বাড়ছে।

তবে অশ্বিন যেহেতু ব্যাটটাও করতে পারেন, তাই সূর্যের জায়গাতেই তাকে নেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে।2023 বিশ্বকাপে ভারতের প্রথম সেমিফাইনালে (India Vs New Zealand) প্রথম একাদশের তালিকা – রোহিত শর্মা, শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল, রবিন্দ্র জাদেজা, সূর্যকুমার যাদব বা রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রীত বুমরাহ, কুলদীপ যাদব, মহম্মদ সামি এবং মহম্মদ সিরাজ।
Written by Ananya Chakraborty.

Life Certificate – পেনশন গ্রাহকদের সুখবর। লাইফ সার্টিফিকেট নিয়ে বিরাট সিদ্ধান্ত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(103) ""