চাকরি

রুপশ্রী প্রকল্পে ১৫ হাজার টাকা বেতনের চাকরি, বিজ্ঞপ্তি দেখে নিন

Adv

পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীরা অধীর আগ্রহ নিয়ে বিভিন্ন ক্ষেত্রে নিয়োগের অপেক্ষায় রয়েছেন। যদিও বর্তমানে অর্থনৈতিক মন্দা কাটিয়ে রাজ্য সরকারের পক্ষ থেকে বিভিন্ন প্রকল্প থেকে শুরু করে পুরসভা, হাসপাতাল সহ বিভিন্ন ক্ষেত্রের নানাবিধ পদে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হচ্ছে। আর এবারে রাজ্য সরকারের তরফে কার্যকরী রুপশ্রী প্রকল্পে চাকরিপ্রার্থীদের নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ্যে আনা হলো। তবে আবেদনের ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের জন্য বেশ কিছু শর্ত রাখা হয়েছে রাজ্য সরকারের তরফে। আর তাই আজ আমরা এই প্রকল্পে আবেদনের ক্ষেত্রে আবশ্যিক যোগ্যতা, আবেদনের পদ্ধতি সহ অন্যান্য প্রয়োজনীয় তথ্য নিয়ে হাজির হয়েছি।

(ক) পদের নাম:- অ্যাকাউন্টেট
শূন্যপদের সংখ্যা:- ৩ টি (এক্ষেত্রে জেনারেল সম্প্রদায়ভুক্ত প্রার্থীদের জন্য ১ টি শূন্যপদ রয়েছে, অন্যদিকে তপশিলী জাতি ও উপজাতি সম্প্রদায়ভুক্ত প্রার্থীদের জন্য ২ টি শূন্যপদ রয়েছে)।
আবশ্যিক যোগ্যতা:-
১. পশ্চিমবঙ্গ সরকারের তরফে স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে কমার্স শাখায় স্নাতক স্তরে উত্তীর্ণ হতে হবে।
২. আবেদনকারী প্রার্থীর অবশ্যই কম্পিউটার সম্পর্কে বিস্তারিত জ্ঞান থাকা প্রয়োজন। এছাড়া এমএস অফিস প্যাকেজে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
৩. স্প্রেড শীট, ট্যালি এবং প্রেজেন্টেশন নিয়ে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।
৪. সরকারি বা বেসরকারি যেকোনো ক্ষেত্রে ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।
৫. আবেদনকারী প্রার্থীর বয়স অবশ্যই ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। চাকরীপ্রার্থীদের বয়স ১লা জানুয়ারি,২০২২ তারিখ থেকে হিসেব করতে হবে। তবে এক্ষেত্রে তপশীলি জাতি এবং উপজাতিভুক্ত প্রার্থীরা বয়সের ক্ষেত্রে রাজ্য সরকারের তরফে নির্ধারিত ছাড় পাবে।

Ad

বেতন:- রাজ্য সরকারের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে, এই পদে কর্মরত কর্মীদের প্রতিমাসে ১৫,০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

ফোনপে – গুগল পে ব্যবহার করেন? আপনার জন্য রয়েছে খুশির খবর

• আবেদনের পদ্ধতি:-
এই শূন্যপদে আবেদনের ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের অবশ্যই অনলাইনের মাধ্যমে আবেদনের পদ্ধতিটি সম্পন্ন করতে হবে। এর জন্য প্রথমেই আপনাকে পুরুলিয়ার অফিসিয়াল ওয়েবসাইট https://purulia.gov.in/ -এ যেতে হবে। এরপর আপনাকে আপনার বৈধ ইমেইল অ্যাড্রেস, মোবাইল নম্বর, শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট, পাসপোর্ট সাইজের ছবি সহ অন্যান্য প্রয়োজনীয় তথ্য সহকারে আবেদনের ক্ষেত্রে প্রয়োজনীয় রেজিস্ট্রেশনের প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে। রেজিস্ট্রেশনের প্রক্রিয়াটি সঠিকভাবে সম্পন্ন হলে এবং সঠিকভাবে আবেদনপত্র সাবমিট করা হলেই আবেদনকারী প্রার্থীকে একটি রেজিস্ট্রেশন নম্বর দেওয়া হবে যেটি পরবর্তীতে আবেদনকারী প্রার্থীর প্রয়োজন হবে।

এরকম আরো গুরুত্বপূর্ণ তথ্য সবার আগে পেতে যুক্ত হন আমাদের টেলিগ্রাম গ্রুপে – Link

• আবেদনের ক্ষেত্রে প্রয়োজনীয় নথি:-
১. বাসিন্দা সার্টিফিকেট।
২. বয়সের প্রমাণপত্র।
৩. শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র।
৪. অভিজ্ঞতার সার্টিফিকেট।
৫. কম্পিউটার সার্টিফিকেট।
৬. আবেদনকারীর ছবি।
৭. আবেদনকারী স্বাক্ষর।

• নিয়োগ প্রক্রিয়া:-
আবেদনকারী প্রার্থীদের ৫০ নম্বরের লিখিত পরীক্ষা, ৪০ নম্বরের কম্পিউটার টেস্ট এবং ১০ নম্বরের ইন্টারভিউ নেওয়া হবে এবং এই তিনটি পরীক্ষার মাধ্যমেই চাকরিপ্রার্থীদের নির্বাচন করা হবে। চাকরিপ্রার্থীদের জিকে, কারেন্ট অ্যাফেয়ার্স, জেনারেল মেন্টাল অ্যাবিলিটি, এরিথমেটিক, ইংলিশ এবং অ্যাকাউন্টেসি, এই বিষয়গুলিতে লিখিত পরীক্ষা নেওয়া হবে।

• আবেদনের সময়সীমা:- প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে চাকরিপ্রার্থীরা ১৫ই ডিসেম্বর থেকে ৩০শে ডিসেম্বর পর্যন্ত। ইচ্ছুক প্রার্থীরা এই সময়সীমার মধ্যে এই শূন্যপদগুলির জন্য আবেদন জানাতে পারবেন।

• নিয়োগের স্থান:- পুরুলিয়া জেলায় এই শূন্যপদগুলোতে প্রার্থীদের নিয়োগ করা হবে।

অফিসিয়াল নোটিফিকেশন:- Link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(105) ""