অর্থনীতি

JIO Financial Services – জিওর প্রবেশ হল শেয়ার বাজারে, মাত্র 265 টাকায় বেশি সুবিধা পাবেন।

Adv

বাজারে শেয়ার কেনাবেচা শুরু করতে চলেছে JIO Financial Services বা জিও ফিনান্সিয়াল সার্ভিস। বম্বে স্টক এক্সচেঞ্জ (Bombay Stock Exchange) এর নির্দেশিকা অনুযায়ী জানা যাচ্ছে, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের এই ফিনান্সিয়াল সংস্থা ট্রেড টু ট্রেড ক্ষেত্রে শেয়ার কেনাবেচার অনুমতি পেয়েছে এবং নথিভুক্ত হয়েছে। এর ফলে ২১ আগস্ট ২০২৩ তারিখ থেকেই রিলায়েন্স ইন্ডাস্ট্রিসের জিও ফাইন্যান্সিয়াল সার্ভিস (Jio Financial Services Share Issue) শেয়ার কেনাবেচার জন্য বাজারে নির্দিষ্ট দরে শেয়ার ইস্যু করতে পারবে।

JIO Financial Services Details.

২০ জানুয়ারি ২০১২ SEBI (Securities And Exchange Board Of India) র সার্কুলার অনুযায়ী জিও ফিনান্সিয়াল সার্ভিসে (JIO Financial Services) এই নথি ভুক্তি এবং অনুমতি প্রাপ্ত হয়েছে। তবে সেক্ষেত্রে ট্রেড টু ট্রেড (Trade 2 Trade} বিভাগেই জিও ফিনান্সিয়াল সার্ভিস শেয়ার কেনা বেচা (Share Trading) করতে পারবে। এদের ডিসকভারি প্রাইস ২৬১.৮৫ টাকা ধরা হয়েছে। তবে এখনো পর্যন্ত জিওর শেয়ার (JIO Share) কেনা বেচা শুরু হয়নি।

Ad

স্টক এক্সচেঞ্জ (Bombay Stock Exchange) এর খবর অনুযায়ী, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের Reliance Strategic Investment নামে পূর্বে যে সংস্থার পরিচিতি ছিল, সেটাই এখন জিও ফিনান্সিয়াল সার্ভিস (Jio Financial Services) নাম নিয়ে স্টক এক্সচেঞ্জে আত্মপ্রকাশ করতে চলেছে। ২১ আগস্ট থেকে তাদের শেয়ার বিক্রির অনুমোদন পেয়েছে।

বম্বে স্টক এক্সচেঞ্জ (Bombay Stock Exchange) এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (National Stock Exchange) শেয়ার বিক্রির জন্য লিস্টেড হওয়ার আবেদন করেছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। তবে যতক্ষণ পর্যন্ত জিও সার্ভিসের (JIO Financial Services) লিস্টেড হবে না ততক্ষণ পর্যন্ত শেয়ার নিষ্ক্রিয় হয়েই থাকবে। জিও ফিনান্সিয়াল সার্ভিস এর পক্ষ থেকে জানা গিয়েছে।

Kolkata Metro Recruitment (কলকাতা মেট্রো রেলে নিয়োগ)

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের প্রতিটি শেয়ারহোল্ডার একটি করে জিওর শেয়ার পাবেন। সেক্ষেত্রে জিও ৬৩৫.৩২ কোটি শেয়ার ইস্যু করেছে। যার ফেসভ্যালু ১০ টাকা, খুচরো কেনাবেচার জন্য নির্ধারিত করা হয়েছে। রিলায়েন্সের প্রতিটি শেয়ার হোল্ডারদের শেয়ার পিছু একটি করে জিওর (JIO) শেয়ার দেওয়া হবে।

TET – রাজ্যের প্রাথমিক ও উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে নয়া সিদ্ধান্ত, কপাল খুলছে হাজার হাজার বেকারদের।

এতদিন পর্যন্ত JIO টেলিকম মার্কেটে একছত্র রাজ করার পরে এখন নিজেদের প্রতিষ্ঠা আরও বৃদ্ধি করার জন্য এবারে ভারতের শেয়ার বাজারে চলে এসেছে। এখন থেকে জিওর সকল টেলিকম গ্রাহকেরা এই শেয়ার মার্কেটেও নিজেদের ইচ্ছে হলে ২৬৫ টাকা বা তার বেশি টাকা দিয়ে জিওর শেয়ার কিনতে পারবেন। কিন্তু এখনো পর্যন্ত এই শেয়ার বিক্রি করা শুরু হয়নি, এই জন্য সকলকেই অপেক্ষা করতে হবে।

Festival Bonus – শত অভাবের মধ্যেও পশ্চিমবঙ্গে ভাতা বাড়ালেন মুখ্যমন্ত্রী। কাদের কত বাড়ছে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(101) ""