ট্রেন্ডিং

Indian Railway – পশ্চিমবঙ্গে 2 দিনের জন্য প্রচুর ট্রেন বাতিল, জেনে নিন কোন কোন ট্রেন বাতিল হয়েছে।

Adv

Indian Railway cancelled many trains.

বাসে বা গাড়িতে রুট ভেঙে গন্তব্যে পৌঁছতে অনেকটা সময় লেগে যায়। তার চেয়ে Indian Railway এর সাথে লোকাল ট্রেনে করে গন্তব্যে পৌঁছনো অনেক সহজ। শুধুমাত্র ট্রেনের সময় দেখে বাড়ি থেকে বের হতে হয়। কিন্তু এই ক্ষেত্রেও এবার সমস্যায় পড়তে চলেছেন যাত্রীরা। সপ্তাহের প্রথমেই যাত্রী হয়রানি চরমে উঠতে পারে। পূর্ব রেল কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে, আজ এবং আগামীকাল (১৭ এপ্রিল এবং ১৮ এপ্রিল) শিয়ালদহের এই শাখায় ট্রেন চলাচল বন্ধ থাকছে। আগেভেগেই দেখে নিন, যাতে অফিসে বা কাজে পৌঁছতে দুর্ভোগ না পোহাতে হয়।

কোন শাখার যাত্রীদের সমস্যা বাড়বে?
গত কয়েকদিন আগেই Indian Railway (East) এর কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছিল ট্রেন চলাচল বন্ধের বিষয়ে। সেই মতো রবিবার রাত ১২ টার পর থেকেই শিয়ালদহর বারাসাত -হাসনাবাদ শাখায় ট্রেন চলাচল বন্ধ থাকছে। আগামী ৪৭ ঘণ্টার জন্য ট্রেন চলাচল বন্ধ থাকবে। কি কারণে যাত্রীদের ভোগান্তি বাড়ছে?
প্রসঙ্গত, এই লাইনে ডাবলিংয়ের কাজ করা হবে। তাই সপ্তাহের শুরুতেই যাত্রীদের সমস্যার মুখে পড়তে হবে। তার জন্য অবশ্য পূর্ব রেলের কর্তৃপক্ষের তরফে মার্জনা চাওয়া হয়েছে।

Ad

অবরোধের জেরে ফের 117 টি ট্রেন বাতিলের ঘোষণা, যাত্রী হয়রানি আটকাতে রাজ্যের মুখ্যসচিবকে চিঠি রেলের।

এ বিষয়ে Indian Railway (East) মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, ১৭ এপ্রিল (সোমবার) থেকে শিয়ালদহ ডিভিশনে সণ্ডালিয়া এবং লেবুতলা স্টেশনের মাঝে ডাবলিংয়ের কাজ শুরু করা হবে। ১৬ এপ্রিল (রবিবার) রাত ১২টা থেকে এই কাজ শুরু হয়েছে। আগামী ২ দিন এই কাজ চলবে। সেই মতো ১৮ এপ্রিল রাত ১২টায় ডাবলিং এর কাজ শেষ হবে। তাই সোমবার এবং মঙ্গলবার বারাসত-হাসনাবাদ শাখায় কোনও ট্রেন চলাচল করবে না। আগামী ১৯ এপ্রিল থেকে আবারও ওই শাখায় ট্রেন চলাচল শুরু হবে।

উল্লেখ্য, এর আগেও শিয়ালদহ এবং পার্শ্ববর্তী রেল লাইনের নন-ইন্টারলকিং এর কাজ চলছিল। যার ফলে সমস্যায় পড়তে হয়েছিল যাত্রীদের। আর এবার, আজ থেকে শিয়ালদহ বারাসাত- হাসনাবাদ শাখায় ৪৭ ঘন্টার জন্য ট্রেন চলাচল বন্ধ থাকছে। নিত্যদিনের যাত্রীদের অফিসে বা কাজে সঠিক সময়ে পৌঁছনোর জন্য ট্রেনই ভরসা। কিন্তু হঠাৎ কোথাও ঘুরতে বের হওয়ার আগে অবশ্যই সঠিক পরিকল্পনা করে বের হতে হবে।

গরমের ছুটিতে দীঘায় যাবেন বলে ভাবছেন, যাওয়ার আগে সকলকে মানতে হবে এই সতর্কবার্তা।

তা না হলে গন্তব্যে পৌঁছতে সমস্যার মুখে পড়তে হতে পারে। তার জন্য অবশ্য ‘ট্রেন টাইম অ্যাপ’ এর সাহায্য নেওয়া যেতে পারে। পূর্ব রেলের তরফে এই ধরণের অ্যাপ চালু করা হয়েছে। সহজেই গুগল সার্চ করে জানা যাবে অ্যাপটির নাম। তারপর প্লে স্টোর থেকে ডাউনলোড করে ট্রেনটি বর্তমানে কোন স্টেশনে রয়েছে, তা দেখা যাবে।
এই সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(103) ""