সোনার দাম

Gold Price – বিশ্বাস করুন আর নাই করুন, মাত্র 1 টাকায় সোনা কেনার সুযোগ, এই টেকনিক জেনে রাখুন।

Adv

বিয়ের জন্য হোক বা কোনো অনুষ্ঠান, সবেতেই কেনা হয় সোনার গহনা। কিন্তু বর্তমানে যেভাবে দিন দিন বেড়েই চলেছে সোনার দাম (Gold Price) তাতে সাধারণ মানুষকে গহনা কিনতে গিয়ে বিপদে পড়তে হচ্ছে। কারণ বিয়ের জন্য যে কেবল সামান্য গহনা কিনতে হয়, তা নয়। হাতে, কানে, গলায় পড়ানোর মতো গহনা তো কিনতে হয়ই। অবশ্য পালিশ করা গহনা না থাকলে। প্রতি গ্রামে যদি কমপক্ষে ৩০ টাকা দামও বাড়ে, প্রতি ১০ গ্রামে ৩০০ টাকা অতিরিক্ত খরচ হয়ে যায়। এই দুশ্চিন্তা থেকে মুক্তির উপায় কী? আজকে এমন একটি বিষয় সম্পর্কে জানানো হবে, যেখানে মাত্র ১ টাকা দিয়েই পেয়ে যাবেন সোনার গহনা।

Digital Gold Price today in India:

কী বিশ্বাস হচ্ছে না? অবশ্য না হওয়ারই কথা। আচ্ছা, চলুন তাহলে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।
এখন প্রশ্ন হল প্রতি ১০ গ্রাম সোনার দাম যেখানে ৬০ হাজার টাকার কাছাকাছি দাম বা অনেক সময় এই দামও পেরিয়েছে, সেখানে ১ টাকা সোনার দাম (Gold Price)! এটা কিভাবে সম্ভব?
ডিজিটাল গোল্ডের (Digital Gold) নাম অনেকেই শুনে থাকবেন। যেখানে খুব কম টাকা খরচেই সোনা কেনা যাবে। মাত্র ১ টাকা থেকেই সোনা কিনতে পারবেন। আসলে ডিজিটাল গোল্ড বা সোনা কেনা হয় অর্থাৎ অনলাইনে সোনার মূল্যে বিনিয়োগ করা হয়।

Ad

অক্ষয় তৃতীয়ার আগে সোনার দাম নিয়ে বড় খবর, গহনা কেনা ও বিনিয়োগ করার আগে দেখুন।

এই সোনা কেনা বা বিনিয়োগের মাধ্যমে প্রচুর লাভবানও হওয়া যায়। অর্থাৎ বাজারে সোনার দাম (Gold Price) বাড়লে ব্যক্তির সোনায় বিনিয়োগ করা টাকার লাভও বেড়ে যায়। যেমন ব্যক্তি যদি ১ গ্রাম ডিজিটাল সোনা হাজার টাকা বিনিয়োগ করে কেনেন। ভবিষ্যতে বাজারে সোনার দাম বেড়ে ২০০০ টাকা হয়। তাহলে ওই ব্যক্তির বিনিয়োগ করা সোনার দামও বেড়ে যাবে। এরপর তিনি চাইলে সেই সোনা বিক্রিও করতে পারবেন।

এবার প্রশ্ন হল কেন ডিজিটাল গোল্ড কিনবেন?
প্রথমত ২৪ ক্যারেট খাঁটি সোনা কেনা সম্ভব। সোনা কেনার ক্ষেত্রে বিশুদ্ধতার সার্টিফিকেটও পাওয়া যাবে। ইচ্ছে মতো ডিজিটাল ইউনিট রিডিম করা যাবে। বিক্রিও করা যাবে। বিনিয়োগের ক্ষেত্রে সমস্যা থাকে না। এই সোনার দামের জন্য বাজারের অনুসারে আপডেটও পাওয়া যাবে। সবথেকে বড় বিষয় হল সোনা কিনতে সামান্য টাকা বিনিয়োগ করতে হয়।

কিভাবে ডিজিটাল গোল্ড কিনবেন?
বর্তমানে ব্যক্তি ডিজিটাল গোল্ড কেনার জন্য এয়ারটেল থ্যাঙ্কস, ফোনপে ইত্যাদি অ্যাপের মাধ্যমে বিনিয়োগ করতে পারবেন।
আজকে কলকাতায় সোনার দাম (Gold Price) কত?
গুড রিটার্নস ডট ইন এর প্রতিবেদন অনুসারে আজকে (২৪ এপ্রিল, ২০২৩) ২২ ক্যারেট সোনার প্রতি ১ গ্রামের দাম ৫,৫৬৫ টাকা। ১০ গ্রাম সোনার দাম ৫৫,৬৫০ টাকা।

গরমের ছুটি কাটিয়ে স্কুল খুলতেই ছাত্র শিক্ষকদের নতুন নির্দেশ, এই 7 দিনে কি কি করতে হবে জেনে নিন।

গতকাল প্রতি ১ গ্রামের দাম ছিল ৫,৫৭২ টাকা। গতকালের তুলনায় প্রতি গ্রামে ৭ টাকা দাম কমেছে।
২৪ ক্যারেট সোনার প্রতি ১ গ্রামের দাম ৬,০৭১ টাকা। ১০ গ্রাম সোনার দাম ৬০,৭১০ টাকা। গতকাল প্রতি ১ গ্রামের দাম ছিল ৬,০৭৯ টাকা। টাকা। গতকালের তুলনায় প্রতি গ্রামে ৮ টাকা দাম কমেছে।
এই সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(107) ""