টেলিকম

Jio, Airtel, Vi, BSNL কোন রিচার্জ প্ল্যানে সবচেয়ে সস্তায়, দ্রুত পরিষেবা পাবেন? দেখে নিন তালিকা।

Adv

শিক্ষাগ্রহণ হোক বা বাড়িতে বসে উপার্জন, যেকোনো কাজের জন্য প্রয়োজন হয় স্মার্ট ফোন। পাশাপাশি রিচার্জ প্ল্যান এর মধ্যে থাকতে হবে ইন্টারনেটকেও। তবে যেভাবে ক্রমশ বেড়েই চলেছে রিচার্জ প্ল্যানের দাম। তাতে হিমশিম খেতে হচ্ছে সাধারণ মানুষকে। প্রতি মাসে সংসার খরচ থেকে অতিরিক্ত টাকা খরচ করতে হচ্ছে। এমনকি নূন্যতম রিচার্জ প্ল্যানের দামও অধিক করা হয়েছে। বর্তমানে 155 টাকার নিচে অন্য কোনো রিচার্জের পরিষেবা পাওয়া যাবে না। তাতেও রয়েছে বিশেষ সুযোগ সুবিধা। তবে এই সুযোগ সুবিধা গ্রহণের বিষয়টি সকল সিম গ্রাহকের জন্য একই নয়।

রিচার্জ প্ল্যান গুলি দেখে নিন।

আরো স্পষ্ট করে বলা যায়, রাষ্ট্রয়ত্ব টেলিকম সংস্থা BSNL এর এই রিচার্জ প্ল্যান টেক্কা দেবে অন্যান্য টেলিকম সংস্থাকেও। পাশাপাশি খরচ করতে হবে না 155 টাকা। বর্তমানে ভারতের টেলিকম দুনিয়ায় অংশ নিয়েছে BSNL, VI, Airtel, Jio. গ্রাহক সংখ্যার দিক থেকে কোনোটা এগিয়ে, আবার কোনোটা পিছিয়ে। রিচার্জ প্ল্যানের মাধ্যমে পরিষেবাও আলাদা দেওয়া হয়ে থাকে।

Ad

তবে 155 টাকার রিচার্জ কোন সংস্থা কিরকম পরিষেবা দিচ্ছে, তা জানেন কী? তাহলে চলুন জেনে নেওয়া যাক। VI- ভোডাফোন-আইডিয়া এর 155 টাকা রিচার্জ প্ল্যানে গ্রাহকেরা পাবেন দেশের যেকোনো নেটওয়ার্কের আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা। পাশাপাশি 300 টি এসএমএস এর সুবিধাও পাবেন। ডেটা ব্যবহারের ক্ষেত্রে পাবেন এই প্ল্যান রিচার্জে 1 GB ডেটা।

Jio গ্রাহকদের জন্য 2 টি দুর্দান্ত রিচার্জ প্ল্যান, পরিবারের 4 জন সদস্য আনলিমিটেড সুবিধা পাবেন।

নির্দিষ্ট ডেটা শেষ হয়ে যাওয়ার পর ইন্টারনেট পরিষেবা চালু রাখতে আলাদা করে রিচার্জ করতে হবে বা প্রতি MB তে 50 পয়সা করে কাটা হবে। প্ল্যান ভ্যালিডিটি 24 দিন। Airtel- 155 টাকার প্ল্যান রিচার্জ করলে airtel সিম গ্রাহকেরা পাবেন ভারতের যেকোনো নেটওয়ার্কের আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা। পাশাপাশি 300 টি এসএমএস এবং মোট 1 GB ডেটা।

নির্দিষ্ট ডেটা শেষ হয়ে যাওয়ার পর ইন্টারনেট পরিষেবা চালু রাখতে আলাদা করে রিচার্জ করতে হবে। প্ল্যান ভ্যালিডিটি 24 দিন। Jio- বর্তমানে jio সিম ব্যবহারকারীর সংখ্যা নেহাতই কম নয়। এই সিম গ্রাহকেরা 155 টাকার Recharge plan এ পাবেন ভারতের যেকোনো নেটওয়ার্কের আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা। পাশাপাশি 300 টি এসএমএস এর সুবিধা ও মোট 2 GB ডেটা।

নির্দিষ্ট ডেটা শেষ হয়ে যাওয়ার পর ইন্টারনেট পরিষেবা চালু রাখতে আলাদা করে রিচার্জ করতে হবে। তবে 2 GB ডেটা শেষ হয়ে গেলে 64kbps স্পিডেও ইন্টারনেট ব্যবহার করার সুযোগ মিলবে। প্ল্যান ভ্যালিডিটি 28 দিন। BSNL- উপরের রিচার্জ প্ল্যানগুলির তুলনায় BSNL এর এই রিচার্জ প্ল্যান গ্রাহকদের দিচ্ছে অধিক সুবিধা। তার জন্য 155 টাকা নয় মাত্র 147 টাকা খরচ করতে হবে।

মাত্র 61 টাকার ধামাকা অফার জিও এর, কি কি সুবিধা পাবেন, দেখুন।

এই প্ল্যান রিচার্জ করলে মিলবে আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা। এছাড়া পাওয়া যাবে মোট 10GB ডেটা। প্ল্যানের ভ্যালিডিটি 30 দিন।
রিচার্জ সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(102) ""