টেক নিউজ

Jio 5G – পশ্চিমবঙ্গে আরও 5 শহরে চালু জিও 5G পরিষেবা, কোন কোন এলাকায়, জেনে নিন।

Adv

Jio 5G sim এর জন্য আবেদন করেছেন?

Jio 5G আছে? বর্তমানে স্মার্টফোন ব্যবহার করেন না, এমন মানুষের সংখ্যা নেহাতই কম। আর বেশিরভাগ মানুষই একটি নয় বরং ডুয়াল সিম থাকা সত্বেও একটি সিমেই রিচার্জ করে থাকেন। এর কারণ মোবাইল রিচার্জ প্ল্যানের মূল্য বৃদ্ধি। কিন্তু যেখানে অন্যান্য নামিদামি টেলিকম সংস্থা তাদের রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছে, যার ফলে গ্রাহক সংখ্যাও কমেছে। অন্যদিকে jio সিম ব্যবহারকারীরা তুলনামূকভাবে কম দামের আকর্ষণীয় রিচার্জ প্ল্যানের সুবিধা উপভোগ করছে।

প্যান কার্ড আধার কার্ড লিংক না করলেও বাঁচাতে পারেন 1000 টাকা, নিয়ম শিখে নিন।

তাছাড়া এই টেলিকম সংস্থা গত বছরই দেশে পরীক্ষামূলকভাবে 5G নেটওয়ার্ক পরিষেবা লঞ্চ করেছিল। এবার পশ্চিমবঙ্গের আরো কয়েকটি শহরের মানুষ এই পরিষেবা পেতে চলেছেন। জনপ্রিয় সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুসারে, ইতিমধ্যেই ৩০০-র বেশি শহরে Jio 5G পরিষেবা চালু করেছে। সেই তালিকায় পশ্চিমবঙ্গের নামও রয়েছে। দ্রুতগতিতে চলছে 5G পরিষেবা ইনস্টলেশনের কাজ।

Ad

পূর্বেই কলকাতা, শিলিগুড়ি, আসানসোল, দুর্গাপুর শহরে Jio 5G পরিষেবা চালু করা হয়েছিল। এবার আরও নতুন করে ৫ টি শহরে চালু করা হলো 5G পরিষেবা। কোন কোন শহরের মানুষ এই সুবিধা পেতে চলেছেন? বর্ধমান, ইংলিশবাজার, বহরমপুর, হাবড়া এবং খড়গপুর। প্রথমে দেশে 2G, 3G, 4G পরিষেবা লঞ্চ করা হয়েছিল। এবার Jio 5G পরিষেবা লঞ্চ করা হল।

বহুদিন ধরে এই পরিষেবা পাওয়ার জন্য উৎসুক হয়েছিলেন বহু গ্রাহক। এবার তাদের অপেক্ষার অবসান হল। এই নেটওয়ার্ক পরিষেবার ব্যবহার করে কোনো কিছু সার্চ করার সঙ্গে সঙ্গে অর্থাৎ দ্রুত উত্তর পাওয়া যাবে। এইকারণেই এই পরিষেবা ব্যবহার করতে চান অনেকেই। বিশেষ করে, অফিসে এই পরিষেবা ব্যবহার করে দ্রুত সকল প্রয়োজনীয় কাজ সম্পন্ন করা সম্ভব।
দেশের অন্যান্য জায়গায়ও খুব শীঘ্রই এই পরিষেবা পৌঁছে যেতে চলেছে, সংবাদ মাধ্যম সূত্রে খবর।

12 মার্চের মধ্যে রিচার্জ করলে 87GB ডেটা বিনামূল্যে পাবেন, ধামাকা অফার সীমিত সময়ের জন্য।

যদিও সংস্থার তরফ থেকে এখনো পর্যন্ত 5G পরিষেবার জন্য ভিন্ন কোন রিচার্জ প্ল্যানের ঘোষণা করা হয়নি। বর্তমানে গ্রাহকেরা তাদের 5G ডিভাইসে 4G রিচার্জ করেই এই পরিষেবা নিতে পারবেন। কেবলমাত্র ২৩৯ টাকা রিচার্জ করতে হবে।
রিচার্জ সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(87) ""